মাহমুদুর রহমান আবারো গ্রেফতার!!! দেশ কি তবে বাকশালের পথে ?

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ১১ এপ্রিল, ২০১৩, ১০:১৬:৪৮ সকাল



দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে আবারো গ্রেফতার করলো পুলিশ। গত বেশ কয়েকদিন ধরেই সরকারের বিভিন্ন মন্ত্রীরা তাকে গ্রেফতারের হুমকি দিয়ে আসতে ছিলো। সরকারের নানান অসাংবিধানিক কাজ জনগণের সাথে জুলুম, নির্যাতনের খবর সত্য এবং নিরপেক্ষ ভাবে প্রচার করার অপরাধে তাকে গ্রেফতার করা হলো।

মাহমুদুর রহমানকে গ্রেফতারের মধ্যে দিয়ে দেশকে একটা অন্ধকার অধ্যায় এর দিকে ধাবিত করার চুড়ান্ত আয়োজন করলো সরকার।

প্রশ্ন উঠতে পারে একজন সম্পাদককের গ্রেফতার এতো গুরুত্বপূর্ণ হবে কেন?

উত্তরে বলবো মাহমুদুর রহমান শুধু একজন সম্পাদকই ছিলেন না বরং একটা ছোট পত্রিকা আর অল্প কয়েকজন মেধাবী সাংবাদিক নিয়ে তিনি সরকারের সাথে প্রকাশ্য যুদ্ধে নেমে ছিলেন। সরকার শাহবাগকে ঢাল হিসেবে ব্যাবহার করে যখন তাদের সকল কুকর্ম লুকিয়ে ফেলতে চাইছিলেন তখন একা মাহমুদুর রহমান প্রতিরোধ গড়ে তুলেছিলেন।

হেফাজতে ইসলাম নামের যে সংগঠনটি সরকারকে উলংঙ্গ করে দিয়েছে তার ক্রেডিটটা কিন্তু মাহমুদুর রহমানেরই। কেননা আমারদেশ ধারাবাহিক ভাবে রাজিব, ইমরান আসিফদের ধর্মদ্রোহিতার বিরুদ্ধে তথ্য প্রমাণসহ লিখে গিয়েছে। জনগণকে বুঝাতে সক্ষম হয়েছে যে সরকার ধর্ম নিরপেক্ষতার নামে ধর্মকে বেইজ্জত করছে।

মাহমুদুর রহমানকে এর আগের বার সরকার ভিত্তিহিন বানোয়াট মামলায় গ্রেফতারের পর নির্মম নির্যাতন করে ছিলো।

বিচারেরর নামে এক প্রহশন মূলক রায়ে তাকে জেল খাটিয়ে ছিলো সরকার।

তবে এবারের সময় ভিন্ন সরকার খুবেই নাজুক অবস্থায় আছে। আশা করছি হেফাজতে ইসলাম সহ সকল ধর্মপ্রাণ মুসলমান মাহমুদুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদ করবে।

অনলাইনে আমরা যারা লিখি তাদেরও উচিৎ মাহমুদুর রহমানকে নিয়ে প্রতিবাদ সহ তাকে জেল জুলুম থেকে রক্ষার বিষয়ে এক যোগে কাজ করা।

হয়ত মাহমুদুর রহমানের সাথে সকল মতের মিল আপনাদের নেই। তার আর্দশের সাথে মিল না থাকলেও সম্যসা নেই। ভাবতে হবে দেশকে ধ্বংশ করার সকল আয়োজন করেছে সরকার। ইতিমধ্যে বিএনপির সকল টপ লিডারকে গ্রেফতার করা হয়েছে। খালেদা জিয়াকেও হয়ত গ্রেফতার করা হবে।

এই অবস্থায় নিলিপ্ত থাকার কোন সময় নেই। আসুন আমরা প্রতিবাদ করি।

সকল জাতিয়তাবাদি শক্তি এক হও। সরকারের বাকশালী কাজের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলো।

বিষয়: বিবিধ

১১৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File