শাহবাগীদের পরাজয়ের ৬টি কারন। মুখ ফিরিয়ে নিয়েছে হলুদ সাংবাদিকরাও

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ২৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:২২:০০ সকাল

আজ সকালে পাচটা পত্রিকা আর তিনটা টিভি চ্যানেলের সংবাদ পর্যালোচনা করে মনে হচ্ছে শাহবাগীদের পরাজয় হচ্ছে। তারা ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে বলে মনে হলো ।যা সরকারের আরেকটি পরাজয় ।

শাহবাগে বাম ও আওমী জাগরণের পর প্রথম দিকে সাধারণ মানুষ খুব উৎফল্ল্য হয়ে উঠে ছিল। আনন্দিত হয়ে ছিলো। মনে হচ্ছিল সরকারের কুটচালের বিরুদ্ধে ফুসে উঠেছে জনতা। না বুঝেই আমার মতো অনেকেই তাকে স্বাগত জানিয়েছিল।

কিন্তু সময় যতো গড়িয়েছে ততই পাওয়া গেছে শাহবাগীদের স্বৈরাচারিতা। আর খুলে গেছে তাদের মুখোস।

আজ বিভিন্ন পত্রিকা পড়ে মনে হলো তাদের মিডিয়ার অকল্পনীয় যে সাপোর্ট ছিল তাও কমে গেছে।

অথাৎ তারা তাদের টিম স্পিড ধরে রাখতে পারেনি।

কেন পারেনি সেই প্রশ্নের উত্তর হল

১.শাহবাগীরা বিচার বিভাগ মানে না তারা বিচার চায় না, ফাসি চায়।

২.শাহবাগীরা সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে, কিন্তু খাচ্ছে সরকারের দেওয়া রুটি,ভাত। ব্যবহার করছে সরকারের দেওয়া ফ্রি নেট, আর পায়খানা। ফ্রি নিরাপত্তা। এবং তারা সরকারের সমালোচনা দুরে থাক সরকারের লেজুড় বৃত্তি করে যাচ্ছে। যা জনগণ বুঝতে পেরেছে।

৩. বলা হচ্ছে এটা ব্লগারদের আন্দোলন। কিন্তু দেখা যায় যারা সৃজনশীল ব্লগার তাদের এখানে প্রবেশ নেই বরং সরকারের মদদে ব্লগ গুলি ভালো ব্লগারদের আইডি ব্যান করছে। একজন নাস্তিক আর চরিত্রহীন কথিত ব্লগার থাবা বাবা মারা যাওয়ার পর শুধু মাত্র রাজনৈতিক সুবিধা নিতেই শাহবাগীরা তাকে হিরো বানাতে গিয়ে ধরা খায়। চরিত্রহীন রাজিবকে নিয়ে টানা হেচড়া করতে গিয়ে বেড়িয়ে আসে তার জঘর্ন্ন বিকৃত রুচির লেখা। জনগণ এখন ব্লগার নাম শুনলে ঘৃর্নায় চোখ ফেরায়।

৪. কথিত ব্লগারদের নিরাপত্তার জন্য গানম্যান দেওয়া হয়েছে। একটি পত্রিকার সম্পাদককে খুনের হুমকি দেবার পরও তারা গ্যানমান পেয়েছে। যা দেখে মনে হয়েছে। সবি সরকারের সাজানো নাটক।

৫. তারা ফাসি থেকে সরে এসে জনগনের জানমাল পুড়িয়ে দিচ্ছে, তারা বন্ধ করে দিতে বলছে মিডিয়া। তারা পত্রিকা বন্ধ করতে সম্পাদককে গ্রেফতার করতে বারবার আলট্রিমেটাম দিচ্ছে। যা হাস্যকর। সরকার অবশ্য এত বড় রিস্ক নেয়নি। তারা সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করেনি।

৬. শাহবাগীদের বিভিন্ন টকশোতে চেহারা দেখানোর প্রবণতা দেখা দিয়েছে। তারা একসময় ফাসি নয় বরং সরকারের বিভিন্ন কথা গুলো সরকারের হয়ে বলেছে। এতে খুব দ্রুতই জনগণ তাদের থেকে দৃষ্টি সরিয়ে দিয়েছে। তাই আজকের পত্রিকা গুলোতে শাহবাগীদের কভারেজ করা মিডিয়াও সরে গেছে।

এই অবস্থা সরকারের জন্য খুবই বিব্রতকর।

বিষয়: বিবিধ

১২১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File