আসুন সবাই ভারতীয় হয়ে যাই

লিখেছেন লিখেছেন সালাম আজাদী ১৫ মার্চ, ২০১৪, ০৮:০৯:৪০ সকাল



ইদানিং মনে হচ্ছে যেন আমাদের ভারত বিরোধিতার মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। কিন্তু ভারতের বিরোধিতা যে আমাদের মূর্খতা, তা মনে হয় কেও ভাবছেন না।

এই যে আমাদের জাতীয় সংগীত টা গাওয়া হয়, যার সুর শুনে মনের ভেতর বয়ে যায় শান্তনিকেতনের মর্মরিত হাওয়া, যার ছন্দে ছন্দে যায় বয়ে ভারতীয় মননের কী নির্জীব সুধা বারি। জীবনে যত গুলো জাতীয় সংগীত শুনেছি, তার মধ্যে আমাদের জাতীয় সংগীত অনেক অনেক ভালো। কারণ এটা রচিত হয়েছিল বংগ ভংগ নামক ঝামেলা থেকে বাংলাদেশকে রক্ষা করার জন্য। ভারতের নোবেল লরেট যদি না জন্মাতেন, তাহলে এই বাংলা মূলকে কে আছে আমাদের জাতীয় সংগীত উপহার দেয়। যে কয়জন কবি সাহিত্যিক আপনাদের হয়েছে, তারা প্রায় সবাই রবীন্দ্র নাথের লেখা পড়া কে ইবাদাত মনে করেন।



এই যে জাতীয় কবির নামে আমাদের কী পাগলামি। তার কবরে প্রমিক প্রেমিকারা যেয়ে জুটি বেঁধে ঘুরে আসতে গর্ব বোধ করে, যাকে না হলে বাংলার মুসলমানরা নাকি সাহিত্যের মহামারীতে পড়ে যেত। যাকে না পেলে জেলের তালা আর লাথি মেরে ভাঙ্গা যেতোনা। সেই অভিমানি প্রেম পিয়াসী কবিও কিন্তু বর্ধমান জেলার চুরুলিয়া গ্রামের। ওটা কিন্তু বাংলাদেশের কোন জেলার নাম না।



এই যে স্বাধীনতা সংগ্রামের কথা বলেন। কই কত মাস তো বাঙ্গালিরা পাকিস্থান বাহিনীর সাথে যুদ্ধ করলো। জয় করতে পেরেছিলো উসমানী, কিংবা জিয়া সাহেবের বাহিনী? যেই মাত্র অরোরা সাহেবরা এলেন, অমনি মাত্র কয়েক দিনেই কিন্তু দেশ স্বাধীন হলো। এলেন, দেখলেন, এবং জয় করে চলে গেলেন। ভারতীয় সাহায্য আমাদের এতই দরকার ছিলো যে, পাকিস্থানী নিয়াজী যখন আত্মসমার্পণ করেন, জেনারেল উসমানী সেখানেও যাওয়ার ও সাহস পায়নি। বাংলাদেশের মালেক মন্ত্রীসভার সবাইকে, রাজাকার নেতাদের কে, পাকিস্থান বাহিনীর হাজারো যুদ্ধাপরাধীদের ভারত যা ইচ্ছা তাই করলো। এর পরেও কেন আপনারা ভারতের বিরোধিতা করেন।



ভারতের সব টিভি চ্যানেল গুলো বাংলাদেশে দেখতেই হয়। না দেখতে পারলে কত বৌ যে তার স্বামীর বুকে লাথি মেরে পালাতো। কত বাসায় যে কাজের মেয়েও পাওয়া যেতনা। শুনেছি এখন কাজের মেয়ে কাজ করতে এসে আগে শুনে নেয় “খালাম্মা আপনাদের বাসায় ডিস আছে তো”। আপনাদের কয়টা চ্যানেল অখানে ঢুকাতে পেরেছেন? আপনাদের অনেক টিভি চ্যানেলের শেয়ার হোল্ডার যে ভারতের অধিবাসী তা জানেন?



