টকার আরাফাত সাহেব এবং বিল বোর্ড

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ০৬ আগস্ট, ২০১৩, ০৭:৪৬:২৩ সকাল

রমজানে বাসায় বাংলাদেশী চ্যানেল দেখা বন্ধ করেছি। আরেকটি কারন ছিল দিগন্ত বন্ধ হওয়াতে সব টিভি এখন বাপ বেটির বাস্কে পরিনত হয়েছে। আজ হঠাৎ করে টিভির চ্যানেল ঘুরাতে দেখি রাজাকার হাফ মন্ত্রী (আইন) কামরুল সাহেবের ভাইয়ের টিভি সময়তে টক শো চলছে। প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক যিনি ইতিমধ্যে বেশ পরিচিতি লাভ করেছেন। আওয়ামীলীগের রাতের কুটুম্ব হিসাবে। আমি আরাফাত সাহেবের কথা বলছি।

তিনি বিল বোড এর ফজিলত বর্ননা করছিলেন। এটা নাকি ডিজিটাল গনতন্ত্রে নতুন সংযোজন। এটা নিয়ে রাজনীতি চলবে না। এটা ভাল দিক। অনেক কথা। দলবাজ এই টকার দাবী করছেন বিল বোডের সব তথ্য নাকি একেবারে খাটি সত্য বচন।কথাটা শুনার পরই বাংলা ভিশনে চলে আসলাম। সেখানে চলছিল ইসলামী ব্যাংকের স্পনছর করা কুরআনের প্রোগ্রাম। এখানে দেখলাম আরেক আজিব কান্ড। সাবেক প্রেসিডেন্ট এরশাদ সাহেবকে করা হয়েছে প্রধান মেহমান। অনুষ্ঠানের উপস্থাপক বার বার কুরআনের একান্ত খাদেম হিসাবে পরিচিতি করিয়ে দিচ্ছেন। শেষ পর্যায়ে বলেনে,বিশ্বের অন্যতম কুরআন প্রেমিক সাবেক সফল প্রেসিডেন্ট এরশাদ সাহেব। কি আর করা।

যথারীতি টিভি বন্ধ করে নেটে বসলাম। বিডি টুডে ম্যগাজিনের কল্যানে দেখলাম কথিত বিলবোডে সরকারের সফলতার কি কি ফিরিস্তি দেয়া হয়েছে। একটি বিল বোড এ প্রবাসীদের কথা লিখা হয়েছে। আমরা মরা প্রবাসী, সাউদি আরবে নাকি ছয় লক্ষ প্রবাসী এই সরকারের কুটনীতির ফলে বৈধ হয়েছেন।

সাউদি প্রবাসী ব্লগার ভাই বোনরা এই মহা সত্য কথাটার মাঝেজাটা একটু খোলাসা করুন।


আমার মতে সরকার এই বিলবোড তৈরী ও প্রচার করে রাষ্ট্রের যে অপচয় করেছে দেশের যে কেউ ই আদালতে যেতে পারেন। বাংলা ভিশন একটি হিসাব দিয়েছে। এই বিল বোড বানাতে সরকারের (জনগনের) গচ্ছা গেছে মোট ৩২ কোটি টাকা। রীট করতে অবশ্য বিচারপতিমানিক মিয়ার কাছে যাবেন না। তাহলে তিনি আপনাকে সুয়োমটো করে আদালতে পাঠিয়ে দিতে পারেন।

আসলে কি সাউদি আরবে ছয় লক্ষ প্রবাসী বৈধতা পেয়েছে?দলবাজ এই টকার সাহেবের উত্তর টা কি দিবেন।

বিষয়: বিবিধ

১৫০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File