বেগম জিয়ার আজকের বক্তব্য কে যারা পছন্দ করতে পারেন নাই তারা একটু ভাবুন......

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ২৫ অক্টোবর, ২০১৩, ০৯:৩০:৩৮ রাত

বেগম জিয়ার ভাষণের পর আমার বেশ কিছু ফেসবুক এবং ব্লগার বন্ধুদের দেখছি প্রচণ্ড হতাশ। তারা খালেদার ভাষণ শুনে বলছে এই নেত্রীকে দিয়ে নাকি কিছুই হবেনা!!

তারা যেন খালেদা জিয়ার ইতিহাসটাই আজ ভুলে গিয়েছে। নাবালক দুই পুত্র নিয়ে শহীদ জিয়ার লাশের পাশে ক্রদনরত জিয়ার সেই ছবি হয়ত তারা ভুলে গিয়েছে। কি করে একজন গৃহবধু হঠাৎ করেই স্বামীর মৃত্যুর পর তার দলের হাল ধরে ছিলো। কতটা বুদ্ধিদিপ্ত ভাবে আন্দোলন করে তৎকালিন স্বৈরশাসক এরশাদকে মাটিতে নামিয়ে ছিলো এরশাদ কে মাটিতে নামিয়ে ছিলো সেটা কি মনে আছে?

বেগম জিয়ার পরিচালনা এবং বিরোধী দলে থাকাকালীন কর্মকাণ্ডকে যারা ছোট করতে চাইছেন হয় তারা বোকা না হয় তারা জ্ঞানপাপী।

দুঃখ জনক হলেও সত্য যে আমার ফ্রেণ্ড লিষ্টের কিছু জামায়াত শিবির কর্মীর মাথার টেম্পেচার খুবই হাই।

তারা ফেসবুকে সুযোগ পেলেই বিএনপি এবং তার দলকে গালাগাল করে। বিএনপি হিজড়া মার্কা দল, এরা আন্দোলন বোঝেনা। এদের দিয়ে কিচ্ছু হবেনা! এরকম কথা বলে তারা অবিরাম মেজাজ বিগড়ে দিচ্ছে।

তাদের এরকম দ্বায়িত্বহীন প্রচারণা সহ্যর বাইরে চলে যাচ্ছে। তারা ভুলেই গেছে, জিয়াউর রহমানের মৃত্যুর পর বেগম জিয়া একক প্রচেষ্টায় তার দলকে সংগঠিত করেছে। ৯১ নির্বাচনে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন। ২০০১ সালেও ছিলো তার চমক।

১/১১তে সেনাশাসকদের ষড়যন্ত্রও রুখে দিয়ে ছিলো বেগম জিয়া। তার নাম আপোষহীন নেত্রী, একথা তখন প্রমাণ হয়েছিলো।

হাসিনার মত বাকশালী শাষকের সংগে যুদ্ধ করেই টিকে আছেন তিনি। মাথা মোটা ফেসবুকার বন্ধুদের বলবো ওয়েট এ্যণ্ড সি ডিয়ার ফ্রেণ্ড!

বেগম জিয়ার দুটো সন্তানকেই এই সরকার দেশে আসতে দিচ্ছে না। পারিবারিক জীবনে ভয়াবহ নিঃসঙ্গ এই বৃদ্ধ মানুষটি কতটা শক্ত ভাবুন একবার। দু সন্তান এবং নিজের বাড়ি খুইয়েছেন। মনবল কিন্তু কমে নাই।

তবে এটাও সত্য যে বিএনপি কর্মীরা কিছুটা শান্তি প্রিয় কিন্তু তার মানে এই নয় যে তারা চুরি পড়ে বসে আছে।

আজ ছয়টি মানুষ প্রাণ দিয়েছে। আহত হয়েছে আরো দুইশ কর্মী। তাই যারা বিএনপি নামক দলটি কে কটাক্ষ করেন তাদের বলবো জীবনে রাজনীতি কি সেটাই বোঝেন না।

এক সময় সক্রিয় রাজনীতি করেছি। নিজের অভিজ্ঞতার আলোকেই তাই কথা গুলো বললাম।

কারো অপছন্দ হলে আমাকে ডিলেট করতে পারেন।

বিষয়: বিবিধ

১১৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File