বাংলাদেশের রাজনীতিতে কি বিএনপির কোন প্রয়োজন আছে?

লিখেছেন লিখেছেন তায়িফ ২৪ এপ্রিল, ২০১৩, ০৪:০৪:৩৮ রাত



৬ এপ্রিল হেফাজতের মহাসমাবেশে বিএনপি প্রতিনিধি দল পাঠিয়ে তাদের দাবীর প্রতি সমর্থন দিয়েছিল। কিন্তু আবার তাদের দলের ভাইস প্রেসিডেন্ট মাহবুবুর রহমান বিবিসি সংলাপে বলেছেন তারা ক্ষমতায় গেলে হেফাজতের দাবী মানা সম্ভব নয়। বিএনপির এমন দুমূখী আচরন, আওয়ামেলীগ-মজলিসের ৫ দফা চুক্তির কথা মনে করিয়ে দেয়। কুরআন-সূন্নাহ বিরোধী কোন আইন করবে না বলে চুক্তি করে ক্ষমতায় গিয়ে আওয়ামেলীগ এক তরফা ভাবে চুক্তি বাতিল করে দেয় এবং বলে চুক্তিটি ছিল কৌশলগত। এখন ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি জামাতের বা ইসলামের জন্য মায়া কান্না করতেছে কিন্তু ক্ষমতায় গিয়ে ঠিকই জামাত নেতাদের ফাসিতে ঝুলাবে।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান মদ জুয়া লাইসেন্স দিয়েছিলেন আবার পতিতা বৃত্তি বৈধ করেছিলেন। কিন্তু বহুদলীয় রাজনীতির প্রতিষ্ঠা, খালকাটা কর্মসূচির মাধ্যমে দেশের উন্নয়নে অবধানের জন্য দেশের মানুষ তাকে অনেক ভালবাসত তাইতো তার জানাজায় জনতার ঢল নেমেছিল।

১৯৯১ সালে বিএনপি সর্বোচ্চ আসন পেয়ে জামাতের সহায়তায় নারী নেতৃত্ব প্রতিষ্ঠা করতে পেরেছিল মূলত জিয়াউর রহমানের জনপ্রিয়তার কারনে।আওয়ামেলীগকে মুকাবিলা করতে পল্লী বন্ধু হুসেই মুহাদম্মদ এরশাদের প্রচেষ্ঠায় চারদলীয় জোট গঠন করার কারনে বিএনপি ২০০১ সালে ক্ষমতায় আসতে পেরেছিল। কিন্তু তারা ক্ষমতায় গিয়ে বেঈমানী করে জোটের শরিকদের সাথে, ৯০ এ তিন দলীয় রূপরেখায় প্রধান দাবী ছিল বেতার টিভির স্বায়ত্ত শাসন কিন্তু তারা এমন আইন করে যায় যেন ভবিষ্যতে কোন সরকার বেতার টিভির স্বায়ত্তশাসন দিতে না পারে। তারা বেঈমানী করে শায়খূল হাদীস আল্লামা আজিজুল হক (রHappy এর সাথে, দূর্নীতি দমনের কথা বলে ক্ষমতায় গিয়ে জাতিকে তিনবার দূর্নীতিতে চ্যাম্পিয়ন করে।কানসার্টে গণহত্যা চালায়। গরীব অসহায় বন্যার্তদের তিন চুরি করে। ক্রসফায়ারের মাধ্যমে বিচার বহির্ভুত হত্যা কান্ড চালায়, দলীয় বিচার প্রতিকে তত্ত্বাবধায়ক প্রধান বানানোর জন্য বিচারপতির বয়স বৃদ্ধি করে মিমাংসিত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে বিতর্কিত করে, যার খেসারত জাতি আজও দিচ্ছে। সকল দল ইয়াজউদ্দিনের অধিনে নির্বাচনে রাজি হওয়ার পরও এরশাদকে জেলে ভরে ১/১১ নিয়ে আসে। তাই ২০০৮ এর নির্বাচনে জাতি বিএনপিকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করে (যদিও বর্তমান সরকার অন্যায় অত্যাচারে অতীতের সকল রেকর্ড ভেঙ্গে ফেলেছে) আর বর্তমান সরকারকে ক্ষমতায় আসার সুযোগ দেয়ার জন্য দায়ী বিএনপি । তারা সরকারে যেমন ব্যর্থ বিরোধীদলেও তেমনি ব্যর্থ, তাদের সন্ত্রাসী বাহিনী ছাত্র দল অপেক্ষায় আছে দল কখন ক্ষমতায় আসবে আর তারা আবার ছাত্রলীগের সন্ত্রাসের রেকর্ড ভঙ্গ করবে। অনেকে আবার হিসাব করতেছেন কে কত টাকা দূর্নীতি করবে।তারা জন প্রত্যাখ্যাত আবার বিরোধী দল হিসাবেও ব্যর্থ জামাত , জাপা কিংবা হেফাজত থেকেও তাদের সমর্থন কম। তাদেরকে আবার ক্ষমতায় যাওয়ার সুযোগ দেয়া মানে আবার লোটপাত করার সুযোগ দেয়া।

বিষয়: বিবিধ

১৭১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File