সময়ের দাবী,আগামী প্রজন্মের জন্য যে কাজ করা উচিত - ভারতীয় দালালদের তালিকা প্রণয়ন করা।

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ১৪ নভেম্বর, ২০১৩, ০৫:০০:৪৮ বিকাল

দেশের বর্তমান অবস্থায় আমার বিবেচনায় বেশ কয়েকটি কাজ করা প্রয়োজন। প্রয়োজন না বলে দেশের সার্বভৌমত্ব আর স্বাধীনতার জন্য একান্ত ফরজ বলা উচিত। উচিত শব্দটা আইনি শব্দ।

বর্তমান সরকার নিজের তৈরী করা সংবিধানকে ডাইরেক্ট বাইপাস ওপারেশান করে ক্ষমতায় আছে।ক্ষমতার যে দম্ভ তারা দেখাচ্ছে তাতে আগামীতে যে সরকারই আসবে, তারা দেশের জনগনের সরকার হলে এই ডিজিটাল বাকশালীদের বিচার করবেই। কিন্তু যদি মেরুদন্ড সোজা করা সরকার না আসে, তাহলে এই বাকশালীরা আবারও একই উৎপাত করবেই বাংলার রাজনীতিতে।বাংলাদেশকে পিছিয়ে দিবে আরো কয়েক দশক।

যে ৭২ এর সংবিধান নিয়ে এত কথা, সেই ৭২ এর সংবিধানকে কাফন পরিয়েছিলেন আজকের প্রধানমন্ত্রীর সম্মানীত পিতা শেখ মুজিব।বর্তমানে শেখ মুজিবের জয়া সংবিধানের কবরে পাঠিয়েছেন। যাও ছিল সংবিধান তাকে এই সরকার ছুড়ে ফেলেছে বাকাশালী মনোজগের আস্তাকুড়ে।

তাই নিন্দুকেরা বলেতেজ পাতার সংবিধান- আবার কেউ বলেন ছেড়া তেনার সংবিধান,বর্তমান সময়ের টিভি টকার নুরুল কবীরের ভাষায় বর্তমান সংবিধানকে সন্ত্রাসীদের এবং ফ্যাসিষ্টদের সংবিধান বলে তা ছুড়ে ফেলার হুংকার দিয়েছেন।

যাক - যা করা উচিত --- আমার বিবেচনায় ---

এক) ভারতীয় দালাল শ্রেনীর একটা তালিকা তৈরী করা। তাদের বর্তমান অবস্থান এবং অতীত ইতিহাস তুলে ধরে প্রফেশনাল ডুকুমেন্ট তৈরী করা।যা সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রচারের ব্যবস্থা করা।

------------------------------------------------------------

দুই) শেখ পরিবারের সকল সদস্য ১৯৭১ সালে তাদের অবস্থান,ভুমিকা,ভারতীয় দালালির ইতিহাস নিয়ে তথ্য ভিত্তিক ডুকুমেন্টারী তৈরী করা। যা আগামীতে প্রয়োজন পড়বে। বর্তমানে ক্ষমতাকে ব্যবহার করে শেখ পরিবারের ৭৪ সালের সন্ত্রাসী ছেলেদেরকে যে ভাবে চিত্রিত করা হয়েছে। তার বিপরীতে সত্য তুলে নিয়ে আসা। অসংখ্য তথ্য রয়েছে যা শেখ কামাল,শেখ জামালের সন্ত্রাসীর কর্মকান্ডের। জাতীর চাচা শেখ নাছের কিভাবে সদ্য স্বাধীন দেশের পাট শিল্পকে আগুন দিয়েছিলেন। সেগুলো আগামী প্রজন্মকে জানানো প্রয়োজন।

----------------------------------------------------------------

তিন) ইসলাম,মুসলামান, এবং বৃহত্তর জনগোষ্ঠীর বিরুদ্ধে অবস্থান আওয়ামীলীগ এবং শেখ পরিবার, মন্ত্রীদের বক্তব্য নিয়ে একটি ডুকুমেন্টারী এখন সময়ের দাবী।এখনই না করতে পারলে আবারও বাকশালী মিডিয়া মাস্তানদের দ্বারা নতুন কোন ডিজিটাল ডুগডুগি বাজাবে।

--------------------------------------------------------------

আমার প্রত্যাশা হল, আজ দেশের এই ক্রান্তিলগ্নে যে সমস্ত সাংবাদিক ভাই,বোন নির্যাতিত,চাকুরী হারিয়েছেন তারা ইচ্ছা করলে এই কাজগুলো করতে পারেন। ব্লগার ভাইদের মধ্যে যে কেই এই কাজ করতে পারেন।

কাজটি করা প্রয়োজন।আগামী প্রজন্মের কাছে আমাদের দ্বায়বদ্ধাতার জায়গা থেকে।

---------------------------------------------------------------

দেরী করার একটি উদাহারণ দেই।

শেখ মুজিব ১৯৭৫ সালে ছিলেন চরম ফ্যাসিষ্ট এবং গনতন্ত্র হত্যাকারী।শেষ ভাল যার সব ভাল তার।কিন্তু সেই শেখ মুজিবকে জাতির সামনে যে ইমেইজ তৈরী করা হয়েছে, তা জাতীর জন্য মোটেই সুখকর নয়। ক্লাস ওয়ান থেকে শুরু করে একই ব্যক্তির বন্ধনা। বন্ধনা বলি কেন? দেবতা বানিয়ে পূজার আসনে বসিয়েছে। অথচ এই লোকটাই গনতন্ত্র হত্যা করে ইতিহাসের এক কালো অধ্যায় রচনার মহা নায়ক। আমার এক ভাতিজা ক্লাস টুতে পড়ে। সে একদিন জিজ্ঞেস করলো, আংকেল শেখ মুজিব কে? তিনি কেন আমাদের পিতা হবেন? তার কি কোন ছেলে নেই? শিশু মনে আরও কত প্রশ্ন?

আমরা যদি সঠিক ইতিহাসের স্বার্থে এই কাজগুলো না করি তাহলে পুরো একটি প্রজন্ম হারাবো। যে প্রজন্ম তৈরী হবে ইসলাম,মানবতা এবং দেশের বিরুদ্ধে। তারা কখনো সত্য জানার এবং সত্যের উপর চলার হিম্মত হারাবে।

কেউ কি এগিয়ে আসবে না?

বিষয়: বিবিধ

১৮৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File