ত্রিকাদর্শী সাংবাদিক ও বাংলা ভিশন এর নিউজ এন্ড ভিউজ।

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ২২ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:৪৪:১৭ বিকাল

স্যটালাইট মিডিয়া বাংলা ভিশন।কথিত বিএনপির মরহুম মান্নান ভুইয়া আর সাদেক হোসেন খোকার প্রতিষ্ঠিত বলে বাজারে চাউর আছে। ২১ শে ফেব্রুয়ারী রাত ৯টার একটি অনুষ্ঠান দেখছিলাম।নিউজ এন্ড ভিউজ।

আমার সাথে ছিলেন জেদ্দা প্রবাসী মুক্তিযোদ্ধা এবং একসময়ের আসম রব সাহেবের ডান হাতখ্যাত জাসদ নেতা জনাব হাফেজ সাহেব।অবশ্য বর্তমানে তিনি তার কিবলা পরিবর্তন করেছেন।

নিউজ এন্ড ভিউজ অনুষ্টানে যথারীতি মেহমান ছিলেন আমাদের দেশের ত্রিকালদর্শী সাংবাদিক জনাব এবি এম মুসা সাহেব।মোস্তফা ফিরোজের পরিচালনায় শাহবাগ নিয়ে আলোচনার মধ্যে একজন প্রশ্ন করেন।

প্রশ্ন ছিল - প্রশ্নকারীরই ভাতিজি কে ৩০০ টাকা দিয়ে স্কুল থেকে বাধ্য করা হয়েছে শাহবাগে যেতে।প্রশ্ন কারী বলছিলেন যে, তার মাসুম বাচ্ছাকে দিয়ে জোর করে ফাসি চাই ফাসি চাই বলে স্লোগান দেয়ানো হয়েছে।প্রশ্নকারী তার কথা শেষ না করার আগেই অনুষ্ঠান পরিচালক মোস্তাফা ফিরোজ সাহেব প্রশ্ন কারী কে পাল্টা প্রশ্ন করলেন আপনার ঠিকানা বলুন এবং স্কুলের নাম বলূন এবং মেয়ের নাম বলূন।আমরা তদন্ত করবো?

আমি তো প্রথমে থতমত খেলাম। মোস্তফা ফিরোজ সাহেব তো একজন সাবেক বামপন্থি ছাত্র আন্দোলনের নেতা। তিনি কি সাংবাদিকতার এথিক্স জানেন না। না ইচ্ছা করেই প্রশ্নকারীকে বিতর্কিত করতে চাচ্ছেন।

ভাবলাম হয়তো আমাদের ত্রিকালদর্শী মুসা ভাই বলবেন না ফিরোজ তা জিজ্ঞেস করতে পারো না। কারন সংবাদের সোর্স কখনো প্রকাশ করতে বাধ্য নয় সংবাদ দাতা। কিন্তু একি দেখলাম।

ত্রিকালদর্শী মুসাভাই ও মোস্তাফা ফিরোজ এর সাথে প্রশ্ন কারীকে বললেন আপনি আপনার অব্স্থান বলূন আপনার মেয়ের নাম বলূন নতুবা আপনি বানিয়ে বলছেন।

তার পর প্রশ্নকারীর লাইনটা কেটে দেয়া হল।


সাংবাদিকতার প্রথম ও প্রাথমিক নিয়মগুলো শিখার বিষয় নয়। চর্চার বিষয়।যে সাংবাদিক জগত তাদের সহকর্মীকে রক্ষা করতে পারেনা।নিজের বেডরুমে হত্যা করা হয় সরকারী ছত্র ছায়ায়। সেই জগতের সিনিয়র রা যখন দাবী করে,প্রশ্ন করে সাধারন জনগণকে তখন সত্যি হতাশ হতে হয়।

আমরা কি সবাই আবেগ আর উচ্ছাসে সকল কিছু ভুলে গেলাম।

এমন কি আমাদের মুসা ভাই সহ।

আফসোস।

বিষয়: বিবিধ

১২৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File