ভালো শাড়ি চান? ভালো কাপড় চান? মোটর সাইকেল, বাই সাইকেল, সাবান স্নো পাঊডার? সব সব পাবেন ভারতীয়।

এখন ভালো চিকিৎসার জন্যও যেতে হয় ভারতে। এমনকি সুন্দর বনের ভালো কিছু দেখতে চাইলেও ভারতের অংশে যেয়ে দেখতে হয়।

রাজনীতি করতে হলে ভারত কে বাদ দিয়ে কি করতে পেরেছেন আপনারা? আমাদের দেশের যিনি ভারত বিরোধী রাজনীতি করেন তিনিও ভারতে যেয়ে নাকে খত দিয়েই রাজনীতি করেন।



বই ছাপাতে ভারত, বই কিনতে ভারত, এমন কি একটা ভালো কুরআন ছাপাতেও ভারত। ভারত কে বাদ দিয়ে আপনি কয় দিন পারবেন।

পৃথিবীর সবচেয়ে বড় পাট কল এখন ভারতে, কোথায় গেল আদমজি? এখন পোশাক শিল্পে ভারত নিচ্ছে এক চেটিয়া রাম রাজত্ব, আপনাদের বড় বড় পোশাক কারখানা কাদের হাতে আগুন লাগে তাও জানেন না, আবার বড় কথা বলেন।

লতা বলেন, রফিক বলে, অলকা ইয়াগনিক হোক, কিংবা হোক সে শেরিয়া ঘোসাল বা সনু নিগাম, ওদের পাশে দাঁড়াবে কেডা। দেখেন নি ক’দিন আগে সাবিনা ইয়াসমিন কেমন ভাবে সুমনের ডাকে ‘প্রথমতঃ আমি তোমাকে চাই দ্বিতীয়তঃ আমি তোমাকে চাই’ করতে করতে হাত ধরে পালালো?



যে পেঁয়াজে আজ মুসলমান রক্ত হাল্কা করে কত্থেকে আসে? ইলিশ দিয়ে ফেন্সিডীল বা ইয়াবা কারা নিয়ে আসে? কাদের দেশে চুরি করে ঢোকার জন্য আর ব্লাকে জিনিষ পাত্র আনার জন্য আপনারা ঢোকেন? আপনাদের মেয়েরা ওখানে যাওয়ার জন্য দালাল কে পা ধরে। কোন ভারতীয় লোক চুরি করে আপনার দেশে আসে? ওরা একবার এলে তাদের কে আপনারা বড় বড় চাকুরি দিয়ে বছরের পর বছর আপনাদের দেশে রাখেন। এমনকি আজ ভারতের রেমিটেন্স আয়ের প্রথম পাঁচটি দেশের একটি হলো আপনাদের বাংলাদেশ। কয় টাকা আপনি ভারত থেকে আনতে পেরেছেন? আবার ভারত নিয়ে বেশি কথা বলেন?

দক্ষিন তালপট্টি নিলো ভারত, কি করতে পেরেছেন? বান্দরবন ফটিকছড়ি তথা গোটা পার্বত্য চট্টগ্রাম আপনাদের হাত ছাড়া, কি ঘোড়ার ডিম করেছেন? এই যে উপজাতীয়রা তাদের নতুন ভাষা আবিস্কার করে সেই ভাষায় বই ও বের করতেছে, ভারত তাদের সমস্ত সাহায্য দিচ্ছে, আপনারা কি করেছেন তাদের জন্য?

আমাদের দেশ ছিলো নদী নালায় ভরা। এক যায়গা থেকে আরেক যায়গা যেতে কত নদী আর মোহনা যে পার হতে হত। ভারতের কারনে আজ পদ্মার উপর দিয়ে সাইকেল চালানো যায়। হাজার হাজার বিঘা সম্পত্তি আজ আমাদের হাতে আসতেছে নদী গুলো মরে যাওয়ার কারণে। মরুভূমি দেখতে আমাদের সাহারায় যাওয়া লাগেনা।রাজশাহীতে গেলেই অনেক দেখবেন। তারপরেও কেন যে আপনারা ভারতের বিরুদ্ধে এত কথা বলেন।



এই যে মাওলানা সাহেব রা বড় বড় মাদ্রাসা খুলেছেন। কোন মাদ্রাসা আছে যা দেওবন্দের বাইরে। আলিয়া মাদ্রাসাটা আপনারা ভারত থেকে চুরি করে এনে ঢাকায় বসায়েছেন।

