বিয়ের খরচ বেড়ে যাওয়ায় বাংলাদেশী যুবকরা বিদেশী মেয়ে বিয়ের দিকে ঝুকছে।

লিখেছেন লিখেছেন তায়িফ ০৯ জানুয়ারি, ২০১৩, ০৩:২০:৫২ রাত



ইউরোপ আমেরিকায় শ্রমিক হিসাবে এসে অবৈধ হয়ে যাওয়া বাংলাদেশীদের কাছে বিয়ে বিদেশী মেয়ে বিয়ে করা মানে বৈধতা পাওয়া। আর অনেক বৈধ ছেলে আছে যারা বাংলাদেশে গিয়ে বিয়ে করার চিন্তা এখন আর করে না।কারন যারা বাংলাদেশে ইনকাম করে তাদের হাতে প্রচুর অবৈধ টাকা তাই বিয়ে নিয়ে তাদের কোন চিন্তা নাই । সরকার জীনিস পত্রের দাম দফায় দফায় বাড়ালে কেউ কোন প্রতিবাদ করে না কারন তাদের হাতে আছে কালো টাকা। ইউরোপের অনেক দেশের থেকে বাংলাদেশের জীবন যাত্রার ব্যয় অনেক বেশী। একটা ছেলে দেশে গিয়ে বিয়ে করতে চাইলে তাকে কমপক্ষে ১০ লক্ষ টাকা হাতে নিয়ে নামতে হবে। সিলেট বা চট্রগ্রাম হলে আরো বেশী। বেশীর ভাগ ক্ষেত্রে এত টাকা কারো পক্ষে জমা করা সম্ভব হয় না।

কিন্তু একটা বিদেশী মেয়ে বিয়ে করতে সর্বোচ্ছ এক থেকে দেড় লক্ষ টাকা খরচ হয়। চার্চে বা মসজিদে গিয়ে বিয়ে পড়ানো, রেজিস্ট্রেশন এবং বন্ধু বান্ধব নিয়ে ছোটখাট পার্টি এছাড়া তেমন খরচ নেই। তাই অনেকে বিদেশী মেয়ে বিয়ের দিকে ঝুকছে।

আমাদের দেশে এমনিতেই ছেলেদের তুলনায় মেয়েদের সংখ্যা বেশী। তার উপর আবা ছেলেরা যদি দেশী মেয়ে বিয়ে না করে বিদেশী মেয়ে বিয়ের দিকে ঝুকে তাহলে। অনেক দেশী মেয়ের অবিবাহিত থাকার সম্ভাবনা বেশী। আফগানিস্তান ইরানে যেভাবে আইন করে বিয়ের খরচ কমানো হয়েছে আমাদের দেশেও এমন করা হোক। কারন বাংলাদেশের মত কঠিন বিয়ের পদ্ধতি পৃথিবীর আর কোথাও নেই। সামাজিক ভাবে বিয়েকে কঠিন করা হয়েছে। অন্য দিকে ব্যভিচার , লিভটুগেদার সহজ করা হয়েছে।

বিষয়: বিবিধ

৩৩৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File