প্রথম আলোর দেশ বিরোধী অপপ্রচার ঃ আমরাও কি কম দায়ী?

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ০৭ জুন, ২০১৩, ১০:৪৩:২৯ সকাল

ক্রিকেটার আশরাফুলকে নিয়ে কুরুচিপূর্ণ কাটুনসহ একাধিক ফাষ্টলীড নিউজ করেছে হলুদ ফ্যাক্টরীখ্যাত প্রথম আলো। প্রথম আলো সব সময় দেশের ইমেজ নষ্ট হবার মত সকল খবরকে প্রাধন্য দিয়ে লিড নিউজ করে। এই পত্রিকাটির সম্পাদকীয় নীতিমালা হলো নেগেটিভ ভাবে বাংলাদেশ কে বিশ্বের কাছে উপস্থাপন করা। একটি প্রতিবেশি রাষ্ট্রের প্ররোচনায় প্রথম আলো এমন সুচতুর ভাবে দেশের ইমেজ নষ্ট করছে যা অনেক সচেতন পাঠকেরই দৃষ্টিগোচর হচ্ছেনা।

প্রথমআলো এ দেশের সংখ্যাগরিষ্ট মুসলমান ধর্মের বিরুদ্ধে আঘাত করে কার্টুন সহ নানান উস্কানি মূলক লেখা প্রকাশ করেছে। তারা প্রমাণ করতে চেয়েছে এই দেশের জংঙ্গিদের আস্তানা রয়েছে। দাড়ি টুপি পড়া লোকদের প্রথম আলো জংঙ্গি মনে করে।

আমি অ্ন্যায়কারী যেই হোক তার শাস্তি দাবী করছি। কিন্তু বিচারে প্রমাণ হবার আগেই যখন প্রথম আলো খালেদ মাহমুদ সুজন, পাইল, রফিকদের মত ষ্টার ক্রিকেটের ছবি ছাপিয়ে কোন রকম প্রমান না দিয়েই গল্প কাহিনীর মত নিউজ একাধিক বার প্রকাশ করে তখন তাকে কি বলবো?

আসলে প্রথম আলোর এই কলম সন্ত্রাসের জন্য আমরাও কি কম দায়ি?

কেন আমরা প্রথম আলো কিনছি? কেন তাদের প্রমট করছি।

আমি ব্যাক্তিগত ভাবে গত ছয় বছরে এক কপি প্রথম আলোও কিনিনি, বরং অনেক বন্ধু বান্ধব, আত্মিয়দের ঘর থেকেও এই জণ্ডিস পত্রিকাটিকে বিদেয় করেছি। আমার অফিসে সব গুলো জাতিয় পত্রিকা আসে, সেখানে আমি প্রথম আলো ছুয়েও দেখিনা।

সকলের কাছে অনুরোধ এই ভিনদেশির দালাল পত্রিকাটিকে না বলুন।

বিষয়: বিবিধ

১২৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File