দিগন্ত টিভি এবং বেসরকারী বিটিভির প্রসংঙ্গে

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ০৭ এপ্রিল, ২০১৩, ১১:১৬:৫৬ সকাল

দিগন্ত টিভি খুব কমই দেখি আমি। কিন্তু গতকাল প্রায় চার ঘন্টা একটানা দেখলাম। হেফাজত নেতাদের গণসমুদ্র কে তারা লাইফ টেলিকাষ্ট করে দর্শকদের চাহিদার মূল্যায়ন করেছে। যদিও এই জন্য সরকার হয়ত তাদের প্রতি আরো নির্দয় হতে পারে।

কিন্তু দর্শকদের কাছে তাদের দায়বদ্ধতা পূরণে তাদের প্রচেষ্টা অনুকরনীয়। অপর দিকে বিএনপি সমর্থিত ফালু বা খোকা টিভি তাদের ব্যবসার স্বার্থে দর্শকদের বঞ্চিত করেছে। আর আওমী সরকারের সময় অনুমোদন পাওয়া বেসরকারী বিটিভি গুলির কথা নতুণ করে কি বলবো তারা তাদের দলীয় মতবাদ প্রচারের কারণে ইতিমধ্যে দর্শকদের কাছে নিরপেক্ষ ইমেজ হারিয়েছে। এটিএন নিউজ বা ৭১ চ্যানেলের উপর দর্শকদের হামলা পযন্ত হয়েছে। আশংকা করছি সরকার বদল হলে হয়ত তাদের টিভি স্টেশন বন্ধ হয়ে যেতে পারে।

পত্রিকা বলতে এখন আমি অনেক গুলি পত্রিকা পড়ি। নেট থাকার দরূন আমাকে পয়সা খরচ করে কিনতে হয়না। তারপরও কয়েকটি পত্রিকার অবস্থা এমন হয়েছে যে মনে হচ্ছে যে তারা হলুদের চাষ করছে। এসব পড়ার কোন মানেই হয়না। আসলে সত্য তথ্য এখন আর নিউজের উপাদান নেই! বরং মিথ্যে আর দলবাজি মনগড়া গল্পই এখন প্রচার করতে আগ্রহী সবাই।

নাহলে যেভাবে কয়েকজন দলীয় নামধারী ব্লগারদের একটি সাজানো আনন্দোলনকে মিডিয়া কভার করে যাচ্ছে তা পাঠকের সাথে চরম ধোকাবাজি।

এসবের উধ্বে উঠে মিডিয়ায় মাহমুদুর রহমানের মত সাহসী রিপোর্ট প্রচার করবে এমন সাহসী মানুষ কৈ?

গতকালের অবিশ্বাস্য গণজমায়েত দেখে ভাবছি সত্যি গ্রেট মাহমুদুর রহমান। তিনি প্রমাণ করতে পেরেছেন যে এখনও এটা মুসলিম দেশ।

শত বছরের ঐতিহ্য নষ্ট হয়ে যায়নি। উদোম বুকে তরূনীদের বেহায়াপনা আর রাতের আধারে গাজার ধোয়ায় আকাশ ভারী করাদের প্রতি মানুষের কোন আস্থা নেই।

মিডিয়া জোর করে অখাদ্য গেলানোর যেই প্রচেষ্টা করে আসতে ছিল তা বমি করে ফেলা হয়েছে মতিঝিলে।

মতিঝিল কাল নতুন ইতিহাস সৃষ্টি করেছে।

বেসরকারী বিটিভি গুলিকে বলবো ভাই তোমাদের প্রতি জনগনের আস্থা নেই। মোজাম্মেল বাবুদের টক শোর প্রতিও জনগণের আস্থা নেই।

সত্য হলো মানুষ সব সময় নিরপেক্ষ আর সত্য নিউজ শুনতে চায়। অবিবেচকের মত যারা দলীয় মতবাদ আর পক্ষপাত দুষ্ট নিউজ প্রচার করছেন, তারা আসলে বোকার স্বর্গে বাষ করছেন। আপনাদের প্রতি জনগনের করুনাই জমছে।

বিষয়: বিবিধ

১৩৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File