ভারতে এবার গণ ধোলাই নেতা কে,তাও নারীর হাতে! আমাদের দেশে জুতা ওদের দেশে ধোলাই! বছর টা কেমন যাবে মনে হয়?

লিখেছেন লিখেছেন বিডি ফুল ০৪ জানুয়ারি, ২০১৩, ০৯:১৪:৫১ সকাল



আসামে ধর্ষণ করতে গিয়ে ধরা খেলেন কংগ্রেস নেতা : বেদম পিটিয়ে পুলিশে সোপর্দ

ভারতের রাজধানী দিল্লিতে বিশ্বজুড়ে তোলপাড় সৃষ্টি করা তরুণীকে গণধর্ষণের সেই ঘটনার জের কাটতে না কাটতেই এবার আসামে ধর্ষণকালে হাতেনাতে গ্রেফতার হলেন এক কংগ্রেস নেতা। গ্রামবাসী ধর্ষণকালে ওই কংগ্রেস নেতাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে আসামের চিরাং জেলার সালবারিতে। জনরোষের মুখে পুলিশ তাকে আটকের পর মামলা না হওয়া পর্যন্ত থানা হাজতে আটকে রেখেছে।

স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলো বিক্রম সিং ব্রাহ্মা নামের ওই লম্পট কংগ্রেস নেতাকে গ্রামবাসীর পেটানোর দৃশ্য প্রচার করেছে। এতে দেখা যায় গ্রামের বিক্ষুব্ধ

মহিলারা বিক্রম সিংকে পিটিয়ে তার গায়ের কাপড় খুলে নিচ্ছেন। খবরে বলা হয়েছে বুধবার রাতে এক মহিলাকে ধর্ষণের জন্য গেলে ধরা খায় বিক্রম সিং।

পুলিশ জানিয়েছে বিক্রম সিং ব্রাহ্মা নামের ওই কংগ্রেস নেতাকে বুধবার রাতে আটক করে ওই মহিলার স্বামী। পরে গ্রামবাসী গতকাল সকালে তাকে পুলিশের হাতে সোপর্দ করে।

এসএন সিং নামের এক পুলিশ কর্মকর্তা জানান, গ্রামবাসী ভিকটিমের বাড়ি থেকে বিক্রম সিংকে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশের হাতে তুলে দেয়ার আগে তাকে গণপিটুনি দেয় ক্ষুব্ধ জনতা। ভিকটিমের স্বামী তার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ এনে বিক্রম সিংয়ের বিরুদ্ধে একটি অভিযোগ করেছেন।

ওই পুলিশ কর্মকর্তা বলেন, বিক্রম সিংকে প্রাথমিক পর্যায়ে থানাহাজতে রাখা হয়েছে। খুব শিগগিরই তাকে গ্রেফতার দেখানো হবে।

বিক্রম সিং ব্রাহ্মা আসামের নিম্নাঞ্চলীয় বোরোল্যান্ড টেরিটোরিয়াল ককরাজহার, বাকসা, চিরাং এবং উদালগুরি—এ চার জেলার কংগ্রেসের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন। তিনি ২০১১ সালে কংগ্রেসের টিকিটে আসাম অ্যাসেম্বেলির নির্বাচন করেছিলেন।

ঘটনা জানাজানি হওয়ার পর কংগ্রেস মুখপাত্র হ্যারেন দাস বলেছেন, বিক্রম সিংয়ের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তাকে এরই মধ্যে দল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়, কংগ্রেস নেতা বিক্রম সিং দুই সন্তানের জননী ওই নারীকে ধর্ষণের চেষ্টা করলে তিনি তার স্বামীকে ডাক দেন। পরে তার স্বামী প্রতিবেশীদের ডাকেন। একপর্যায়ে গ্রামবাসী তাকে পেটাতে থাকে। পরে তারা কংগ্রেস নেতাকে পুলিশে সোপর্দ করেন।

বিবিসির খবরে গত ১৬ ডিসেম্বর ভারতের রাজধানী দিল্লিতে বাসে গণধর্ষণের শিকার হয়ে তরুণীর মৃত্যুর পর ভারতজুড়ে উত্তপ্ত পরিবেশ বিরাজ করছে। এর মধ্যে গতকাল বিক্রম সিংয়ের ধর্ষণের এ ঘটনা জানাজানি হওয়ায় কংগ্রেসের ওপর দ্রুত ব্যবস্থা নিতে চাপ বাড়ছে। সূত্র : বিবিসি, এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস

বিষয়: বিবিধ

৯৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File