ফেসবুকে বাংলাদেশের আইন ও মূল্যবোধবিরোধী প্রচার ও প্রচারণা ( পর্ব : ১)

লিখেছেন লিখেছেন মোহাম্মদ ফখরুল ইসলাম ১০ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:১৯:২৯ রাত



সূচনা :

ফেসবুকে অনেক নিক ও পেজ বরাবরই বাংলাদেশের আইন ও মূল্যবোধবিরোধী প্রচার ও প্রচারণা চালাতে যেয়ে প্রায়ই ইসলাম ধর্মাবলম্বীদের কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করার সাথে সাথে বাংলাদেশ রাষ্ট্রের বিরোদ্ধে অবস্হান নেন । এই ধারাবাহকি ব্লগারদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য এই বিষয়টি ধারাবাহিকভাবে তুলে ধরবো ।

ishaimoon.moonishai-র ব্যাতিক্রমধর্মী দৃষ্টিভঙ্গি :

ফেসবুকে মাঝে মধ্যে আমরা অনেক বিষয় আমরা পেজগুলোতে দেখতে পাই যেগুলো কখনো হাস্যরসের সৃষ্টি করে । ঠিক তেমনি হাস্যরস পরিবেশণের সাথে সাথে বাংলাদেশের আইন ও মূল্যবোধবিরোধী প্রচার ও প্রচারণাও চালিয়ে যান কেউ কেউ । যেমন এমন একটি

ফেসবুক আইডি হলো :

http://www.facebook.com/ishaimoon.moonishai

আর তার বিভিন্ন পোস্ট প্রায়ই কপি করে “বাংলাদেশহিন্দুধর্মীয় কল্যাণসংস্তা “



Hindu must be killed by Islam. Because Islam is the Hindu's enemy. According to Hindu religion Islam is a Demon. If Hindu doesn't kill their demon, Hindu will be killed by their Demon. Be careful Hindu. You did permit Muslim (Hindu's demons) to stay in Hindu's Land.

উদাহরণ :৩

"Hebrew Language and Culture"

I do believe. Every Hindu does need to make Friendship with Jewish People. Jewish people's friendship is very important to Hindu people. we will unite. We have to make people or things Join together to form a unite between each Hindu and each Jewish people. I am said, Every Hindu people should have been at least one Jew friend. our aim is to unite "after that" to ... Hindu and Jewish must be "one"----- I am said....

Hindu must be against Islam and so must be Jewish. Let us make friendship with Jewish lest we should make a mistake. I am said---- 'an Israelite' must unite with Hindu.

" 'HINDU' 'JEWISH" UNITY IS MUST TO CHECK THE DANGER OF ISLAM.

উদাহরণ : ৪



::: সমগ্র পৃথিবী-ই ভারতবর্ষ! সনাতন অথবা আর্যাবর্ত সমগ্র পৃথিবীতে সত্যের রথ, সনাতনের রথ, আর্যাবর্তের রথ, হিন্দুর রথ চড়াইয়া বেড়াইতো। অর্থাৎ হিন্দুরা পৃথিবী শাসন করিতেন।

আজকের বিশ্ব যেমন করিয়া আমেরিকার দ্বারা চালিতো হইতাছে, যেমন করিয়া আমেরিকা সমগ্র পৃথিবীকে নেতৃত্ব দিয়া চলিয়াছে, ঠিক এমনি করিয়া হিন্দুরা সমগ্র পৃথিবীর চালকের আসনে বসিয়া নেতৃত্ব দিয়াছিল।

হিন্দুদের আর্কিটেক আজ থেকে মাত্র ২ (দুই) হাজার বছর আগে যে উ্চ্চস্তরের পৌঁছাইয়ালিল, বর্তমানে সমগ্র ইউপরোপ তথা বিশ্ব এক হইয়াও তার ধারের কাছে যাইতে পারিবে না। অর্থাৎ মন্দিরের আর্কিটেকের কথা বলিতেছে অথবা দেব, দেবতা, বেদ, রামায়ন, মহাভারতের, পুরুন ইত্যাদির কাহিনী কে কেন্দ্র করিয়া যে সকল মূর্তি গড়িয়া উঠিয়াছে সেগুলোর কথা কহিতেছি... ইত্যাদি।

মধ্য যুগ আসিয়া হিন্দুদের সেই নেতৃত্বস্থান থেকে একেবারে নীচে নামাইয়া লইয়া আসিলো। ইসলাম যখন পিছন হইতে আক্রমন চালাইলো, সম্পূর্ন ভিন্ন একটা যুদ্ধ নীতির সহায়তায় হিন্দুদের উপর আক্রমন করিলো (উল্লেখ্য ইসলামের যুদ্ধ নীতি হইল হিন্দু মতে অসুরের যুদ্ধ নীতির সাথে সাদৃশ্যপূর্ন), হিন্দুরা সেই উচ্চস্থান থেকে একেবারে শূণ্যের ঘরে নেমে আসিলো। মধ্য যুগ হইল হিন্দুর অভিসাপের যুগ। ইরান, ইরাক, সৌদি, বাহারাইন, কুয়েন অর্থাৎ ৫৭টি ইসলামিক দেশই একসময় হিন্দু রাষ্ট্র ছিল।

তবে আনন্দের সংবাদ ইহাই যে, আবার ভারতবর্ষ জাগিতেছে, আবার আর্যাবর্ত তাঁর রথ সাজাইতেছে, আবার সনাতন তার সত্য লইয়া জগৎ জয় করিতে চলিতেছে, আবর সমগ্র পৃথিবী হিন্দুর উদারনীতি মহাপ্রানের নিকট আশ্রয় লহিতাছে। জয় জয় জয় হে সনাতন! জয় জয় জয় হে আর্যাবর্ত! জয় জয় জয় হে ভারতবর্ষ! (ইতি--Ishaimoon Moonishai. ২৫/০১/২০১৩ইং। :::

— with Goutom Biswas and 48 others.

