অহিংস আন্দোলনের প্রাণপুরুষ জনপ্রিয় কমিক্স লেখক তরিকুল ইসলাম শান্তকে দ্বিতীয় মুক্তিযুদ্ধের শাহাদাৎ বরণকারী হিসাবে বীরশ্রেষ্ঠ উপাধীতে ভূষিত করা হোক।

লিখেছেন লিখেছেন বুখাইর ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:২৬:৪৭ রাত

শাহবাগের আন্দোলনে টানা অংশগ্রহণ করে অসুস্থ হয়ে পড়ার পর ব্লগার তরিকুল ইসলাম শান্তর মৃত্যু হয়েছে। আজ বিকেলে আন্দোলনরত অবস্থায় অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তরিকুল ইসলাম শান্ত একজন জনপ্রিয় কমিক্স লেখক হিসেবে পরিচিত ছিলেন। ধূরন্ধর পাখওয়াজ, গুল্টু শিরোনাম কিংবা চরিত্রের কমিক্স গুলো ব্যাপক জনপ্রিয়তা পায়। কাদের মোল্লার ফাঁসির দাবীতে শাহবাগ স্কয়ারে চলমান আন্দোলনে প্রথম থেকেই সক্রিয় ভুমিকা পালন করে আসছিলেন।

আজ বিকেলের দিকে হৃদরোগে আক্রান্ত হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি একাধারে কার্টুনিষ্ট, পরিচালক, শিল্পী ও প্রযোজক ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গতকাল সর্বশেষ লিখেছেন

'Karbalay Imam Hossein(R) nishchit mritto jeneo onnayer sathe aposh korenni. Dirgho vashon die bolecilen, Iajider Islam prokrito Islam noy. Tate Iajider dol kornopat koreni. Amader priyo Nobiji(S...m)r priyo douhitro Imam Hosein(R)ke hotta kore voyonkor Islamponthira, Unar shirocced korar somoy Imam sad tagada die bole taratari koro namajer wakt chole jacce. Soyong Nobiji(S...m)r priyo douhitro Imam Hosein(R) porjonto voyonkor Islamponthider hat theke rehay panni. Afsos! Voyonkor Islamponthider kace prokrito Islamponthira ajo jimmi.'

গতকাল শাহবাগ আন্দোলন সম্পর্কে লিখেছেন

'Sabas Shahbager Projonmo chottor! Sabas jonota! Shantipurno shoktishali gonoandoloner record gorte jacce!'

বিষয়: বিবিধ

১২৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File