বিজ্ঞানীর স্ত্রী এবং দুই বিজ্ঞানীর মা আমাদের প্রধানমন্ত্রী -

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ১৮ আগস্ট, ২০১৩, ০৬:৩৩:১২ সন্ধ্যা

আমাদের প্রধানমন্ত্রীর হাইব্রিড ও বামপন্থী পররাষ্ট্রমন্ত্রী তথ্যের একটি বড় আনবিকবোমা ফাটিয়েছেন। গ্রিনিচ বুকে তাড়াতাড়ি করে পাঠাতে বিশেষ ভাবে অনুরুধ করছি। তাড়াতাড়ি না করলে জাতির বড় ক্ষতি হতে পারে। কারন এমন ও হতে পারে এই বিরল প্রজাতির সুনামের সাথে নভেল পুরস্কারটাও আসতে পারে। দাবী করা তো যেতেই পারে।

তবে আমাদের জানা মতে - জয় হলেন আইটি বিশেষজ্ঞ আর রাজাকার ঘরের বউ সাইমা হলেন আটিজ্যম উপর ১২ক্লাস পড়ুয়া। তারা বিজ্ঞানী হয়ে গেলেন। চামচামীর একটা সীমা থাকা চাই। কিন্তু আমাদের হাইব্রিড ডাক্তার পররাষ্ট্রমন্ত্রী চামচামীকে একে শিল্পে পরিণত করেছেন।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে যে সমস্ত মিথ্যা,অসত্যের উচ্ছকিত - উচ্ছারণ এবং মিডিয়া কর্মীদের জন্য কিছু আগাম টোপ দেয়া হয়েছে, তার কয়েকটি নমুনা পেশ করছি।

এক) সাংবাদিকদের জন্য কল্যাণ ফান্ড করার ঘোষনা।

মন্তব্য - এর মাধ্যমে মিডিয়াকে আরো বাকশালী করণ প্রক্রিয়ায় অগ্রসর করা। বংশবদ,দলবাজ,মেরুদন্ডহীন একটি সাংবাদিক দালাল সমাজ তৈরীর পরিকল্পনা। স্বাধীন সাংবাদিকতার জন্য এটা হবে একটি আত্মঘাতি পরিকল্পনা।

দুই) কুরআন পুড়িয়েছে হেফাজত,জামায়াত,বিএনপি। মন্তব্য - ম্যডাম আপনার সাথে থাকা মিষ্টার ইবলিশকে জিজ্ঞেস করুন। দেখবেন সেও আপনাকে বলবে আপনি একেবারে খাটি শতভাগ মিথ্যা বলেছেন।

তিন) ৫০০০ নির্বাচন (স্থানীয়) হয়েছে তাই আগামী নির্বাচন ও হবে নিরপেক্ষ।অতীতে নাকি এমন নিরপেক্ষ নির্বাচন হয় নাই।

মন্তব্য - ম্যডাম আপনার পিতার আমলে ৭৩ এর নির্বাচনটা কি ভুলে গেলেন? আপনার আগের আমলে বাসাইল ঘাটাইলের নির্বাচন কি ভুলে গেলেন? বর্তমান আমলে ভুলার নির্বাচনটা সম্পর্কে কি বলবেন? না হেসে হেসে মিথ্যা বলাটা আপনার অভ্যাস?

চার) বাংলাদেশে নাকি কখনো ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক প্রক্রিয়ায় হয় নাই।

মন্তব্য - ৯১ সরকার,৯৬ সরকার,২০০১ সরকার কিভাবে ক্ষমতা হস্তান্তর করেছে। বাংলাদেশের ইতিহাসে বিরুধী দলে বেশী সময় কে ছিল? কি কারনে এমন পরিস্থিতি হয়েছিল? লগি বৈঠার তান্ডব করার কথা কি একেবারে ভুলে গেলেন? আপনার নিত্য সঙ্গী ইবলিশ সাহেবকে জিজ্ঞেস করুন? আপনার পরিচয় সবচেয়ে বেশী সেই তো জানার কথা।