উদাহরণ : ৫



::: Muslims are 800% Save in Hindu's Land "India" :::

::: Look at Islamic Country Afghanistan, Pakistan, Iran, Iraq, Syria, Over all 57 Islamic country and Look at the out side of Hindu's Land India. If Muslims go out side of the Hindu's Land, they (MUSLIM) will be killed by the Civilized people, they (MUSLIM) will killed by THEIR ISLAMIC COUNTRIES Muslim :::

::: Islam is Unlimited (100%) Happy in Hindu's Country but Islam is Unlimited (100%) Unhappy in Islamic Country and Out side of India :::

:::MY QUESTION IS THAT, WHY? ::



এসব দেখার কি কেউ নেই । এসব কি সুস্হ জীবনবোধ সম্পন্ন মানুষ বা সংগঠণের স্যাটাস হতে পারে ।

ফেসবুকে এসব কাজ করা বেশী করছে :

এথিস্ট, সেকুলার হিউমেনিজম, হিন্দুইজম –এর অনুসারীদের এধরণের কাজে বেশী সোচ্ছার হতে দেখা যাচ্ছে । উপরন্তু মুসলিম পরিবারের অনেক ছেলেও এতে জড়িত । যেমন : আসিফ মহিউদ্দীন ।

ইদানিং ইসকন, আনন্দমার্গ ও জাগরণী সংস্হা নামক উগ্র হিন্দু সংগঠণের সাথে যুক্ত হিন্দুরা কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লীগের সাথে যুক্ত হচ্ছে বহুল পরিমাণে । এমন কি তারা মেডিক্যাল কলেজগুলোর সন্ধানী ও ম্যাডিসিন ক্লাবে যুক্ত হয়ে উল্লেখযোগ্য হারে এধরনের উগ্র হিন্দু যুক্ত হয়ে তারা তাদের হীনস্বার্থ চরিতার্থ করছে । একাজে সবচেয়ে বেশী

সক্রিয়দের মধ্যে উল্লেখযোগ্য হলো :

http://www.facebook.com/BangladeshHinduPost

http://www.facebook.com/bangladeshhinduorg

http://www.facebook.com/ishaimoon.moonishai/info

http://www.facebook.com/ISKCONnews

http://www.facebook.com/sanatanmoitree.sangha

http://www.facebook.com/bhowmik.da

বাংলাদেশ সরকারের আইন কি বলে :

ফৌজদারী কার্যবিধি হতে নিন্মোক্ত ধারা সমূহ এব্যাপারে গুরুত্বপূর্ণ হতে পারে :

ধারা ১৫৩ ক বিভিন্ন শ্রেণীর মধ্যে শত্রুতা সৃষ্টি । এর শাস্তি ২ বছরের সশ্রম কারাদন্দ বা জরিমান ও উভয় প্রকার শাস্তি ।

ধারা ২৯৫ - ক প্রতিহিংসাবশত: কোন শ্রেণীর লোকের ধর্ম বা ধর্মীয় বিশ্বাসের অবমাননা করা । এর শাস্তি ২ বছরের সশ্রম কারাদন্দ বা জরিমান ও উভয় প্রকার শাস্তি ।

ধারা ২৯৮ কোন ব্যক্তির ধর্মীয় অনুভুতি-তে আঘাত করার উদ্দেশ্যে তাহার শ্রবণের মধ্যে কোন কথা উচ্চারণ করা বা কোন শব্দ করা অথবা তাহার দৃষ্টিগোচর কোন অংগভংগি করা বা কোন বস্তু স্হাপন করা । এর শাস্তি ১ বছরের সশ্রম বা বিনাশ্রম কারাদন্দ বা জরিমান ও উভয় প্রকার শাস্তি ।

১২১ ক রাষ্ট্রের বিরুদ্ধে কতিপয় অপরাধ সংঘটনের ষড়যন্ত্র করা । এর শাস্তি যাবজ্জীবন কারাবাস বা দশ বছরের সশ্রম বা বিনাশ্রম কারাদন্দ ও জরিমানা ।

ধারা ১৫৩ দাঙ্গার কারণ ঘটানোর উদ্দেশ্যে উসকানি দেওয়া, যদি দাঙ্গা সংগঠিত হয় । এর শাস্তি ১ বছরের সশ্রম বা বিনাশ্রম কারাদন্দ বা জরিমান ও উভয় প্রকার শাস্তি ।

উপসংহার :

বাংলাদেশের নাগরিক হিসেবে আমাদের সব সম্প্রদায়ের মধ্যে শান্তিপূর্ণ সহাবস্হানমূলক দৃষ্টিভঙ্গি ও চেতনা ধারণা করা উচিত । অন্যথায় আমাদের মাতৃভুমি বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াতে পারবে না । যে বা যারা বাংলাদেশের আইন ও মূল্যবোধবিরোধী প্রচার ও প্রচারণার সাথে সম্পৃত্ত বা শান্তিপূর্ণ সহাবস্হানমূলক দৃষ্টিভঙ্গি ও চেতনাকে পরিত্যাগ করছেন তাদেরকে তাদের আমি এই অশুভ কাজ হতে বিরত থাকার জন্য বিনীতভাবে অনুরোদ করছি ।

বিষয়: বিবিধ

১৩৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File