মিতানূর, আলো ঝলমলে জগত থেকে আধারের পথে যাত্রা!

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ০১ জুলাই, ২০১৩, ০৭:২২:৪৩ সন্ধ্যা



একটা বিজ্ঞাপন এখনো চোখে ভাসে। আলো আলো বেশি আলো.... সানলাইট ব্যাটারীর বিজ্ঞাপণ ছিলো সেটি। সুপারহিট সেই বিজ্ঞাপনের মাধ্যেমে মিতানূর আলোতে আসেন। তারপর তার অভিনয় দক্ষতা দিয়েই মিডিয়ায় একটা অবস্থান করে নেন। কিন্তু বড় অসময়ে আলো নিভে আধারে ছেয়ে গেল মিতানূরের জীবন প্রদ্বিপ!

মিতা নূর খুব সুন্দর করে হাসতে পারতেন। তার হাসি সহজে ভুলতে পারবো না। আমার কিশোর বয়সের সেই সময়ে মিতানূরকে খুবেই ভালো লাগতো। তখন একটা মাত্র টিভি ছিলো। নাটক মিস করতাম না। তারপর একুশে টিভি এলো মিতানূর সেখানেও বেশ ভালো কিছু কাজ করে ছিলো। তারপর বিয়ে সংসার নিয়ে ব্যস্ত হয়ে গেল।

তবে সে আবার ফিরে এসে ছিলো। ভালোই অভিনয় করতো। আচরণে শালীনতা আর দক্ষ অভিনয় দিয়েই সে সবার হৃদয়ে স্থান করে নিয়ে ছিলো।

ভাবতে কষ্ট হচ্ছে মিতানূর আজ আর নেই।

আর কোন নতুন নাটক বা বিজ্ঞাপণ নিয়ে দর্শকের সামনে দাড়াবেনা মিতানূর।

খবরে বলা হয়েছে নিজবাস ভবন থেকে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়েছে। আপাতত দৃষ্টিতে সেটা আত্মহত্যাই বলা যায়। অবশ্য মিতানূরের পরিবার দাবী করেছে স্বামীর নির্যাতনেই নাকি মিতানূর আত্মহত্যা করেছেন।

মিতা নূরের স্বামীর নাম শাহানূর রহমান রানা। তাদের দুই ছেলে সাদমান নূর প্রিয় ও সেজাত নূর পৃথি।

জানিনা কি এমন অভিমান জমে ছিলো প্রিয় অভিনেত্রীর!

হালে মিডিয়ার অনেক নায়ক নায়িকা আত্মহত্যার মত জঘন্ন পাপ করে চলছেন। মনে পড়ে প্রিয় নায়ক সালমানের আত্মহত্যার কথা। মিডিয়ায় আসার আগে অনেক স্বপ্ন থাকে তারকাদের তবে আলো ঝলমলে মিডিয়ায় এসে সুখি হবার বদলে আধারেই ছেয়ে যায় হাসি খুশির অভিনয় করা মানুষ গুলোর। আমার খুব কাছের দুই জন বন্ধু আছে মিডিয়ায় ওদের কাছ থেকে অনেক কথাই শুনি আমি।

আসলে আমরা যতটা দেখি তার বেশির ভাগই ভুল দেখি।

ইনডিয়ার জিয়ার খানের মৃত্যুর পর জেনেছি তিনি তার বয় ফেরেণ্ড এর দ্বারা দিনের পর দিন ধর্ষিত নির্যাতিতো হয়ে ছিলেন। সালমান শাহও পারিবারিক ভাবে অসুখি ছিলেন। মডেল রাহাও আত্মহত্যা করলেন।

এসব দেখার পর তারকাদের জন্য আসলে করুনাই হচ্ছে।

আমার এক ক্লোজ ফেরেণ্ডর টিভি বিজ্ঞাপনের সুটিং স্পটে গিয়ে দেখেছি কি কষ্ট করে অভিনয় শিল্পিরা। তারপরও ঠিক মতন টাকা পায়না। নারী অভিনেত্রীদের টাকাওয়ালাদের ললুপ দৃষ্টি পড়ে। মিডিয়ায় প্রতিষ্ঠা পাবার লোভে অনেক নারী তার সম্ভম হারিয়ে ফেলে। ব্যাহিৃত হয়।

এসব দেখে আমার অসহয় লাগে মনে পড়ে কলেজ জীবনে আমি সিনেমা অডিশন দিয়ে ছিলাম। প্রথম পর্যায় সিলেক্টও হয়ে ছিলাম। তবে আমার পরিবারের বাধার মুখে আমি ওপথে যাইনি।

মনে হয় ভালোই আছি।

মিতাণূর আপনি ভালো থাকুন। আল্লাহ আপনাকে ক্ষমা করুক।

আত্মহত্যা তারাই করে যারা কাপুরুষ, যারা ভিতু। আমি কখনোই আত্মহত্যাকে সার্পোট করিনা। আল্লাহ আমাদের সবাইকে এই ঘৃন্ন্য কাজ থেকে দুরে রাখুক।

বিষয়: বিবিধ

১৯০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File