পাচ) বিএনপি নাকি আদালত মানেনা। তত্বাবধায়ক নাকি আদালত বাদ দিয়েছে।

মন্তব্য - সবার সামনে সুন্দর বদনে মিথ্যা বলার জুড়ি আপনার নেই। আদালত কি তত্বাবধায়ক বাদ দিয়েছে? না আপনার রাবার ষ্টাম্প সংসদ। আর আদালতের বিরুদ্ধে লাঠি মিছিলকারীর একজন তো আপনার পাশে বসা ছিলেন। মতিয়া আপাকে জিজ্ঞেস করলেই জানতে পারেন বাংলাদেশে আইন আদালতকে অসম্মান,অশ্রদ্ধায় কারা অগ্রগামী।কারা বিচারপতির জামা কাপড় খুলে দিগস্বর করেছিল। ম্যডাম আপনি কি ভুলে গেলেন?

ছয়) বিশ্বের সব দেশের সাথে নাকি সম্পর্ক গড়েছেন।

মন্তব্য - ম্যডাম - একটু ভুল হয়েছে - এটাকে মিথ্যা বললে মিথ্যার চরম অপমান হবে। আপনার আমলে ভারতের সাথেই সম্পর্ক হয়েছে। মধ্যপ্রাচ্য সহ পৃথিবীর থেকে বিচ্ছিন্ন করেছেন অত্যান্ত যোগ্যতার সাথে। অবশ্য আপনার উড়াল মন্ত্রী আপনার থেকে ভাল বলতে পারবেন।

সাত) আপনি বলেছেন, ভারতের সাথে ল্যন্ড বাউন্ডারী করেছেন।

মন্তব্য - ম্যডাম আপনার সামনে বসা সাংবাদিক নামক জড় পদার্থদের জন্য খুবই করুনা হয়। আসলে কি ভারত আমাদেরকে বেরুবাড়ি আঙ্গরপোতা দিয়েছে। আপনার প্রসংসা না করে পারা যায় না। কতই নান্দনিক মিথ্যার আস্ফালন।গত ৪০ বছর থেকে তো বাউন্ডারী মিমাংশার মুলা ঝুলিয়ে রাখা হয়েছে।আপনি সেই ভারতীয় মুলাটা বাঙ্গালকে দেখিয়েছেন মাত্র।

আট) আপনি বলেছেন - পাটের সোনালী যুগ আপনি ফিরিয়ে এনেছেন।

মন্তব্য - ম্যডাম আপনার পিতার আমলে পাটের গোদামে আগুন লাগাতো কারা। আশা করি তা ভুলে যান নি। আপনার চাচা জীবিত থাকলে (নাসের কাকা) হয়তো তিনি সাক্ষ্যি দিতেন।তবে জনাব তোফায়েল সাহেবকে জিজ্ঞেস করুন। তিনি ভাল বলতে পারবেন। কিভাবে আপনার কাকা আবু নাসের সাহেব ভারত থেকে কমিশন খেয়ে সোনালী আশের গলায় ফাঁস লাগিয়েছিলেন।

সাংবাদিকদেরকে ধমক দিয়েছেন - কেন তারা তার সরকারের সাফল্য তুলে ধরছেন না। শেখ হাসিনার শাসন নাকি আলোকিত শাসন। নসিহত করেছেন সাংবাদিকদেরকে আলোর সাথে থাকতে।অন্ধকারের সাথে না যেতে।

ডেইলি ষ্টারের সাংবাদিককে যে ভাবে ধমকালেন তাতে আমার কাছে মনে হয়েছে মন্ত্রী লতীফ সিদ্দিকী ঠিকই বলেছেন। এমন নেত্রীর কর্মীরাতো মন্ত্রী হউক আর যাই হউক, তারা তাদের ফিতরাত (অভ্যাস) ছাড়তে পারে না।

এই ডাকাত মন্ত্রী এর আগে বলেছিলেন - মিডিয়ার মালিকরা জারজ সন্তান। প্রধানমন্ত্রীর প্রতিটা জবাবে যেভাবে ধমকালেন আমাদের সাংবাদিক বন্ধুদেরকে - তাতে মনে হয়েছে শেখ মুজিবের কন্যার মননটা সেই ১৯৭৫ সালের বাকশালেই রয়েছে।

প্রবাদ আছে না - কয়লা ধুইলে ময়লা যায় না।

আপনারা কি বলেন?

বিষয়: বিবিধ

১৫৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File