ইসলামী দলগুলোর ঐক্য নিয়ে এত চুদুরবুদুর কেন?

লিখেছেন লিখেছেন তায়িফ ১৪ জুন, ২০১৩, ১২:২৯:২০ রাত



হুদায় বিদার সন্ধির সময় কাফেররা মহানবীর নামের সাথে (সHappy মেনে নেয় নি । মহানবী নিজ হাতে এই শব্দ কেটে দেন। কাফেরদের প্রায় সকল শর্ত মেনে নেন।

বড় দল হিসাবে জামাতের প্রতি মানুষের সবচেয়ে বেশী প্রত্যাশা ইসলামী ঐক্য প্রতিষ্ঠা কিন্তু তারা আজ পর্যন্ত কোন উদ্যোগ নেয় নি। ইসলামী ঐক্য নিয়ে তারাই বেশী চুদুর বুদুর করতেছে। জামাত আর অন্য সকল ইসলামী দলের মধ্যে বিরোধ মওদুদী (রHappy প্রকাশনা। জামাত যদি ১০/১৫ বছরের জন্য সেই সব প্রকাশনা স্থগিত করে তাহলে কি এমন ক্ষতি হবে। দল ঠিকিয়ে রাখার জন্য তারা আল্লাহর আইন চাই কথাটি বাদ দিয়েছে। ইসলামের জন্য কি তারা মওদুদী (রHappy এর প্রকাশনা বাদ দিতে পারে না।

ইসলামী আন্দোলন জামাতকে কোন ইসলামী দল মনে করে না। আর অন্যান্ন ইসলামী দলের আকিদা নিয়ে তারা সন্দিহান। কিন্তু আজকে দেশে ইসলাম বিপন্ন। কয়েকদিনপর নিজেকে মুসলিম দাবী করা যাবে কি না তার নাই ঠিক। তাই তাদেরকে বলতেছি জামাত ও অন্যান্ন ইসলামী দলের সাথে ঐক্য করে ক্ষমতায় যান ক্ষমতায় গিয়ে নিজেদের আকিদা প্রতিষ্ঠা করেন। ক্ষমতার বাইরে থেকে চুদুরবুদুর করলে ইসলাম বিপন্ন হবে।কিচুদিন পর যখন দেশে ইসলাম থাকবে না। তখন কি ইশা ধোয়ে পানি খাবেন।

খেলাফত মজলিসকে বলা হত জামাতের বি টিম।৯০ এর দশকে প্রতিষ্ঠিত দলটির ছাত্র সংঘঠন খেলাফত মজলিস কলেজ- ইউনির্ভাসিটি, আলিয়া কওমি সব জায়গায় আছে। ২০০০ সালের দিকে মজলিস রীতি মত জামাতের জন্য ট্রেড ছিল। ১৯৯৬ সালে জামাতের ভরাডুবীর জন্য মজলিসকে দায়ী করা হয় । ক্ষমতার লোভে আজ মজলিস ৬ ভাগ ।আগের সেই মজলিস আর নেই। তারপরও তারা বিএনপির লেজুর ভীত্তি করতেছে কিন্তু ইসলামী ঐক্য নিয়ে তাদের যত চুদুরবুদুর। আপনার সবাই এক হয়ে ইসলামী ঐক্য প্রতিষ্ঠা করেন।চুদুরবুদুর বাদ দেন।

জমিয়ত,আল ইসলাহ, খেলাফত আন্দোলন, মুসলীম লীগ সহ আরো কিচু ইসলামী দল সমমনাদের নিয়ে ১২ দল প্রতিষ্ঠা করেছে কিন্তু সবচেয়ে বড় ইসলামী দল জামাতের সাথে তাদের ঐক্য প্রতিষ্ঠা করতে যত সমস্যা । চুদুর বুদুর না করে আপনারা জামাতের সাথে বসে আলোচনা করুন।

সকল ইসলামী দলের ঐক্য প্রতিষ্ঠা হওয়ার পর বিএনপির সাথে নির্বাচনী ঐক্য হতে পারে। যেমন। বিএনপির ১০০ আসনে ইসলামী দল ছাড় দিবে আর ইসলামী দলগুলোর ১০০ আসনে বিএনপি ছাড় দেবে। আর বাকি ১০০ আসন হবে উন্মোক্ত। ইসলামী ঐক্য প্রতিষ্ঠা না করে বিএনপির পিচনে দৌড়ালে ইসলামের কোন লাভ হবে না। যা হবে তা শুধুই চুদুরবুদুর।

বিষয়: বিবিধ

১৯৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File