রপ্তপিপাসু আসলে কে?? আর আদালত কাকে রংহেডেড বলে ছিলো?

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ১৯ মার্চ, ২০১৩, ০৯:১০:১০ সকাল

যদিও আমাদের প্রধানমন্ত্রীকে আদালত রংহেডেড মহিলা বলে রায় দিয়ে ছিলো। কিন্তু আমি তখন বিশ্বাস করিনি। কিন্তু এখন কেন যেন বিশ্বাস করতে ইচ্ছে হচ্ছে যে আসলেই তিনি অ্যাবনরমাল হয়ে যাচ্ছেন।

গতকাল তিনি একটি জনসমাবেসে ঘোষণা দিয়েছেন যে বেগম জিয়া নাকি মানসিক অসুস্থ!! আমার জানামতে পাগলেই সবাইকে পাগল ভাবে। তাই খুব সংকিত বোধ করছি। আদালত প্রধানমন্ত্রীকে রং হেডেড বলেছেন কিন্তু এরপর আমামাদের জননেত্রী(!) কোথায় চিকিৎসা করিছেন অথবা অদ্য চিকিৎসা করিয়েছেন কিনা আমি জানি না।

তিনি বলেছেন, আর কোন লাশ আমি দেখতে চাইনা। এটা অবশ্য ভালো কথা গতকালেরহরতালে কোন লাশ পড়নি! মগা বলেছেন, হরতালে কোন কিছু হলে তার দায় নাকি নিতে হবে বেগম জিয়াকে! কি আশ্চর্য গতকালের হরতালে তেমন কিছু ঘটেনি!!

মনে হচ্ছে বিএনপিকে বাচাতে মরিয়া হয়ে পড়েছে সরকার!

প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন যে খালেদা জিয়া মেট্রিক পরীক্ষায় বাংলা, অঙ্ক ও উর্দুতে পাস করেছেন। এই তথ্য হয়ত তিনি স্বপ্নে পেয়েছেন। যাইহোক ধরে নিলাম খালেদা জিয়া একটায়ও পাশ করেনি। এতে কি হয়েছে? দেশের কোন ক্ষতি হয়েছে? হাসিনা দশ মার্ক গ্রেস দিয়ে পাশ করেছে বলে তার স্বামী ওয়াজেদ মিয়া বলেছিলো।

রাজনীতির মত জনসেবা মূলক কাজে পাশ ফেল কোন ঘটনা না। দরকার বিচক্ষনতা দেশ প্রেম। যার অভাব প্রধানমন্ত্রীর রয়েছে বলে অনেকেই মনে করে।

সরকারী পয়সা খরচ করে ড্রিগী কিনে প্রধানমন্ত্রী নিজেকে যত বড়ই মনে করুক না কেন সত্য হরৈা আপনাকে বড় বলে বড় সে নয়। লোকে যারে বড় বলে, বড় সেই হয়।

আত্মঅহমিকায় ভোগা প্রধানমন্ত্রীর কথা সব সময়ই মানুষকে আঘাত করেছে। মানুষকে তুচ্ছ তাৎচ্ছিল্ল করা যে তার সভ্বাব এটা আর নতুন নয়। তবে সিরিয়াস একটা ব্যাপার হলো তিনি আর কোন মায়ের বুক খালি হতে দেখতে চান না বলে ঘোষনা দেবার পর পুলিশ গুলি বন্ধ করেছে! এতে কি প্রমান হয়?

রপ্তপিপাসু আসলে কে??


ফাঁসির হুকুম না হলে জিয়াউর রহমানের সকালের নাস্তা হতো না বলে সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী! কোন সুস্থ মানুষ এভাবে মৃত্যু মানুষের নামে মিথ্যে সমালোচনা করে?

হাসিনা তাদের সাবেক রাজনৈতীক বন্ধু জামায়াতের বিরুদ্ধে অনেক বিষেদগার করেছে। এটাই স্বাভাবিক কোন প্রিয় বন্ধু যদি কাউকে তালাক দিয়ে অন্যর সাথে চলে যায় থখন আর গালাগাল করা ছাড়া অন্য কি উপায় থাকে।

ভিটামিন এ নিয়ে প্রধানমন্ত্রী যেভাবে কথা বলেছেন তাতে মনে হয়েছে আসলেই তার মাথায় সম্যসা রয়েছে না হলে সবগুলি মিডিয়ায় যেভাবে এই ইনডিয়ান ক্যাপসুলের বিরুদ্ধে রিপোর্ট করেছে এবং হাসপাতালে যেরকম রোগী অসুস্থতা নিয়ে ভর্ত্তি হয়েছে তা কে কেউ অস্বীকার করতে পারে?

তবে টিভি পর্দায় যে কয়জন লোক দেখেছি তাতে আসলেই আমি হতাস হয়েছি। একটা পথসভায়ও এর চেয়ে বেশি লোক আসে। প্রধানমন্ত্রীর সমাবেসে লোক কেন হলোনা?

১. তার দলের সবাই হরতালকে সর্মথন করেছিলো!

২. পাগলের প্রলাপ শুনে তারা ক্লান্ত!

আমি চাচ্ছি দুটো সম্ভবনাই মিথে হোক!

বিষয়: বিবিধ

১৩৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File