হেফাজতে ইসলাম এবং খালেদা জিয়ার ৪৮ ঘন্টা

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ০৫ মে, ২০১৩, ০২:১০:৩৭ দুপুর

আমার দেশের গভর্নর (আক্ষরিক অর্থে) ড্যনম্যজিনা ম্যডাম খালেদার সাথে যে রাত্রি দেখা করেছিলেন। সেই দিন ই আমরা বুঝে ছিলাম যে আগামীতে কি হচ্ছে?খালেদা জিয়া যে ভাবে আন্দোলনকে ৪৮ ঘন্টার বরফ দিয়ে ডেকে দিলেন।সেই ৪৮ ঘন্টা থেকে হেফাজতে ইসলাম কি পারবে ২৪ ঘন্টায় নিয়ে যেতে। আজকের গন জমায়েত হয়তো পরবে, কিন্তু হেফাজতের নেতৃত্ব কি সেই প্রস্তুতি নিয়ে এসেছেন। না এখানে অন্য কোন ড্যান মজিনা ফ্যক্টর হতে পারেন?হতে পারেন তিনি এইচ টি ইমাম বা দরবেশ বাবার মত পুজিপতি।

হেফাজতে ইসলাম নিয়ে বামপন্থী আর নাস্তিক নির্ভর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী থেকে শুরু করে সবাই মহা আতংকে রয়েছেন। মন্ত্রীরা যে ভাষায় কথা বলেছেন গত একটি মাস তাতে এটা পরিস্কার যে সরকারের পায়ের তলে মাটি নেই।তাই আজকে অবস্থান থেকে সরে যাওয়া মোটেই সঠিক পদক্ষেপ হবে না।

বায়তুল মোকারমে প্রোগ্রাম করা এটা হেফাজতের নাগরিক ও সাংবিধানিক অধিকার । শাহবাগে একটি এবং বায়তুল মোকারমে আরো একটি মহাসমাবেশ করা যেতে পারে।জনগণ যে ভাবে এসেছে তাতে এই জনগণকে আবার বাড়িতে পাঠিয়ে দেয়া সঠিক হবে না। সরকারকে দাবী মানতে ই হবে।

তথাকথিত শাহাবাগের উৎপাতকারীদের দাবী সংসদে এবং আইন পরিবর্তন করা হয়েছিল।

শাহবাগে শুধুমাত্র ঢাকার কিছু এলিট ও রাষ্ট্রের সুবিধাভোগীরাই ছিল।তাদের সাথে দেশের সাধারণ মানুষের কোন সম্পর্ক ছিল না।

কিন্তু আজ হেফাজতের সাথে রয়েছে গোটা জাতি।শাহবাগেই অবস্থান গ্রহণ করা উচিত।সরকার চাইবে ই যে করে হউক হেফাজত যেন চলে যায়। তাই প্রবাসীদের নিবেদন হল, যে করে ই হউক এই জালিম, ফ্যসিষ্ট, এবং নাস্তিক মোরতাদ বান্ধব সরকার আর এক মুহর্ত বাংলার মসনদে থাকার অধিকার হারিয়েছে।হেফাজতের সম্মানীত নেতৃবৃন্দ আপনারা সিদ্ধান্ত নেন ইনশাআল্লাহ জাতির প্রতিটি নাগরিক আপনাদের সাথে রয়েছে।

এটা বাস্তব যে, যে কোন আন্দোলন যত বেশী সময় পার করে ততই সেই আন্দোলন স্তিমিত হতে থাকে।এদের মধ্যে অনেক সুবিধাভোগীদের জন্ম হয়।

আমাদের কাছে সঠিক সুত্র থেকে তথ্য রয়েছে, সরকারের শোভাকাংখী এক ব্যবসায়ী হেফাজতের ঢাকার একজন নেতাকে একটি প্রাডো জিপ উপহার দিয়েছেন। উপদেষ্টা এইচটি ইমামের পরিচিত সেই হেফাজত নেতা তার মাদ্রাসার জন্য বিরাট অংকের টাকা গ্রহন করেছেন।

আমাদের আলেম সমাজ আমাদের গর্ব। বাংলাদেশের গত চার বছর ছিল আলেম ওলামা মাদ্রাসার ছাত্রদের জন্য এক দানবীয় নির্যাতনের আবুগারীব কারাগার।

আমরা তাহরীর স্কয়ারের মত একটি স্বাধীন স্কয়ার দেখতে চাই।

বিষয়: বিবিধ

১৬৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File