এত কিছুর পরেও বুঝলাম না ক’দিন ধরে আপনারা ভারতের বিরোধিতায় লেগেছেন। শাহরুখ খানরা যখন ঢাকায় আসে, তার উন্মাতাল সেক্সীয় নাচ দেখার জন্য মন্ত্রীরাও চেয়ার না পেয়ে নিচে বসে যায়। এবারে টি২০ তে ভারতীয় শিল্পীদের আনিয়ে গান ও নাচের পসরা বসানো হয়। আপনাদের সরকার ই এটা করে। এর পরেও আপনারা কেন ভারত কে দোষ দেন। ওরা যোগ্য , তাই ওদের কে আপনারা একটু বেশি কেয়ার করেন। আবার হিংসা ও দেখি করেন ঢের। এটা কেমন আচরণ???

বিষয়: বিবিধ

৪১১১ বার পঠিত, ৩১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

192416
১৫ মার্চ ২০১৪ সকাল ০৯:৩৮
শেখের পোলা লিখেছেন : আপনার দেওয়া কানমলা বেশ উপভোগ করলাম৷ মাগার বোধদয় হলনা৷
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:০৮
143999
সালাম আজাদী লিখেছেন : জাযাকাল্লাহু খায়রান। ভালো্ ই করলাম। শেখের পোলারে কান মলতে পেরে খুশি। কারণ আমি শেখের জামাই.......
১৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
144285
শেখের পোলা লিখেছেন : শেখের পোলা একা নয় লকলেই খাইছে৷ লজ্জ্বায় কেউ মুখ খুলছে না৷ আর বলারই বা কি আছে? যে গুঁড়ি গুলেছে তা গিলতেই হবে৷ শেখেদের ছোট জামাই বুঝি? তা বেশ বেশ৷
192439
১৫ মার্চ ২০১৪ সকাল ১১:০৬
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:০৯
144000
সালাম আজাদী লিখেছেন : অনেক শুকরিয়া, আপনাকে
192444
১৫ মার্চ ২০১৪ সকাল ১১:১১
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : আমরা এখনো জেগে জেগে ঘুমাই।

এ জাতির বোধোদয় হবে কবে?
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১১
144001
সালাম আজাদী লিখেছেন : একটা জাতির এই ভাবে ধ্বংশ হয়। আমি এক মন্ত্রী সাহেব কে জিগাইছিলাম এই ব্যাপারে। উনি বললেন: আচ্ছা বাংলাদেশের অস্তিত্ব ৫০ বছর আগে ছিলো? এখন আরো ৫০ বছর পরে বাংলাদেশ থাকবে একথা তোমাকে কে বল্লো? আমি উনার মুখের দিকে অপলক তাকিয়ে ছিলাম!!!!
192450
১৫ মার্চ ২০১৪ সকাল ১১:১৫
সুশীল লিখেছেন : মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : আমরা এখনো জেগে জেগে ঘুমাই।

