টিভি টকশো ইসলামিক ব্লগারদের ভয় পায় কেন?

লিখেছেন লিখেছেন তায়িফ ২০ এপ্রিল, ২০১৩, ১২:০৬:৫৩ দুপুর



এক সময় ব্লগ জগত ছিল শুধু নাস্তিকদের ঠিক যেমনি বাঘ নাই বনে শিয়াল রাজা। তারা ইচ্ছামত ইসলামের ব্যাখ্যা করত। তার কিচুদিন পর জামাত শিবিরের কিচু লোকজন তাদের সাথে তর্ক করার চেষ্টা করতেন কিন্তু যুদ্ধাপরাধী ট্যাগ দিয়ে তাদেরকে দমিয়ে রাখার চেষ্টা করা হত। আস্তে আস্তে যখন ব্লগ গুলোতে ইসলাম পন্ত্রী বাড়তে থাকেন তখন তারা গালাগালির পথ বেচে নেয়। আমাদেরকে সৌদি আফগানিস্তান পাকিস্তান পাঠিয়ে দিত।যারা বাংলাদেশে বিজ্ঞান নিয়ে লেখা পড়া করেছেন অনেকে নাস্তিকদের সাথে কুলিয়ে উঠতে পারতেন না। আপনারা জানের বাংলাদেশের বিজ্ঞান ভুলে ভরা। এসব বিজ্ঞান বই নাস্তিক কবির চৌধুরীরা মনের মাধুরী মিশিয়ে তৈরী করেছে। পরিবার যদি শক্ত ইসলামপন্ত্রী না হয় তবে এ বিজ্ঞান চর্চা করে যে কেউ নাস্তিক বা নাস্তকের মত হত বাধ্য। যাই হোক যখন আমি, খান ভাই , হাসান ভাই , জাবির ভাই, সাইফুল্লা ভাই সহ আরো অনেক ইসলাম পন্ত্রী ব্লগার ব্লগিং শুরু করেন তখন নাস্তিকরা সোনা, বমু সহ প্রায় সকল উন্মোক্ত ব্লগ ছেড়ে সামু আর আমুতে তাই নেয়। সামু ইলামিক ব্লগারদের ব্যন করে দেয় আর আমু ইসলামিক ব্রগারদের পোস্ট ড্রাফ্ট করে দেয়।

সোনা সুশীল সাজতে গিয়ে প্রায় সব ইসলামিক ব্লগারকে ব্যন করে দেয় যারা নাস্তিকদের বিরোধীতা করতেন। তাই সোনা ব্যন হওয়ার পর রাস্তার একটা কুকুরও প্রতিবাদ করেনি।

এখন নাস্তিক বা ইসলাম বিরোধীদের ঠিকানা সামু আর আমু ।এদরে না আছে ইসলাম সম্পর্কে সঠিক জ্ঞান , না আছে বিজ্ঞান সম্পর্কে ভাল জ্ঞান। তাদের একমাত্র অস্ত্র ব্যন। তাদের বিপক্ষে আপনি যদি যুক্তি তর্ক দিয়ে কথা বলেন তারা আপনাকে ব্যন করে দেবে। পাল্টা যুক্তি দেওয়ার ক্ষমতা তাদের নেই। কিন্তু টকশোতে তো সেই ব্যবস্তা নেই।বেশিরভাগ টকশো বা সংলাপ লাইভ । ব্লগে আমরা তাদের কে যেভাবে যুক্তি তর্ক দিয়ে কেটে টুকরো টুকরো করি টকশোতেও করতে পারব ইনশাআল্লাহ।

ওরা শুধু হেফাজতের কওমি আলেমদের সংলাপে ডেকে আনে কিন্তু তাদের কাছেও চরমভাবে মার খায়। তাই আধুনিক বিজ্ঞান শিক্ষায় শিক্ষিত ইসলামিক ব্লগারদের সাথে ওদের অবস্তা কতটা শোচনিয় হবে তা কল্পনা করা যায় না ! অমিও রহমান পিয়াল , আইরিন সুলতানা বা এরকম ইসলাম বিরোধী ব্লগাররা তাদের প্রিয়। তারা ইসলাম পন্ত্রি আধুনিক শিক্ষায় শিক্ষিত ব্লগারদের কাচে যুক্তি তর্কে হারতে চায় না বলে আমু আর সামুর বাইরে ওরা ব্লগিং করে না।

বিষয়: বিবিধ

১৪৮৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File