খেলাফত মজলিসের মিশিলে গুলি গুরুতর আহত হয়েছে কমপক্ষে ১৫ নেতাকর্মী। কিন্তু মিডিয়ায় আসে নি।

লিখেছেন লিখেছেন তায়িফ ২১ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৩২:৩১ রাত



আজকে ঢাকায় খেলাফত মজলিসের মিশিলে গুলি চালিয়েছে রে কিন্তু মানব জমিন ছাড়া কোন মিডিয়ায় খবর আসে নি। আচ্ছা জামাতে ইসলামী না হয় মুক্তি যুদ্ধ বিরোধী কিন্তু খেলাফত মজলিসের অপরাধ কি?

পুলিশের হামলায় খেলাফত মজলিসের বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে গেছে। এতে আহত হয়েছে কমপক্ষে ১৫ নেতাকর্মী। এর মধ্যে গুলিবিদ্ধ ৩ জনের অবস্থা গুরুতর। গতকাল বাদ আসর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে এই ঘটনা ঘটে। এ সময় পুলিশ ১৩ জনকে গ্রেপ্তার করে। ঘটনার প্রতিবাদে আজ সারা দেশে বিক্ষোভ মিছিল এবং শুক্রবার সংবাদ সম্মেলনে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। ব্লগে হযরত মোহাম্মদ (স.) ও ইসলাম ধর্মকে কটাক্ষ করার প্রতিবাদে গতকাল বাদ আসর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় খেলাফত মজলিস। এজন্য বিকাল থেকেই নগরীর বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা জড়ো হন সেখানে। এ সময় কোন ধরনের ভাঙচুর করবে না এমন শর্তে পুলিশ তাদের মিছিল করার অনুমতি দেয়। কিন্তু বেলা আনুমানিক সাড়ে ৫টার দিকে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে বায়তুল মোকাররম মসজিদ সংলগ্ন ওভার ব্রিজ পর্যন্ত গেলেই হঠাৎ পিছন থেকে গুলি চালায় পুলিশ। এতে ইমাম উদ্দিন ও আল আমিন নামে দু’কর্মী গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় পুলিশের লাঠিচার্জও চলে। ঘটনার আকস্মিকতায় নেতাকর্মীরা আত্মরক্ষার্থে এদিকে ওদিক ছোটাছুিট শুরু করেন। অনেকেই বায়তুল মোকাররম মসজিদের গেটের ভেতরে গিয়ে আশ্রয় নেন। মুহূর্তেই পাল্টে যায় পরিস্থিতি। বন্ধ হয়ে যায় দৈনিক বাংলার মোড়, পুরানা পল্টন সড়ক। সৃষ্টি হয় যানজট। অবশ্য কিছুক্ষণের মধ্যে সিনিয়র পুলিশ অফিসারদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে আতঙ্কের কারণে যান চলাচল স্বাভাবিক হতে সময় লাগে। মিছিলের অনুমতি দিয়ে পুলিশ কেন আবার হামলা করলো এমন প্রশ্নের জবাবে দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, এর পেছনে জামায়াতের নেতাকর্মীরা থাকতে পারে। তাই কোন কর্মকর্তা ব্যক্তিগতভাবে মৌখিক অনুমতি দিলেও পরে আবার তা বাতিল করা হয়।

Click this link

শুধু মাত্র জামাতের কর্মী থাকতে পারে সন্দেহে গুলি চালাতে পারেনা্। এটা সভ্য দেশের কাজ নয়। মানুষকে মানুষ মনে করা উচিত। নিরাপরাধ মানুষের উপর গুলি চালানোর মাশুল কোন না কোন দিন দিতে হবে।মন্ত্রীরা বলেন তারা ইসলামের বিরুদ্ধে নই, জামাতের বিরুদ্ধে কথা বলেন। তাহলে খেলাফত মজলিশের উপর এই আক্রমণ কেন ?

বিষয়: বিবিধ

১১৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File