শেখ হাসিনার রুশ সফর ও আগামী নির্বাচন (এক)

লিখেছেন লিখেছেন ইবনে আহমাদ ২১ জানুয়ারি, ২০১৩, ০৭:৪১:৫৭ সন্ধ্যা



আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নগদ সফর করে আসলেন বর্তমান রাশিয়া। অবশ্য রাশিয়া আর সেই রাশিয়া নেই। এখন তারা তাদের চামড়া বিক্রি করে দিনাতিপাত করছে।দুর্নিতিতে ওরা আমাদের বর্তমান সরকারকে টেক্কা দিচ্ছে।

রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট পুটিন যে পদ্ধতিতে রাশিয়ায় ক্ষমতায় আছেন ঠিক সেভাবেই আমাদের বর্তমান সরকার ক্ষমতায় চিরদিন থাকতে বেশ কিছু পদক্ষেপ নিতে যাচ্ছেন।

পুটিন আমাদের শেখ মুজিবের মত কিছুদিন প্রেসিডেন্ট ছিলেন।আবার তিনি প্রধানমন্ত্রী হয়েছিলেন। বর্তমান আবার পুটিন রাশিয়ার প্রেসিডেন্ট আছেন।



পত্রিকা মারফত জানতে পারলাম শেখ হাসিনার একান্ত ইচ্ছা হল তিনি বাংলাদেশের প্রথম কিছু হবেন। প্রধানমন্ত্রী হিসাবে খালেদা জিয়া প্রথম মহিলা প্রধানমন্ত্রী। এই সুযোগ নেয়া আর সম্ভব নয়। তাই সংবিধান পরিবর্তন করে তিনি সেই পথ রচনা করতে যাচ্ছেন।

এতে এক গুলিতে দুটি স্বীকার হবে।

এক শেখ হাসিনা প্রেসিডেন্ট আর বোন শেখ রেহানা প্রধানমন্ত্রী।

দুই হল যদি কোন কারনে নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসে তাহলে খালেদা জিয়া প্রধানমন্ত্রী হতে পারবেন না।

কারন ইতিমধ্যে সংবিধানে তা সংযোজন করা হয়ে যাবে। শেখ হাসিনার আশংকা যদি বেশী হয় তাহলেতো অনেক জায়গার মত মহান আদালতে আওয়ামীমানিকরা বহাল তবিয়তে এখনো আছেন তারা একটি আদেশ দিয়ে কেল্লা ফতে করে দিবেন।

আওয়ামী বুদ্ধিজীবীরা তো আছেনই শেখ হাসিনাকে আরো কয়েকটি ডিগ্রি দেবার জন্য। ডডার অব পিস এবার হলেন। গতবার ক্ষমতায় দেয়া হয়েছিল গনতন্ত্রের মানষকন্যা।আগামীতে দেয়া হতে পারে বাংলাদেশের মন্ডেলা বা গান্ধি।

এটা হলো রাশিয়া সফরের সফলতা।



দেখুন হাসিটা কি বলে?

আপনি কি বলেন?

আগামী কাল ২য় পর্ব



বিষয়: রাজনীতি

১৪৪৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File