লাভালিনের ডায়রীতে রহস্যময় ২% পাওয়া ব্যাক্তিটিকে সনাক্ত করছে আম জনতা।

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ২৪ এপ্রিল, ২০১৩, ০৮:৫৪:০৬ সকাল



আবুল হোসেন শেখ হাসিনা ঘোষিত, সেরা দেশ প্রেমিক পদ্মা সেতু প্রকল্প থেকে মাত্র ৪% ঘুষ পাবেন বলে দফারফা করে ছিলেন! আর মসি ভাই পেতেন ১% আরেক আবুল (সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী)২%।

মাননীয় প্রধানমন্ত্রী ফুপাতো ভাইয়ের ছেলে নিক্সন চৌধুরী পাবেন ২%, এভাবে একটা তালিকা চুড়ান্ত করেছিলো লাভালিন।

সেই তালিকা প্রকাশ হলেও আরো ২% যাকে দেবার কথা সেই রহস্যময় ভাসুরের নাম নেই তালিকায়। তা মুছে দেওয়া হয়েছে কেননা সেটা সরকারের খুব সেনসেটিভ একজন ব্যাক্তির নাম।

তো জনগণ থেমে নেই চায়ের কাপে ঝড় উঠেছে অনেকেই বলছে ওটা হাসিনা পুত্র জয়ের নামই হবে!

সে যাই হোক ওই নাম নিয়ে আমি কৌতুহূল প্রকাশ করছিনা। শিক্ষায় পিছিয়ে থাকলেও আমার দেশের আম পাবলিক রাজনীতি ভালোই বুঝতে পারে।

তারা যেই ব্যাক্তির নাম ধারণা করছে সেটা সত্য না হয়ে উপায় নেই।

কেননা ইতিপূর্বে আমরা আজম জে চৌধুরীর থেকে তিনকোটি টকা ঘুষ নেবার প্রমাণ দেখেছি। মাননীয় রাষ্ট্র নায়ক বলেই সেই মামলার খবর নেই। কি জানি খালেদা সরকার ক্ষমতায় গেলে ঐতিনকোটির মামলা আবার তাজা হতে পারে!

এই আবুলকে একটা সার্টিফিকেট দিয়ে ছিল আমাদের পাচাটা দুদক। আবুল নাকি কোন রকম দুনীর্তি করেনি!!! বিস্মিত হয়েছিল আমজনতা। অনেকেই বলছে,

এখন দুদকের গোলামের বাচ্চাকে ধরে গণ পিটুনি দেওয়া দরকার, শালা পাচাটবি চাট, তাই বলে এরকম বিশ্ব বাটপার চোরকে সাধু বলবি?

দুদক তুই কি প্রধানমন্ত্রী?

আমার বাড়ি পদ্মার পাড়ে। সিমাহিন কষ্ট আর নৌপরিবহন মন্ত্রীর কর্মীদের চাদাবাজি শিকার হচ্ছি প্রতিবার বাড়ি যাবার সময়। সাজাহান খানের রেট বেশি হওয়ায় যাত্রীদের সাথে ভাড়া উৎকোচ নিয়ে প্রতিদিনই মাওয়া ঘাটে ঝগড়া হচ্ছে। তিনটাকার টিকিট দিয়ে ২০ টাকা নেওয়া হচ্ছে ঘাটে, আর লঞ্চের ভাড়া ১০ টাকার জায়গায় ৪০ টাকা নেওয়া হলেও দেখার কেউ নেই।

এখান থেকেও টাকা যায় নিক্সন চৌধুরীর ফাণ্ডে। আর মন্ত্রী সাহজাহান খানকেও দেওয়া হয় বলে চাদাবাজরা প্রকাশ্য বলছে।

হাসিনার মন্ত্রীরা প্রতেকেই অযোগ্য চোর বাটপার তা জনগণের কাছে পরিস্কার হয়ে গেছে। শিবচর মাদারীপুর আসনে নৌকার ভরা ডুবি হবে এতে কোন ভুল নেই।

হয়ত সারা দেশেই হাসিনা সরকারের ভরাডুবি হবে। তারপর সেরা দেশ প্রেমিকদের বিচার করবে আমজনতা।

কিন্তু ততদিনে দেশকে তলাবিহিন ঝুড়ি বানিয়ে দেওয়া হবে।

পদ্মাসেতু প্রসংঙে এরপরও আরেক আবুল (হলমার্ক এর দালাল) এরপরও ইনিয়ে বিনিয়ে নানান কথা বলে যাচ্ছেন। আমার মনে হচ্ছে সময় এসেছে বিশ্ব বেহায়া এরশাদের উপাধিটা আবুলদের জন্য বরাদ্দ্য করা!

বিষয়: বিবিধ

১৮১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File