ব্লগারদের প্রতিনিধি সম্মেলনে গিয়ে দেখা হয়ে গেল অনেক প্রিয় ব্লগারের সাথে। চমৎকার এক মিলন মেলা হয়ে গেল আজ।

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ০৪ মে, ২০১৩, ০৭:১৩:৫৯ সন্ধ্যা







আজ রাজধানীর একটি তিন তারকা হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়ে গেল কমিউনিটি ব্লগার ফোরামের প্রতিনিধি সম্মেলন।

যদিও কথা ছিলো প্রেস ক্লাব চত্তরে সকাল ১০টায় ব্লগার সম্মেলন হওয়ার।

তবে নানান কারনে আমরা সেটি স্থগিত করতে বাধ্য হয়েছি। তবে ততকক্ষনে আমাদের অনেক ব্লগার বন্ধু দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় এসে উপস্থিত হয়েছেন। তাদের কে নিয়ে পরবর্তীতে আমরা ব্লগার প্রতিনিধি সম্মেলন করি।

যথা সময়ে উপস্থিত ছিলেন আয়োজক কমেটির ব্লগার ভাইয়েরা। তাদের আন্তরিকতায় খুব প্রানবন্ত একটি অনুষ্ঠান হয়।

উপস্থিত সকল ব্লগারদের ফুল দিয়ে বরন করে নেওয়া হয়। তারপর প্রথমেই সভাপতির বক্তব্য শুনতে হয়। যদিও সকল প্রগামে সভাপতি সবার পরে ভাষণ দেন। তবে প্রচলিত ধারাকে ভাংঙার এই প্রয়াস ছিল মজার।

ব্লগার গুল্লা সারোয়ার বক্তব্য দিতে গিয়ে বার বার বলতে ছিলেন তার নাকি প্রেসার বেড়ে যাচ্ছে। তিনি একটি জ্বালাময়ি ভাষন দিয়ে আমাদের প্রেসারও বাড়িয়ে দিলেন।

তারপর আরেক ব্লগার ভাই যিনি আবার একটি টিভি চ্যানেলের সাংবাদিক তিনি সাভারের ট্রাজিটি নিয়ে তার অভিজ্ঞতার আলোকে দারুন আবেগময় একটি বক্তব্য দিয়ে আমাদের চোখে জ্বল নিয়ে আসলেন।

ব্লগার নেহায়েৎ ভাই, অহিদুল ভাই, ইলিয়াস হাসান ভাই, সাইফ মাহাদি ভাই আজব মানুষ ভাই, ইকু ইকবাল ভাই সবাই দারুন গঠন মূলক বক্তব্য দিলেন।

তবে ব্লগার মাই নেম ইজ খান দিলেন সবচেয়ে ঝকঝকে একটি বক্তব্য তার কথা গুলো মন্ত মুগ্ধ হয়ে শুনতে ছিলাম।

আহা কি প্রতিভা আমার ব্লগার ভাইদের। মুগ্ধ হচ্ছিলাম এমন আরো অনেক ব্লগার ভাইদের কথা শুনে সবার নাম মনে করতে পারতে ছিলাম না। তবে ব্লগার নূরনবী এবং লোকমান বিন ইউসুফ দুজনেই দারুন ভাবে পরামর্শ দিয়ে যাচ্ছিলেন কেমন করে সিবিএফকে সামনে নেওয়া যায়। তারা বলতে ছিলেন দেশের প্রতিটি উপজেলায় কমেটি করার কথা।

কমেটি কি লক্ষ্য নিয়ে কাজ করবেন তা নিয়ে ব্লগার পারভেজ রানাও বললেন তার আইডিয়ার কথা। ব্লগার লোকমান প্রবাস থেকে এসে আমাদের সাথে যোগ দেয়ায় তাকে ধন্যবাদ দেওয়া হয়।

অনেকেই সৃত্মিচারন করেন বিখ্যাত ব্লগার আবু জারীর ভাইয়ের কথা।

কথা হয় প্রবাসেও এভাবে কমিটি করার। যারা তাদের লিখনি দিয়ে দেশ ও দেশের মানুষের পক্ষে কাজ করবেন। যারা কোন ধর্মকেই অবমাননা করবেনা বরং নিজ ধর্মের প্রতি অগাধ বিশ্বাস নিয়ে লিখবে। এবং যারা ইসলাম ধর্মকে কটাক্ষ করে তাদের বিরুদ্ধে কলম দিয়েপ্রতিরোধ করবে। তবে ভাষার অপব্যাহার বা গালাগালি জবাবে গালাগাল দেওয়া যাবে না। এরকম অনেক গঠন মূলক আলোচনার সব লেখার সাধ্য নেই।

তবে সবচেয়ে আনন্দের ব্যাপার হলো যাদের লেখা দেখিছি এতকাল তাদের সামনে দেখতে পেয়ে খুবেই ভালো লাগলো।

বিষয়: বিবিধ

১৫২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File