সোনার বাংলা ব্লগ বন্ধ করেছে সরকার। এর একজন মডুকেও গ্রেফতার করেছে।

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:১০:০৯ সকাল



সোনার বাংলা ব্লগ বন্ধ করেছে সরকার। এর একজন মডুকেও গ্রেফতার করেছে।

এই ঘটনায় আমি কেবল একজন ব্লগার হিসেবে নয় একজন মুক্ত চিন্তার মানুষ হিসেবে বলবো। সরকার এটা জঘন্ন কাজ করেছে। ব্লগ বন্ধ করে তারা প্রমাণ করেছে যে বাকশালের পেত আত্মা এখনও বয়ে বেড়াচ্ছে। সরকারের দালাল বহু মিডিয়া আছে যারা দিনরাত সরকারের দালালী করে যাচ্ছে।

সেই তুলনায় জামায়াত অথবা বিএনপির দালালী করে এমন মিডিয়া দুই তিনটা। তারপরও সরকার যখন ভীন্ন মতের উপর লাঠিয়াল জংঙ্গি ছাত্রলীগ, পুলিশ লেলিয়ে দেয় তখন সরকারকে ঘৃর্না করা ছাড়া আমাদের আর কিইবা করার থাকে!

তাই তীব্র ঘৃনা জানাচ্ছি।

শাহবাগে হাজার হাজার মোমবাতি জ্বলার পরও অন্ধকার দেখছি। মিডিয়া দলন নীতি নিয়ে সরকার সাময়িক আত্ম তৃপ্তি পাচ্ছে হয়ত কিন্তু এর পরিনাম কখনোই ভালো হতে পারে না। ক্ষমতার পরিবর্তন এলে বর্তমানে যারা সরকারের দালালী করে যাচ্ছে তাদের ও হয়ত অনেক বিপদে পড়ার সম্ভবনা রয়েছে।

সোনার বাংলার মডু অপরাধী কিনা আমি জানিনা। শীর্ষ নিউজ সম্পাদক ও জেল খাটছে এই সরকারের আমলে। বন্ধ হয়েছে চ্যাণেল ওয়ান, যমুনা টিভি, আমার দেশ। জেল খেটে আইনি লড়াই করে অবশ্য আমার দেশ ফিরে এসেছে। নয়া দিগন্তে আগুন দেওয়া হয়েছে।

গনমাধ্যেমের উপর এমন আঘাতে নিরব দর্শক ছিলো সহযোগী মিডিয়া।

প্রথম আলোকে নিয়ে সংসদে নোংরা ভাষায় কটুক্তি করা হয়েছে। কিছু হলেই পত্রিকার মুন্ডুপাত করছে সরকার!

মনে পড়ে শেখ মুজিবুর রহমানের আমলের বাকশালের কথা তখন সরকারী চারটি মুখপত্র রেখে বাকি গুলো বন্ধ করে দেওয়া হয়ে ছিল। সেই কালো ইতিহাস থেকে কেন বের হতে পারছে না সরকার? আমার জানা মতে আওমীলীগেই রয়েছে সবচেয়ে বেশি বুদ্ধিজীবী। তারা সরকারকে কি বুদ্ধি দিচ্ছে?

অত্যান্ত হতাশ হয়েছি যখন বাংলা নিউজের মত একটি মিডিয়া অহেতুক সামহ্যোয়ার ব্লগ বন্ধ করার জন্য সম্পূর্ণ মতলব বাজ নিউজ করে!

আশা করছি সরকার সকল বন্ধ হয়ে যাওয়া মিডিয়া আবার পূর্ণ প্রচারের ব্যবস্থা করবে।

বিষয়: বিবিধ

১০৪৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File