আসুন সকল তরুন ইনডিয়ার কে না বলি। বর্জন করি সকল ইনডিয়ান পন্য।

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ২৪ জানুয়ারি, ২০১৪, ০৭:২১:৪৫ সন্ধ্যা

বাংলাদেশ ক্রিকেট টিমের সংগে আমার কত স্বপ্ন জড়িয়ে আছে। মনে পড়ে প্রথম যেবার বিশ্বকাপে পাকিস্তানকে হারালো ওরা আমি তখন ফরিদপুর পলেটেকনিক কলেজে পড়ি। খুশিতে আমরা সেদিন হোস্টেলের স্টিলের চেয়ার কে ঢোল বানিয়ে ফেলে ছিলাম। লুংগি পড়ে গিয়ে ছিলাম মিছিলে। সারা রাত ছিলাম স্বপ্নের ভেতর। তারপর হারুক জিতুক সংগে ছিলাম ক্রিকেটের..। তখন নেট ছিলো না, মোবাইল ছিলো না। তাই রেডিও নিয়ে ঘুরতাম। এখনো বাংলাদেশের খেলা থাকলে অফিসে গিয়ে একটু পর পর টিভি রুমে যাই। নেটে গিয়ে স্কোর দেখি।

অহংঙ্কার করি আমাদের ক্রিকেট নিয়ে।

কিন্তু ফেলানীর হত্যাকারী ইনডিয়া এখন ওদের কালো হাত বাড়িয়েছে আমাদের ক্রিকেটের দিকে। ওরা ফেনসিডিল রপ্তানি করে আমাদের তরুনদের ধ্বংশ করছে বহু দিন হলো। ফারাক্কায় পানি প্রবাহে বাধা দিয়ে ধ্বঙশ করছে আমাদের প্রকৃতি । আওমীলীগকে ব্যাবহার করে কেড়ে নিয়েছে আমাদের ভোটের অধিকার। গনতন্ত্র আজ কফিনবন্দি!

এই অবস্থায় ইনডিয়া এই দেশের ক্রিকেট নিয়ে যে হটকারী অনৈতিক সিধান্ত নিয়েছে আমরা তার জন্য তীব্র প্রতিবাদ করছি।

অনেকেই পাপন বা বাংলাদেশ সরকারের সমালোচনা করছেন আমি কিন্তু তা করছি না। কেননা এত কিছুর পরো আজ যখন আওয়ামী এমপি পাপন চুপ করে আছে তখন স্পষ্ট হয়েছে তারা বাংলাদেশের এমপি নয়। তারা ভাড়তের তাবেদার।

কেননা তারা সিলেক্টেট অটো এমপি।

তাই আমরা ভারতের বিরুদ্ধ প্রতিবাদ করতে চাই।

আসুন সকল তরুন ইনডিয়ার কে না বলি। বর্জন করি সকল ইনডিয়ান পন্য।

বিষয়: বিবিধ

১১৭১ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

166816
২৪ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভাইয়া আপনার সাথে একমত।
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৮:১৪
120901
এম এম ওবায়দুর রহমান লিখেছেন : আপনাকে শুভেচ্ছা পাশে থাকার জন্য
166819
২৪ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৩
বিন হারুন লিখেছেন : পোষ্টটি অনেক ভাল লাগল. শুধু ইন্ড়িয়ান পণ্য নয় বিশ্বের সকল পণ্য বর্জন করব যদি আমার দেশের মানসম্মত পণ্য পাই. আপনাকে Rose শুভেচ্ছা.
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৮:১৩
120898
এম এম ওবায়দুর রহমান লিখেছেন : ধন্যবাদ ভাইয়া
166847
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৮:১৩
এম এম ওবায়দুর রহমান লিখেছেন : বিতর্কিত প্রস্তাবের পক্ষে অবস্থান নেওয়ার বিস্ময়কর সিদ্ধান্তই হয়েছে কালকের বোর্ড সভায়। সভাপতিসহ উপস্থিত ২৩ পরিচালকের মধ্যে ২০ জনই এর পক্ষে মত দিয়েছেন। প্রস্তাবের বিপক্ষে অবস্থান নেওয়ার দাবি ছিল শুধু আহমেদ সাজ্জাদুল আলম এবং নবীন দুই পরিচালক শওকত আজিজ ও তানজিল চৌধুরীর। সাজ্জাদুল আলম তো প্রতিবাদে ওয়াকআউটই করেছেন সভা থেকে। বোর্ড রুম থেকে বের হয়ে আসার আগে তিনি নাকি এমনও বলেছেন, বিসিবির চিন্তাভাবনায় সর্বাগ্রে থাকা উচিত ক্রিকেটের স্বার্থ। কিন্তু এই সভায় যা হচ্ছে, তাতে বাংলাদেশের ক্রিকেটের মৃত্যুদণ্ডের রায়ই লেখা হয়ে যাচ্ছে।
166861
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৫০
গেরিলা লিখেছেন : lab nai
166884
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৪৭
সিকদারর লিখেছেন : সহমত। তবে কথা হইল ইন্ডিয়ান চ্যানেল গুলি দেখা বন্ধ করা যাবেত। নাকি ঘরে ঘরে হ্যাংগার স্ট্রাইক শুরু হয়ে যাবে।
166888
২৪ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৫৬
মোহাম্মাদ নেছার উদ্দিন লিখেছেন : আপনার সাথে আছি। তবে বাংলাদেশে ভারত এবং পাকিস্তান ২টা দেশই বিতর্কিত। এই ২টা দেশের সকল পণ্যই বর্জন করতে হবে। এবং সেই সাথে মানসম্মত দেশীয় পণ্য তৈরীর দিকে গুরুত্ব দিতে হবে।
166907
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১০:৩৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বাঙ্গালি জাতির দোজখে নাকি দারোয়ান লাগেনা কারন এরা নিজেরাই নিজেদেরকে দোজখে টেনে ধরে রাখে। তারই প্রমান যেন দেখলাম। আন্তর্জাতিক মিডিয়ায় যা পড়েছি মনে হয় শেষ পর্যন্ত ইংল্যান্ড কিছুটা নমনিয় হবে। ভারতের কয়েকটি শর্ত যথা আর্থিক শেয়ার বেশি দেয়া হতে পারে। কিন্তু বাংলাদেশ যদি এই রকম নির্লজ্জভাবে সমর্থন করে তাহলে অন্য দেশগুলি বাংলাদেশ এর সাথে সিরিজ বর্জন করতে পারে। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া বাংলাদেশ এর সাথে টেস্ট সিরিজ খেললেও ভারতই কিন্তু এখনও খেলেনি।
166940
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১১:১৮
শিকারিমন লিখেছেন : ভাই আপনি কোন চেতনার অনুসারী ??
আপনার সাথে আমিও আছি। ধন্যবাদ
166968
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৪
বড়মামা লিখেছেন : একমত অনেক ধন্যবাদ
১০
167021
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১১
জোবাইর চৌধুরী লিখেছেন : সহমত পোষন করছি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File