বাল, বিম্পি আর জামাতের খেলার পুতুল পল্লীবন্ধু আজ বাংলাদেশের সব থেকে অসহায় মানুষ।

লিখেছেন লিখেছেন তায়িফ ১৩ জানুয়ারি, ২০১৪, ০২:২১:৩২ রাত

১৯৯০ সালে বাল,বিম্পি আর জামাত জাতিকে স্বপ্ন দেখিয়েছিল পল্লীবন্ধুর পতন হলে বেতার টিভির স্বায়ত্তশাসন মিলবে, দেশ স্বর্গ হয়ে যাবে।

কিন্তু আমরা কি দেখতেছি। বাল বিম্পি জামাত আজ একে অপরের রক্ত পান করতে মরিয়া।আজকে যখন বিম্পি জামাত নেতাদের স্ত্রী-সন্তানদের গ্রেফতার করা হয়। তখন তারা চিত্কার করে উঠে এ অন্যায়। কিন্তু যখন শায়খ আব্দুর রহমান চিত্কার করে বলেছিলেন আমার ১০ বছরের শিশুর জন্য আপনারা পুরষ্কার ঘোষনা করেছেন কেন? কেন? কেন?

তখন বিম্পি জামাতের উত্তর ছিল এটা সিস্টেম। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস আজকে সেই সিস্টেমের বলি তারা নিজেরা।

রুহুল কুদ্দুস তালুকদারের ভাগ্নে গামাকে সর্বহারা নির্মমভাবে খুন করে। আর এর প্রতিশোধ হিসাবে নাটুরের লাটিবাশি সমিটির আদলে বাংলা ভাই সর্বহারা নির্মূলে জার্গত মুসলিম জনতা গঠন করেন । সর্বহারাদের ধরে পুলিশে দিতেন বাংলাভাই । মুসলিম শব্দটি পচন্দ হয় নি কমিউনিস্ট প্রথম আলোর তাই তার বিরুদ্ধে লেখা শুরু করে । শুরু হয় বিম্পি জামাতের নির্যাতন। বাংলা ভাই হয়ে যান জংগি। ফাসিতে ঝুলিয়ে হত্যা করা হয় বাংলার রবীনহুদ বাংলা ভাইকে।ভাগ্যের নির্মম পরিহাস আজকে কাদের মোল্লাকেও বাংলা ভাইয়ের মত মরতে হল।

বিম্পি জামাত জোট ক্ষমতায় থাকতে পল্লীবন্ধুকে ইফতারের দাওয়াত দেয় জামাত। পল্লীবন্ধু জামাতের ইফতারের শরীক হওয়ার জন্য ইফতার মাহফিলের কাছাকছি চলে আসেন। তখন মেডামকে খুশি করার জন্য পল্লীবন্ধু ফিরিয়ে দেওয়া হয় । রাস্তায় ইফতার করেন পল্লী বন্ধু। একটা ইসলামী দল হিসাবে পল্লীবন্ধুর সাথে জামাতের এ কোন ব্যবহার।

৫ বছর পল্লীবন্ধুকে জেলে ভরে রাখে বিম্পি। ইফতারে মিষ্টি খাওয়া সুন্নাত। একটু মিষ্টি চেয়েছিলেন পল্লীবন্ধু কিন্তু নিষ্ঠুর বিএনপি সরকার তা দেয় নি।অথচ কারাগারে অন্ধুকারে প্রধান মন্ত্রী হওয়ার প্রস্তাব নিয়ে বিএনপি নেতারা পল্লীবন্ধুর কাছে গিয়েছিলেন। কিন্তু ঘৃণা ভরে পল্লীবন্ধু তা প্রত্যাখ্যান করেন ।

চলবে.............

বিষয়: বিবিধ

১২৯৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

161918
১৩ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩৬
ট্রাস্টেড থিফ লিখেছেন : আপনার বস্তা পচা প্যাঁচাল পাবলিক খাবে বলে মনে হয় না।
161940
১৩ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:২৩
মুহাম্মদ_২ লিখেছেন : ধন্যবাদ। চালিয়ে যান।
161983
১৩ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৯
হতভাগা লিখেছেন :


মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File