১৮দলের বিজয় হলুদ মিডিয়াকে বেকায়দায় ফেলে দিয়েছে। তাদের নিউজ গুলি অস্বাভাবিক মনে হচ্ছেনা?

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ১৬ জুন, ২০১৩, ০৮:৩০:১৪ রাত

গতকাল সন্ধার পর থেকেই হলুদ মিডিয়ার কণ্ঠ বদলে গেছে। নাকি সুরে তার ১৮দলীয় জোটের বিজয় নিয়ে নিউজ করছে। তবে সেই নিউজ গুলিতে কোন প্রাণ নেই, উচ্ছাস নেই! হলুদ মিডিয়ার প্রচণ্ড রকম মন খারাপ। ইমরান এইচের মত তারাও যেন ফাটা বেলুনে পরিনত হয়ে গেছে। খুবি সচেতন ভাবে ১৮দলীয় জোটের বিজয় নিয়ে রিপোট করছে যাতে করে ক্ষমতাসিন আওমীজোটের কোন বদনাম না হয়।

আওমী জোটের এই ভরাডুবি নিয়ে বিশদ বা নিরপেক্ষ আলোচনা করছে না মিডিয়া বরং এটা একটা নির্দলীয় নির্বচন বলে চালিয়ে দিতে চাচ্ছে।

জনগণের এই নিরব গণ বিস্ফোরণ দেখে হলুদ মিডিয়ার হতাশা বেড়েছে। শাহবাগের নাস্তিক গঞ্জিকা সেবীদের নিয়ে বাধভাংঙ্গা উচ্ছাস আর দৃষ্টিকটু প্রচারনা অপর দিকে ধর্মভিরুদের শীবীর জামায়াত আর রাজাকার বলে গালি দেওয়া হেফাজতকে জংঙ্গি বলে গণহত্যার খবর চেপে প্রকাশ করা এই সব ভণ্ড মিডিয়ার মিথ্যা প্রচারণায় কোন রকম প্রভাব যে জনগণের উপর পড়েনি তাই দেখে ইনুরা খুবি হতাশ।

আমারদেশ সোনার বাংলা ব্লগ, শীর্ষ নিউজ, দিগন্ত টিভি ইসলামিক টিভি বন্ধ করতে পারলেও এই সরকার জনগণকে বিভান্ত করতে পারেনি।

আওমীলীগের ভরা ডুবির মাধ্যেমে বরং এটাই প্রমান হয়েছে যে জনগণ এখন অনেক সচেতন। তারা সাদাকে সাদা বলতে দ্বিধা করেনা।

গত ছয় বছর মিডিয়ায় একজন ক্ষুদ্র পাঠক এবং লেখক হিসেবে সবসময় দাবী করে আসতে ছিলাম যেন সত্য আর নিরপেক্ষ নিউজ প্রকাশ করে মিডিয়া কিন্তু দুঃখের কথা হলুদ মিডিয়া নিউজ প্রকাশের আগে চিন্তা করে এতে তার মালিক বা সরকারের পক্ষে যাবে কিনা!

১৮ দলের এই বিজয় দেখে হলুদ মিডিয়া কিছুটা দিশাহারা হয়ে পড়ছে তা বলা বাহুল্য!

তারা এখুনি কোন সিধান্তে যেতে পারছে না। এরকম অসহয় অবস্থায় মিডিয়া খুব বেশি পড়েনি।

বিষয়: বিবিধ

১১৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File