ধর শালারে, মার শালারে

লিখেছেন লিখেছেন বাকপ্রবাস ১৬ নভেম্বর, ২০১৩, ০৩:১২:৫৮ রাত

সুবীর ভৌমিক নিবাস কলকাতা

ঘটনা গুরুতর নয়তো যা-তা

Time Out

বিডি নিউজ২৪-এর সিনিয়র সম্পাদক

দেয়া যায় তাকে দাঙ্গা-হাঙ্গামা পদক

Time Out

দাদার নিবাস ভারত থাকে এ দেশে

গৃহযুদ্বের পায়তারা করছে এখানেই বসে

Time Out

দিল্লীকে বলছে সে যেভাবেই পারুক

শেখ হাসিনাকে যেন মতায় আনুক

Time Out

বয়ে যাক রক্তগঙ্গা কিবা যায় আসে

দিল্লী যেন হাসিনাকে মধূর ভালবাসে

Time Out

ভাবতে অবাক লাগে কেম জাতি আমরা

এখনো কেন অক্ষত আছে শালার পুতের চামড়া

Time Out

তবে কি তাই হবে যা ভেবেছিলাম

আমরা মেনে নেব ভারতের গোলাম!

((Bangladesh is in a violent phase and India must do all it can to see a friendly regime return to power)

‘ইন্ডিয়া মাস্ট ডু অল ইট ক্যান টু সি এ ফ্রেন্ডলি রেজিম রিটার্ন টু পাওয়ার’। বাংলাদেশের নিউজ পোর্টালে কর্মরত একজন ভারতীয় সাংবাদিক দিল্লীকে বলছে দিল্লী যেভাবেই পারুক শেখ হাসিনাকে মতায় আনুক।

সুবীর ভৌমিক বাংলাদেশের নিউজ পোর্টাল বিডি নিউজ২৪-এর সিনিয়র সম্পাদক। ভারতীয় হওয়া সত্ত্বেও্। মনের কথাটা হোল যেভাবেই হোক, ভারতের উচিত শেখ হাসিনাকে মতায় ফিরিয়ে আনা। বাংলাদেশের স্বাভাবিক নির্বাচনী প্রক্রিয়ায় যদি তিনি না আসতে পারেন, বাংলাদেশের মানুষ যদি হাসিনাকে ভোট না দেবার মনস্থ করে তাহলে? তখন শেখ হাসিনাকে কারচুপি করে হোক, সামরিক অভ্যুত্থান, কিম্বা অন্য কোন প্রকার সহিংস পদ্ধতিতে জবরদস্তি পদ্ধতি হলেও মতায় আনা চাই। ‘যা কিছু দরকার তার সবই করা উচিত’। শেখ হাসিনাকে আনতে গিয়ে বাংলাদেশে যদি রক্তগঙ্গা বয়ে যায় তাহলেও সইÑ কারণ ‘ইন্ডিয়া মাস্ট ডু অল ইট ক্যান টু সি এ ফ্রেন্ডলি রেজিম রিটার্ন টু পাওয়ার’। বাংলাদেশের নিউজ পোর্টালে কর্মরত একজন ভারতীয় সাংবাদিক দিল্লীকে বলছে দিল্লী যেভাবেই পারুক শেখ হাসিনাকে মতায় আনুক।

এরপরও বিডিনিউজ২৪ বাংলাদেশে সুবীর ভৌমিক কাজ করতে পারবেন। তার বিরুদ্ধে কিম্বা বিডিনিউজের বিরুদ্ধে অভিযোগ আনা হবে না। বিদেশী রাষ্ট্রের যোগসাজশে বাংলাদেশে দাঙ্গা-হাঙ্গামা লাগাবার অভিযোগও কেউ তুলবে না। উস্কানি? মাথ্থা খারাপ। অথচ এটা বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের বিরুদ্ধে দিল্লীকে ‘উস্কানি’। কিন্তু এই উস্কানির জন্য সুবীর ভৌমিককে বাংলাদেশের কোন আদালতে জবাবদিহি করতে হবে না। বিডিনিউজ কিম্বা তার সম্পাদক ও তার মালিককেও নয়। ............ফরহাদ মজহার..Click this link

বিষয়: বিবিধ

১১৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File