এ জাতির বোধোদয় হবে কবে?
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১১
144002
সালাম আজাদী লিখেছেন : কটা জাতির এই ভাবে ধ্বংশ হয়। আমি এক মন্ত্রী সাহেব কে জিগাইছিলাম এই ব্যাপারে। উনি বললেন: আচ্ছা বাংলাদেশের অস্তিত্ব ৫০ বছর আগে ছিলো? এখন আরো ৫০ বছর পরে বাংলাদেশ থাকবে একথা তোমাকে কে বল্লো? আমি উনার মুখের দিকে অপলক তাকিয়ে ছিলাম!!!!
192492
১৫ মার্চ ২০১৪ দুপুর ০১:৫৫
ইবনে হাসেম লিখেছেন : ওমা, এইটা পাঠের পরে আপনার পিঠে যদি আম্লীগ সীল পড়ে, তই আমনে তো কোনখানের রইলেন না। ঐ যে কথায় বলে না, 'আমি আম্লীগ না, আমি মানুষ'
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১২
144003
সালাম আজাদী লিখেছেন : হাহাহাহাহা জাযাকাল্লাহ খায়রা
192658
১৫ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৫৫
ইবনে আহমাদ লিখেছেন : আরো কেয়েকটা লাইন হলে ভাল হত। যেমন -
আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করতে ভারত সরাসরি আক্রমন করবে,এমন ঘোষনা যে দেশের প্রেসিডেন্ট দিলেন - বেকুব বাঙ্গালরা সেই দেশের বিরুধীতা করে। বাঙ্গাল সোজা হয়ে চলার জন্য এর চাইতে বড় ভাই আর কি কেউ আছে।
আপনাকে ধন্যবাদ।
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১৪
144004
সালাম আজাদী লিখেছেন : খুব সুন্দর কথা বলেছেন। আমি আপনার মন্তব্যের অপেক্ষায় থাকি, সব সময় আমার বক্তব্যের কমপ্লিমেন্টারি হয়। আল্লাহ আপনাকে ভালো রাখুন।
১৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:২১
144214
ইবনে আহমাদ লিখেছেন : ভাইজান একটু বেশী দোয়া করলেন মনে হয়। আমি আপনার লিখা পড়ে নিজেকে সমৃদ্ধ করি।আপনার লেখার অপেক্ষা করি। সাথে আছি। দোয়া চাই।
192669
১৫ মার্চ ২০১৪ রাত ০৮:০৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভাভাভা হয়ে যাচ্ছি আমরা
মানে ভারতসে ভাগা ভারতিয়।
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১৪
144005
সালাম আজাদী লিখেছেন : আসলেই, সবুজ ভাই। দু:খ লাগে
192939
১৬ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৭
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আসলেই ভারত যোগ্যতার ইমতিহানে পাশ করা এক্কান দ্যাশ। ভারতীয়রা অনেক উদার। তারা খুবই মিতব্বয়ী। এরা এতোই উদার যে, মল মূত্র ত্যাগের জন্য এরা সেনিটেশন ব্যবস্থায় আদিম যুগের ঐতিয্য ধরে রেখেছে। এরা খোলা আকাশের নীচে নারী পুরুষ এক সাথেই প্রকাশ্যে জনসম্মুখে ন্যাংটো হয়ে মল মূত্র ত্যাগ করে (এখনো শতকরা ষাট পার্সেন্ট ইন্ডিয়ানদের কোন টয়লেট নেই)। এতে করে তাদের সেনিটেশন ব্যবস্থার ব্যায়াপক সাশ্রয়ের মাধ্যমে জাতীয় রাজস্ব বৃদ্ধিতে অবদান রাখছে। অথচ আমরা বাংলাদেশীরা সামান্য একটা হাগুখানা তৈরীতে লক্ষ্য লক্ষ্য টাকা খরচ করে অপচয় করছি।
ইন্ডিয়াতে বৃহত্তম সম্প্রদায়ের লোকজন সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলা নির্যাতন চালিয়ে সে দেশের জনসংখ্যা হ্রাসে অবদান রাখছে। অথচ আমাদের সেই যোগ্যতা ও অভিজ্ঞতা নেই।
ইন্ডিয়াতে যত্রতত্র সুন্দরী নারী ভোগ করা যায়। প্রয়োজনে চলন্ত গাড়ীতে উচ্চশিক্ষিত নারীকেও ধর্ষণের মাধ্যমে মনের খায়েশ পুরুণ করা যায়। অথচ আমাদের দেশে এ ধরনের সাংস্কৃতি চালু করার জন্য ইন্ডিয়া কর্তৃক নিয়োগ পাওয়া সুশীল নামের নাপিতদের আক্লান্ত চেষ্টা করেও গনহারে চালু করা যাচ্ছে না। কত অনুদার আমরা??? (অবশ্য এখানে যারা 'মানিক' হয়ে গেছেন তারা কিছুটা সে সুযোগ পাচ্ছে।)
ইন্ডিয়ানরা একটা ইলিশ মাছ দেখেই অনেকেই মনের খায়েশ মিটিয়ে ফেলে। অথচ আমরা কয়েকটা ইলিশ মাছ একজনেই খেয়ে ফেলি।
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১৫
144006
সালাম আজাদী লিখেছেন : হাহাহাহা
193030
১৬ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:০৬
মোহাম্মদ আব্দুল্লাহ আসাদুল ইসলাম লিখেছেন : আলহামদুলিল্লাহ, জাজাকাল্লাহু খাইরান।

