সত্য নিউজ প্রকাশের জন্য আর কেউ রইলো না। বাকশালে স্বাগতম!

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ০৭ মে, ২০১৩, ১১:৪৩:৩৯ সকাল

গতকাল ছিলো একটি ঐতিহাসিক দিন। জাতিকে ৭৫ এর পরিবেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার প্রথম দিন।

বাকশালের আর্দশে চলা সরকার দেশের সকল ভিন্নমতের মিডিয়াকে হত্যা করে, নিজ দলের মিডিয়া দিয়ে জোর প্রচারণা চালায় যে হেফাজত, জামায়াত, এবং বিএনপি তাণ্ডব চালিয়েছে সারা দেশে।

সেই সঙ্গে ধর্মীয় উস্কানি দেবার জন্য পবিত্র কোরআন শরীফ পুড়িয়ে দিয়েছে হেফাজত, এমন একটা প্রচারণাও চালাতে থাকে হলুদ মিডিয়া। তবে এই ক্ষেত্রে তারা পুরোপুরি ব্যর্থ হয়েছে।

বেসরকারীর মুখশে সরকারী হয়ে যাওয়া টিভি চ্যানেল গুলির কোন সংবাদেই সাধারণ মানুষ বিশ্বাস করছিলো না। তারা বলতে ছিলো, কি এমন ঘটেছে যে দুটি সত্য আর আপোষহীন সংবাদ প্রচার করা চ্যানেল কে কোনর রকম কারন ছাড়াই বন্ধ করে দিলো সরকার?

নিশ্চয় ডাল মে কুচ কালা হ্যায়!

এশিয়ান হিউম্যান রাইটাস কমিশন বিভিন্ন সংস্থার বরাদ দিয়ে জানিয়েছে, যে প্রায় ২৫০০ মুসল্লীকে ৬মে রাতে হত্যা করা হয়েছে। হেফাজতও দাবী করেছে এমনটা।

কিন্তু টিভি এবং সংবাদপত্র গুলো এসব সুকৌসলে এড়িয়ে গিয়েছে।

হয়ত কোনদিনই জাতী জানতে পারবেনা কি ঘটে ছিলো ঐ কালোরাতে।

সত্য আর নিরপেক্ষ সংবাদ পাওয়ার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে জাতিকে। গণমাধ্যেমকে দলীয় করার এই অসৎ কাজ যদি পরবর্তী সরকার গুলো ফলো করে তাহলে তা দেশের জন্য চরম ক্ষতিকর হয়ে দাড়াবে।

সমালোচনা না করতে পারলে সরকার গুলির মধ্যে স্বৈরাচারী মনোভাব ফুটে উঠবে। যার প্রভাবে দেশে স্বৈরতন্ত্র স্থায়ি রুপ লাভ করবে।

রাতের আধারে টিভি চ্যানেল বন্ধ করার পর কোন রকম প্রতিবাদ বা টু শব্দ করলো না কোন সহমিডিয়া! বরং তাদের হাবভাব দেখে মনে হলো তারা খুব খুশি হয়েছে।

এরকম স্বার্থপর আচরণ প্রমাণ করে টিভি চ্যানেল গুলির প্রগামে যত মানবিকতার কথাই প্রচার করা হোক না কেন, তাদের মুখশের আড়ালে রয়েছে চরম স্বার্থপরতা।

চ্যানেল ওয়ান, সোনার বাংলা ব্লগ, আমার বর্ণমালা ব্লগ, দৈনিক আমার পত্রিকা, এবং দিগন্ত আর ইসলামীক টেলিভিশন বন্ধের মাধ্যেমে সরকার তাদের স্বৈরশাসনের চুড়ান্ত সিমায় পৌছেছে।

আমাদের দেশে রাত দশটার পরে কিছু সুশীল ব্যাক্তি, যাদের অনেকেই ভাড়াটে বুদ্ধিজীবী বলে থাকেন। এইসব ব্যাক্তিরা এখন নিঃশ্চুব।

এখন মনে হচ্ছে আসলে সত্য কথা বলার যেই পরিবেশ হয়ত তা আর নেই, নয়তো জাতি এখন নুসপুংসক হয়ে গেছে

বিষয়: বিবিধ

১৪৫৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File