বিএনপির কারনেই আজকে দেশের এ অবস্থা।

লিখেছেন লিখেছেন তায়িফ ২৪ মে, ২০১৬, ০৪:৩৩:০২ বিকাল

Click this link

৯৬-২০০১ আওয়ামী শাসনের সময় আওয়ামী বিরোধী ভোট এক বাক্সে ফেলার জন্য ইনকিলাব সম্পাদক বাহার উদ্দিনের প্রস্তাবে এবং পল্লীবন্ধুর উদ্যোগে চারদলীয় ঐক্যজোট গঠিত হয়।

কিন্তু যখন চারদলের পালে হাওয়া লাগে বিএনপি চিন্তা করল জাপা জোটে থাকলে জাপাকে অনেক আসন ছেড়ে দিতে হবে। তাই তারা ষড়যন্ত্র করে জাপাকে বের করে দেয়।

চারদলীয় জোটের সরকারে চুক্তি অনুযায়ী চারদলের প্রতিনিধিত্ব থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু সরকার গঠণ করল দুই দল। ইসলামী দলগুলোর নিজেদের তেমন ভোট নাই কিন্তু তারা প্রভাবক হিসাবে কাজ করে। আইওজকে কোন মন্ত্রীত্ব দেয় নি বরং খন্ডবিখন্ড করে ফেলে। সবশেষে কওমী মাদ্রাসার স্বীকৃতি নিয়ে চরম বেঈমানী করে। তারা ভেবেছিল এবং চরমভাবে বিশ্বাস করতে আমেরিকাই তাদের ক্ষমতার উত্স।বিএনপির বেঈমানীর কারনে ইসলামী দলগুলোকে থেলে দেয় আওয়ামী মহাজোটে।এতদিন ধরে চলে আসা ইসলাম বিরোধী অপবাধ মুছে দিতে তা বিরাট ভূমিকা রাখে।বিদ্যুত নিয়ে দেশবাসী সাথে বিএনপি সরকারের ঔধ্যত্বপূর্ণ আচরনের কারনে জনমত ছিল তাদের চরমবিরোধী। যা উপেক্ষা করে জাপার পক্ষে বিএনপি জোটে যাওয়া সম্ভব ছিল না। কিন্তু বিএনপি আয়নায় নিজেদের চেহারা না দেখে জাপাকে উচিত শিক্ষা দেয়ার জন্য পল্লীবন্ধুকে গ্রেফতার করে ইয়েস উদ্দিনের মাধ্যমে যার ফলে প্রথমে জাপা, পরে বাল এবং অন্যান্ন দল নির্বাচন থেকে সরে দাড়ায়। এবং ১/১১ চলে আসে । বিএনপি যদি পল্লীবন্ধুকে গ্রেফতার না করত তবে ১/১১ আসত না।তাই ১/১১ এবং আওয়ামী জোটের ক্ষমতারোহনের জন্য দায়ী বিএনপির ঐদ্বত্য।

এবার আসা যাক ৫ ই ফেব্রুয়ারী ২০১৪ এর পর বিএনপির অপস্থান। ৫ ই ফেব্রুয়ারীর পর তীব্র আন্দোলনে আওয়ামী লীগ কোনঠাসা হয়ে পরে।জাতি যখন অসহযোগ আন্দোলনের আশা করতেছিল তখন বিএনপি আন্দোলন স্থগিত করে ওয়াক ওভার দিয়ে দেয়। শুধু তাই নয় অবৈধ সরকারের অধীনে উপজেলা নির্বাচনে অংশ নেয়।একেরপর এক নির্বাচনে গিয়ে বালের ক্ষমতা পাকাপোক্ত করতে সাহায্য করে বিএনপি।

এখনও সময় আছে বিএনপি পশ্চিমাদের মুখাপেক্ষি না হয়ে। জনগণনের শক্তিতে বিশ্বাস করা।

বিএনপি জামাত জাপা্ আইওজে ইশা আন্দোলনসহ সকল বিরোধীদলকে সাথে নিয়ে এক সাথে সরকারের বিরোদ্ধে ঝাপিয়ে পরা।

বিষয়: বিবিধ

৯১৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

370014
২৪ মে ২০১৬ রাত ০৯:১৯
বাকপ্রবাস লিখেছেন : বিএনপির নৈতিক বল নেই। এটা ব্যাবসায়ীদের দল, ব্যাবসায়ীরা আন্দোলনও পয়সা দিয়ে কিনতে আগ্রহী। এটা বুদ্ধিবৃত্তিক এবং নিয়মতান্ত্রিক দল নয়। গতানুগতিক রাজতান্ত্রিক দল। আমরা আওয়ামী অত্যচার থেকে বাঁচার জন্য বিএনপির দ্বারস্ত হই। তায় সে ভোট পায়। বর্তমান প্রেক্ষাপটে যোর যার মুল্লুক তার, সুতরাং হয় দাঙ্গাবাজ হতে হবে, না হলে নিয়মতান্ত্রিক দল হতে হবে।
২৫ মে ২০১৬ রাত ০১:২১
307086
তায়িফ লিখেছেন : বিএনপি যদি অন্তত নেতৃত্ব দিতে পারত তাহলে আজ এ অবস্থা হত না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File