১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১৭
144007
সালাম আজাদী লিখেছেন : আল্লাহ আপনাকে অনেক ভালো রাখুন। শুকরিয়া
১০
193046
১৬ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৩২
সজল আহমেদ লিখেছেন : ইবনে আহমেদ চরম বলেছেন।
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১৭
144008
সালাম আজাদী লিখেছেন : জাযাকাল্লাহু খায়রান
১১
193273
১৭ মার্চ ২০১৪ রাত ১২:৪২
বৃত্তের বাইরে লিখেছেন : আপনার এই মূল্যবান লেখাটা উলু বনে মুক্তা ছড়ানোর মত। এ জাতির বোধদয় হবেনা। রাজনীতির বিষয়ে আমাদের দেশের মানুষের বদ্ধমূল ধারণা হলো যে যেই দলকে সাপোর্ট করে সেই দলের কোনো সমালোচনা করেনা,শুনতেও রাজী নয়। ভক্তদের কাছে নেতা-নেত্রীরা সকল ভুল ত্রুটির উর্ধ্বে এবং সকলেই মহামানব/মানবী। তাই যখন যে ক্ষমতায় থাকে যা ইচ্ছে করে, জবাবদিহিতার প্রয়োজন পড়েনা। এক্ষেত্রে আপনার যুক্তি ঠিক আমরা সবাই এক হয়ে যাই। শাহবাগের প্রজন্ম চত্বরের মত আরেকটা মঞ্চ তৈরী করে আসুন সবাই স্লোগান দেই 'রাষ্ট্রভাষা হিন্দী চাই,ভারতকে ভালবাসতে চাই। সরকারও খুশি থাকবে,বিরোধী দলগুলোও নিরপেক্ষ,শান্তিপূর্ণ আন্দোলনের ইসু খুঁজে পাবে। ধন্যবাদ স্যার আপনাকে।
১৭ মার্চ ২০১৪ সকাল ০৫:১৮
144009
সালাম আজাদী লিখেছেন : জাযাকাল্লাহু খায়রান, আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দান করুন
১২
193876
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:২৬
রেহনুমা বিনত আনিস লিখেছেন : আমি আমার ভাইজানের প্রতিটি কথার সাথে একমত। আমরা যেহেতু সব জায়গায় অন্ধ আনুগত্যে বিশ্বাস করি, তাহলে চোখ বন্ধ করে ওদের সাথে মিলে গেলেই হয়। শুধু শুধু স্বাধীনতার কথা বলে এতগুলো মানুষকে হত্যা বা পঙ্গু করার দরকার হয়না।
১৮ মার্চ ২০১৪ সকাল ১১:৫৬
144529
সালাম আজাদী লিখেছেন : একটা দেশের বিরুদ্ধে এত কিছু হচ্ছে, আর দেশ প্রেমিক দল গুলো ১০০ ভাগে বিভক্ত হয়ে মার খেয়ে যাচ্ছে। মুরোদ নেই একটু মেরুদন্ড শক্ত করার। অনেক ধন্যবাদ আমার আপু কে
১৩
193908
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:৫১
ইশতিয়াক আহমেদ লিখেছেন : চরম বলেছেন ভাই। এই সময়টাতে আপনার কথাগুলি খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ। আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দান করুন। আমিন
১৮ মার্চ ২০১৪ সকাল ১১:৫৭
144531
সালাম আজাদী লিখেছেন : জাযাকাল্লাহু খায়রান। খুব ভালো লাগলো আমার লেখার জন্য আপনি সময় দিয়েছেন বলে
১৪
193920
১৮ মার্চ ২০১৪ সকাল ১১:০৫
বিদ্যালো১ লিখেছেন : :(
:'(

janina kano kanna pacche ...
১৮ মার্চ ২০১৪ সকাল ১১:৫৯
144533
সালাম আজাদী লিখেছেন : একটি দেশ কে বাঁচাবো বলে যুদ্ধ করি
১৫
202652
০৫ এপ্রিল ২০১৪ সকাল ১০:১৯
খুঁজে পিরি স্বাধীনতা লিখেছেন : Not Listening :-* গরম ভাতে বিড়াল বেজার! উচিৎ কথায় সরকার বেজার"..! কইতে গেলে কীর্তি রানীর মনে লাগে ভয়,'..' আমি গরিব আমারে যে দেখার মতো আল্লাহ ছাড়া কেউ নেই....>>>> হায়নার জ্বালা বাঁচিনা! আমি কিন্ত কান্ধিনা..>>>

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File