আমি আজ ভীষন গর্বিত। আমার দেশের নিয়মিত পাঠক হিসেবে আমার প্রিয় সম্পাদকের সাহষী উচ্চারণে মুগ্ধ হয়েছি। স্যালুট সম্পাদক!

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ২৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:৫০:৪৮ সকাল

গতকাল সন্ধায় যখন টিভিতে মাহমুদুর রহমানের বক্তব্য শুনতে ছিলাম গর্বে বুকটা ভরে যাচ্ছিল। ভাবতে ভালো লাগতে ছিল যে আমি এমন একটি পত্রিকার পাঠক যার সম্পাদক সত্য প্রকাশে কতটা অবিচল। কতটা নির্ভিক। কতটা সাহষ বুকে থাকলে এভাবে সরকারের রক্ত চক্ষুকে উপহাস করা যায়!

স্যালুট তোমায় হে বীর মাহমুদুর রহমান।

সংবাদ সম্মেলনে যখন মাহমুদুর রহমান কথা বলতে ছিলেন সেই কথা গুলোর কোন উত্তর সামনে দাড়ানো নতজানু সম্পাদকদের অধিনে কাজ করা পত্রিকার সাংবাদিকরা দিতে পারতে ছিলেন না।

আসলে সাহষী বীরের সামনে নুসপুসংকরা যে কতটা অসহয় তাই যেন দেখতে ছিলাম। মাহমুদুর রহমান যখন বললেন,জেল-জুলুমের ভয় মাহমুদুর রহমানকে দেখিয়ে লাভ নেই। ২৪ ঘণ্টায় মাহমুদুর রহমানকে গ্রেফতারের আলটিমেটামকে আমি পরোয়া করি না। এই আলটিমেটামের দরকার নেই। আমার বিরুদ্ধে ১৩ ডিসেম্বর রাষ্ট্রদ্রোহের মামলা দেয়া হয়েছে। সেদিন থেকে পুলিশের হাতে গ্রেফতার হতে অফিসে বসে আছি। আমাকে গ্রেফতার করে রিমান্ডে নির্যাতন চালিয়ে যদি মেরেও ফেলে তাহলেও আমার সান্ত্বনা থাকবে, আমার দেশ-এর জন্য, গণতন্ত্রের জন্য ও রাসুল (সা.)-এর মর্যাদা রক্ষার জন্য মরেছি। এটা আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন হবে।

এই কথা বলার পর আর কি থাকতে পারে?

রাজাকারের ভাই কামরুল বলেছেন তাকে গ্রেফতার করতে হবে। কামরুল হয়ত ভুলে গেছে যে মাহমুদুর রহমান একবার জেল খেঠেছে। রিমাণ্ড এ নিয়ে পোশাক খুলে অত্যাচার করা হয়েছে। তারপরও তাকে সত্য প্রকাশ করা থেকে ফেরানো যায়নি। প্রকৃত বীরদের কখনো ফেরানো যায়না।

তাই সরকারের উদ্দেশ্যে একজন সাধারণ ব্লগার হিসেবে বলতে চাই ভিন্ন মতের গলা টিপে না ধরে মত প্রকাশে স্বাধীনতা দিন। না হলে ইতিহাস আপনাদের ক্ষমা করবে না

বিষয়: বিবিধ

১১১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File