হেফাজতে হরতাল নেত্রী হাসিনা আপা

লিখেছেন লিখেছেন এম এম ওবায়দুর রহমান ০৫ এপ্রিল, ২০১৩, ১২:১০:৩১ দুপুর





আমাদের প্রধানমন্ত্রী হাসিনা আপা হরতালকে খুব ভালোবাসেন। বলা যায় তিনি হেফাজতে হরতাল!

তিনি ইতিপূর্বে যতবারই বিরোধীদলে ছিলেন ততবারই হরতাল দিয়ে আগের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছেন।

তবে তিনি সরকারে এলেও হরতালের প্রতি তার যে ভালোবাসা তা ভুলতে পারে নাই। এমন সব কাজ-কর্ম করেছেন যাতে বিরোধী দলের সামনে হরতাল না দিয়ে কোন উপায় থাকেনা।

আবার বিরোধী দলের হরতাল প্রসংঙ্গে হাসিনা আপা বলেছেন, হরতাল দিলে বাতাসে অক্সিজেন ভালো থাকে। রাস্তা ধুলো মুক্ত থাকে। মহান সংসদে দাড়িয়ে এভাবে আর কোথাও হরতালের পক্ষে কোন নির্বচিত সরকার প্রধান বলেছেন বলে আমাদের জানা নেই।

অবশ্য হাসিনা আপা বরাবরি এমন, তার প্রতিটি কাজই ইতিহাস। যেমন গনজাগরণ মঞ্চের মত একটি যুক্তিহিন আন্দোলনকে তিনি সংসদে বসে প্রসংশা করে ছিলেন। তার মন নাকি থাকে শাহবাগ! জানিনা এখন তার মন কোথায়?

কেননা শাহবাগের অন্যতম কাণ্ডারী আসিফ মহিউদ্দিন রিমাণ্ডে ডিম থেরাপি নিচ্ছেন বলে শোনা যাচ্ছে।

হরতাল এর ভয়ংঙ্কর রুপ জনগনের কাছে প্রতিয়মান। আম জনতা হরতালকে ঘৃর্না করে। কেননা হরতালে তারাই বেশি ক্ষতিগ্রস্থ হয়।

রাষ্ট্রের দ্বায়িত্ব হরতালে জনগণের নিরাপত্তা দেওয়া। কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় যে আওমীলীগ সরকার ক্ষমতায় গদিনশীন অবস্থায় থাকার পরও ক্রমাগত হরতাল দিয়ে যাচ্ছে।

বাস মালিকদের ধরে এনে হুমকি দিয়ে বাস বন্ধ করা হচ্ছে। পরিবহন শ্রমিকদের বাধ্য করা হচ্ছে কথিত ধর্মঘট দিতে। ফেরি, সহ সকল সরকারী যান চলাচল সরকার বন্ধ করে জনগণকে বিপদে ফেলছে।

এরকম নিলজ্জ কাজ করার পরও এই সরকারের প্রধান এবং মন্ত্রীরা যখন হরতালে বিরোদ্ধে কথা বলেন তা চরম হাস্যকর।

হেফাজতে হরতাল নেত্রী হাসিনা আপর কাছে প্রশ্ন হরতাল দিতে যদি আপনার এত ভালো লাগে তবে সরকারের বসে আছেন কেন? ক্ষমতা ছেড়ে নির্বাচন দিন। বিরোধী দলে গিয়ে হরতাল দিন। নাকি আগেই প্রাকটিস করছেন?

একাত্তরের মুরগী ব্যবসায়িদের দিয়ে হরতাল হরতাল খেলা আর রাজাকার স্বরাষ্ট্র মন্ত্রী দিয়ে হরতাল পালন করে আর যাই হোক জনগনকে বিভান্ত করা যাবেনা।



বিষয়: বিবিধ

১২০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File