ভারতের কাছ থেকে পাপন-সুজন ঘুষ খেয়ে আলামীনকে বহিস্কার করেছে।

লিখেছেন লিখেছেন তায়িফ ২৪ ফেব্রুয়ারি, ২০১৫, ০৫:৫২:৫৯ সকাল



গত বছর তিন মোড়লের হাতে ক্রিকেট তুলে দেওয়ার আগে শ্রীলংকা, পাকিস্তান, বাংলাদেশ প্রতিজ্ঞা করেছিল না ভোট দেওয়ার। কিন্তু পাপন ঘুষ খেয়ে তিন মোড়লের পক্ষে ভোট দেয় আর নূন্যতম ৮ ভোট পেয়ে কিক্রেট চলে যায় তিন মোড়লের হাতে।

এতদিন এসিসি ট্রপি খেলে সহযোগী সদস্য দেশ এসিয়া কাপ খেলত। কিন্তু হঠাত করে বিনা প্রতিযোগিতায় আফগানিস্তান সুযোগ পেয়ে যায়। কিন্তু আফগানিস্তান আইসিসি রেটিং এ আসতে হলে টেস্ট প্লেয়িং দেশকে হারাতে হবে। আর এ জন্য বাংলাদেশই উপযোক্ত । তাছাড়া গত আসরে ভারতকে বাংলাদেশ হারিয়ে দিয়েছিল । তাই আফগানিনস্তানের আইসিসি রেটিং আর ভারতের জয় নিশ্চিত করতে ঘুষ খেয়ে পাপন সাকিবকে খেলতে দেয়নি। যার প্রভাব পরে টিম স্পিডে। তারপরের ঘটনা তো সবারই জানা। বাংলাদেশ ভারতের চতুর্থ সারির দলের সাথে হেরে যায়। তাও ১০০ রানে অলআউট করার পরও।

এবার আফগানিস্তানকে সহজে হারায় বাংলাদেশ অস্ট্রেলিয়ার সাথে পয়েন্ট ভাগাভাগি করে দারুন সুবিধা জনক অবস্তানে আছে বাংলাদেশ। বাংলাদেশ যদি কোয়ার্টার ফাইনালে চলে যায় তবে ভারতকে হারিয়ে দিতে পারে তাই কোয়ার্টার ফাইনালে যাওয়ার আগেই বাংলাদেশের মেরুদন্ড ভেঙ্গে দিতে হবে। এর জন্য চাই দলের সকল খেলোয়ারের মনে ভয় ধুকিয়ে দেয়া। তাই ফালতু অজুহাতে নির্ভর যোগ্য বোলার আল-আমিনকে বহিস্কার করে দেয়া হয়। ক্রিকেটের ইতিহাসে এমন ঘটনা আর ঘটেনি । নিশ্চয় পাপন যোজন (গোলআলু) বড় অংকের ঘুষ খেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ হতে। তাছাড়া বাংলাদেশকে ইচ্ছাকৃত ভাবে হারিয়ে দেয়া হবে সেই খবর প্রধান মন্ত্রীর কাছে অনেক আগেই চলে এসেছে । তাই দেশে স্বাভাবিক অবস্তা বিরাজ করার পরও(বাল মিডিয়ার মতে) প্রধানমন্ত্রী নিউজিল্যান্ড সফর বাতিল করেছেন।

আমরা দেখেছি এর আগে জিম্বাবুয়ের সাথে নিশ্চিত সিরিজ জয় বঞ্চিত হয়েছে বাংলাদেশ রফিককে দেশে ফেরত পাঠানোর জন্য। তাই একই ভুল বাংলাদেশ বারবার করবে না, যদি না কোন ঘুষ লেনদেনের ব্যপার থাকে।

তাই অবশ্যই বড় অংকের কোন ঘুষ খেয়েছে পাপন-সুজন বাংলাদেশ ক্রিকেটকে ধংস করতে।

তাই এখনই প্রতিরোধ করতে হবে। ২০০০ সালে বাংলাদেশের সকল ক্রিকেটার ধর্মঘট করেছিল । এবারও ক্রিকেটারদের উচিত এমন অন্যায়ের প্রতিবাদ করা। আর বাংলাদেশের সাধারন মানুষের উচিত শ্রীলংকার সাথে ইচ্ছাকৃত ভাবে গো-হারা হারার সাথে সাথে রাস্তায় নামা যতক্ষণ না এই স্বৈরাচারী সরকারের পতন হয়।

জুলুমবাজ সরকারের পতনে আল-আলামিনই হোক আমাদের প্রেরনা ।

বিষয়: বিবিধ

১৪৫২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305863
২৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৬:৩৮
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : পাকিস্তানের কাছ থেকে ঘুষ খেয়ে করলে কতই না ভাল হোত?
২৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৬:৪৩
247464
তায়িফ লিখেছেন : রোম যখন পুড়ছিল নিরু জানি কি করছিল?
305884
২৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:৩২
হতভাগা লিখেছেন : পোলাপাইনা পোস্ট । আল-আমিন কি আফগানিস্তানের বিপক্ষে ছিল ?

সে এমন আহামরি কোন বোলারই না । ও দলে থাকলে আদৈ নামাতো কি না সন্দেহ ।
২৫ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:৪৭
247627
তায়িফ লিখেছেন : সাকিব আল হাসান ছাড়া বিডি নিউজিল্যান্ডকে বাংলাওয়াস করেছে। কিন্তু সেই বিডি পুচকে আফগানিস্তানের কাছে হেরেছে। বিড়াল মেরে বউকে শিক্ষা দেওয়া আরকি।
২৫ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৯:০৩
247665
হতভাগা লিখেছেন : আল-আমিন সম্পর্কে কিছু বলেন । তার বোলিং ক্যারিশমা , বিশেষ করে ওডিআই গুলোটে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File