এমপি রনি সাহেবের আক্ষেপ আর জেল বন্ধী মজলুমের ফরিয়াদ।

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ২৫ জুলাই, ২০১৩, ০৭:৪১:৩৬ সকাল

এমপি রনি আর দরবেশ নামক নাটকের এখন প্রায় শেষ পর্যায়। বলা যায় এ নিয়ে আর একদিন বা দু'একদিন চলবে। বাংলাদেশের উঠতি সাংবাদিকতার স্বাধীন চর্চা চলবে। তার পর নাটকের শেষ দৃশ্য প্রচারিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী একটা বক্তব্য দিবেন। তার পর কেল্লাহ ফতেহ। অন্য দশটা মিথ্যার সাথে আরো একটা মিথ্যা বলার সুযোগ পাবেন আমাদের দলবাজ সুশীল সমাজ। সবাই গনতন্ত্রের মানসকন্যাকে ধন্যবাদ দিবেন। তাই গনতন্ত্রের বিজয় হবে।

গতকাল গ্রেফতারের পূর্বে এমপি রনি সাহেব তার ফেইসবুক আইডিতে একটি মানবিক পোষ্ট দিয়েছেন। আমি সেই পোষ্টটি পড়ে কিছুক্ষণের জন্য হলেও মন খারাপ হয়েছিল। তিনি তার পোষ্টে লিখেছেন, আমি রোযাদার মানুষ - আমার পরিবার আমাকে ছাড়া ঈদ কিভাবে করবে, কিভাবে ইফতার করবে, এরকম কিছু আকুলতা প্রকাশ পেয়েছে।যা ভাবতে সত্যিই কষ্ট লাগছিলো।

ডিউটিতে থাকা অবস্থায় পোষ্টটি পড়ে ভাবছিলাম নিজের উপর যখন বিপদ আসে তখন মানুষ বুঝতে পারে। বোধদ্বয় ঘটে কিছুটা হলেও। কিন্তু রনি সাহেবদের মত বাকশালী মননের মানুষগুলোর আসলে ই কি বিবেক সাড়া দেয়। সেই সম্ভাবনাটা কতটুকু।

দেশ বরেন্য আলেম,ইসলামী ব্যক্তিত্বদেরকে বছরের পর বছর জেলের প্রকোষ্টে রেখেছেন রনি সাহেবেরই প্রিয় নেত্রী। যে মামলা দিয়ে আটক করা হয়েছিল জামায়াতের নেতৃবৃন্দদেরকে, আজ বিচার হচ্ছে সাজানো অন্য একটি মামলায়। ইতিমধ্যে ই তাদেরকে ফাসির রায় ও দেয়া হয়ে গেছে।

নির্বাচন কমিশন এককাঠি এগিয়ে এসে জেল বন্ধী মানুষগুলোর নাগরিকত্ত্ব (ভোটার) বাতিল করেছে।

একটু ভাবুনতো তাদের পরিবারের মানুষগুলো আজ কতটি ঈদ প্রিয়জন ছাড়াই করেছেন। কি যাতনা নিয়ে এই পরিবারগুলো তাদের আনন্দের দিনগুলো পার করছেন। অথচ গোটা বিষয়টাই মিথ্যা। বর্তমান শতাব্দীতে সবচেয়ে নিকৃষ্ট মিথ্যাচারের আদালতী রায়গুলো এই মজলুম মানুষদেরকে কিভাবে মোকাবেলা করতে হচ্ছে। মানবিকতা,বিচার,সভ্যতা সবকিছু রনি সাহেবের প্রিয় নেত্রীর সাজানো আদালতের কাছে পরাজিত।

গত চার বছর জামায়াত শিবিরের বিষয়ে কোন মানুষত্য,মানবিকতা,সভ্যতা কিছুই রনি সাহেবদের কাছে জাতি দেখতে পায় নি। ৯৫ বছরের বৃদ্ধ মানুষটিকে রমজান মাসে কোরআন পড়তে দেয়া হয়নি। আল্লামা সাঈদি সাহেবের মা ও কলিজার টুকরা সন্তানকে হারিয়েছেন।মুজাহিদ সাহেব তার ভাইকে হারিয়েছেন। এ পর্যন্ত জামায়াত শিবিরের প্রায় ৫০০ শত মানুষকে হত্যা করেছেন রাষ্ট্রীয় ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে।


এত মানবিক বিপর্যয়, মানুষত্যের নিষ্টুর বিচারিক পরিহাস, কিছুই রনি সাহেবের বিবেক জাগ্রত করতে পারেনি। আজ তিনি যখন জেলে যাচ্ছেন তখন তারই নেত্রীর কাছে ঠিক এর বিপরীতটা প্রত্যাশা করছেন।

আমার মনে হয় ন্যচারাল জাষ্টিজ শুরু হয়েছে। তবে তা আপনাকে দিয়ে হওয়াতে আপনি কষ্ট পেয়েছেন। বাকিদের বেলায়ও তা হবে। এবং আমি নিশ্চিত যে তা হবেই। ইতিহাস তা বলে। জেলে আছেন একটু সূরা কাসাসটা পড়ুন। দেখবেন কিভাবে তা অতীতে হয়েছিল। তবে আমি আপনার সঠিক বিচারিক মুক্তি চাই।

বিষয়: বিবিধ

১৭৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File