রাষ্ট্রপ্রতি আপনি কি আসলেই রাষ্ট্রের অভিভাবক??!!

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ০৮ ডিসেম্বর, ২০১৩, ০৮:৪৫:২৫ রাত

সংবিধান অনুযায়ী রাষ্ট্রপ্রতি সম্মানীত একটি পদ। রাষ্ট্রের সবচেয়ে বড় অভিভাবক! কিন্তু জাতির দু:ভাগ্য যে এই পদে বেশির ভাগ সময়ই ভাড় টাইপের ব্যাক্তিদের দেখে আসছে আমজনতা। স্পিকার হিসেব হামিদ সাহেব যতটা ভালোবাসা পেয়েছিল, রাষ্ট্রপতি হয়ে ততটাই বিতর্কিত হয়ে যাচ্ছেন তিনি।

বিশেষ করে অকারনে বার বার জনগণের পয়সা খরচ করে বিদেশে চিকিৎষা গ্রহনের জন্য। অন্য রাষ্ট্রপতিদের মত তিনিও হাটছেন একই পথে।

বাংলাদেশে এতো ভাল ভাল হাসপাতাল থাকতেও তার সরকারী চিকিৎষা ভ্রমন দৃষ্টিকটু লাগছে।

এছাড়া দেশ যখন চরম বিপদে পড়ে আছে তখন তিনি একজন আওমী নেতার মতই আচরণ করে যাচ্ছেন। ইতিমধ্য দেশের প্রধান বিরোধী দল সহ অনেক বিশিষ্ট নাগরিক রাষ্ট্রপ্রতির কাছে গিয়ে দেশ কে সঠিক পথে আনার জন্য তার কাছে নিবেদন করেছে।

কিন্তু অত্যান্ত দু:খের বিষয় রাষ্ট্রপ্রতি নিরব থেকে সরকার কে একটি পাতানো নির্বাচনে যাবার পথ সুগম করে দিয়েছ। কার্যত রাষ্ট্রর অভিভাবক হতে সম্পূন্ন্যই বাথ্য হয়েছেন তিনি।

এরমধ্য আজ পত্রিকায় দেখলাম তিনি ম্যান্ডেলার প্রতি শ্রদ্ধা জানাতে ডারবান যাচ্ছেন !!

দেশজুড়ে এই অচলবস্থা চলাকালীন সময়ে তার ডারবান ভ্রমন হাস্যকর। এবং কাণ্ডজ্ঞানহীন কর্ম। জাতিসঙ্ঘর প্রতিনিধি তারানকো যেই ভূমিকা নিয়েছন জাতি হিসেব আমরা তাতে লজ্জিত। সুজাতা সিং যা করে গেলন তাতে আমরা বিস্মত।

এরকম লোকজনের দরকার ছিলনা।

রাষ্ট্রপ্রতি আন্তরিক ভাবে কোন উদ্বোগ নিলে বহু আগেই সমাধান হতে পারতো।

আমি জানিনা সহামান্য রাষ্টপ্রতির কোন অশ্রদ্ধা হলো কিনা। তবে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আমার করের পয়সায় যেহেতু রাষ্ট্র চলে তাই আমি রাষ্ট্রর ভাল মন্দ নিয়ে বলার অধিকার রাখি।

- ০৮/১২/১৩

বিষয়: বিবিধ

১৩৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File