হে বাঙ্গালী কে তোমাদের ঘুম পারাল?

লিখেছেন লিখেছেন তায়িফ ১৯ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:১৬:৩৮ বিকাল



আগের দিন ছেলের সামনে মাকে ধর্ষন আজকে আবার ১০ বছররের ছেলের সামনে মাকে হত্যা। এতদিন আপনারা বলতেন রাজনীতি না করলেই হয়। সরকারের বিরোধীতা না করলেই হয়। তাহলে আরামে থাকা যাবে। নাকে তেল দিয়ে ঘুমাতে পারবেন। ১০ বছরের শিশু সে তো এই পৃথিবীর কিছুই বোঝে তার সামনে তার মাকে হত্যা করা হল।

আপনাদের টিউশন ফির উপর ভ্যাট বসলে আপনারা আন্দোলন করেন। আপনাদের দেবদেবীর উপর আঘাট আসলে আন্দোলন করেন। বেতন না বাড়ালে আন্দোলন করে।

নাগরিকদের প্রধান অধিকার ভোটাধিকার। আপনাদের সেই অধিকার নাই। রাস্তার একটা কুকুরও কিন্তু আপনার মত সরকার নির্বাচন করতে পারে না। কুকুর আর আপনার নাগরিক অধিকারের প্রর্থক্য কি?

উল্টো যারা সরকার বিরোধী আন্দোলন করে আপনাদের অধিকার আদায়ের জন্য তাদেরকে আপনারা পুলিশে দেন।

একবার কল্পনা করেন আপনার মাকে ধর্ষন করেছে, এর প্রতিবাদ করতে গিয়ে আপনার ভাইকে পুলিশের গুলিতে জীবন দিতে হয়েছে। ধিক আপনাকে এরপরও ঘরে বসে আপনি ফেসবুকে মগ্ন। ভয় পাচ্ছেন গুলিতে আপনি মারা যাবেন।



কিশোর ক্ষুদিরাম বসু কিন্তু আজও জীবিত কুদিরাম বসুকে চিনে না এমন লোক কয়জন আছে? কিন্তু ক্ষুদিরাম বসুর সমসাময়িক লোকজন যারা ব্রিটিশের পা চেটেছে তাদেরকে কেউ চিনে।

সালাম, রফিক জব্বার তারাকি মারা গেছে।

শক্তি শালি সোভিয়েত রাশিয়া সমর্থিত পাক হানাদারকে আমরা লাঠি হাতে প্রতিরোধ করেছি। ৩০ লক্ষ শহিদের নাম প্রতিদিন উচ্চারিত হয় । কিন্তু আপনার মত যারা তখন পালিয়ে বেরিয়েছে তার কিন্তু হারিয়ে গিয়েছে।



এরশাদ সরকার ছিল সামরিক সরকার সেই সরকারকে আমরা উতখাত করেছি। ডাক্তার মিলন, নূর হোসেন ওরা মরে নি। ওরা আজও আমাদের প্রেরনা দেয়।

বেসরকারী বিশ্ববিদ্যালয়ের গুটি কয়েক ছাত্র যদি তাদের দাবি আদায় করতে পারে। তবে বেসামরিক অবৈধ হাসিনা সরকারকে কেন ১৬ কোটি বাঙ্গালী ফেলতে পারবে না।

জাগো বাঙ্গালী জাগো। আর ঘুমিয়ে থেক না। আর কত অন্যায় তোমরা যহ্য করবে।

নামতে হবে সারাদেশে। সকল রাজপথে এক যোগে।


বিষয়: বিবিধ

১৭৬৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

361728
০৭ মার্চ ২০১৬ রাত ০৮:০৪
কুয়েত থেকে লিখেছেন : লেখাটি ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে
০৮ মার্চ ২০১৬ রাত ০২:৪৬
299806
তায়িফ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File