হিংস্র ও চতুর প্রানী থেকে সাবধান থাকুন। মতামত দিন - সার্বজনীণ সংজ্ঞা তৈরীতে। ।।ব্লগ/ ব্লগারের কাজকে ইতিবাচকতায় ফিরিয়ে আনুন।।

লিখেছেন লিখেছেন মহি১১মাসুম ২১ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৪৪:২৪ রাত

হিংস্র ও চতুর প্রানী থেকে সাবধান বা সতর্ক থাকুন

ক্ষমা করবেন, বৃহৎ অর্থে মানুষও কিন্তু প্রানী জগতেরই অন্তর্ভূক্ত। আমরা প্রানী জগতে বিভিন্ন প্রানী দেখতে পাই, যেমন-নিরীহ প্রানী, হিংস্র প্রানী, চতুর প্রানী,বোকা প্রানী ইত্যাদি ইত্যাদি। মূলতঃ বৈশিষ্ট্য বিবেচনায় এভাবে তুলে ধরলাম।

প্রানী জগতে সবচেয়ে বুদ্ধিমান, বিবেক-বুদ্ধি জ্ঞান সম্পন্ন হচ্ছে মানুষ, যে গোষ্ঠী সহজে প্রতিকূল পরিবেশকে অনুকূল পরিবেশে এবং অনুকূল পরিবেশে প্রতিকূলতার বিষবাষ্প ছড়িয়ে দিতে সক্ষম। অর্থাৎ মানুষই একমাত্র পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম।


আমি যে প্রানীর কথা বলছি, তাদের একাডেমিক পরিচিতি তারা আমার আপনার মতই ব্লগার, সমাজ রাষ্ট্রে পরিচয় মানুষ। এরা মূলতঃ ব্লগার হিসেবে ব্লগে লিখা লিখি করে। কিন্তু লিখার উপজীব্য বিষয়টি বিশেষ নেগেটিভ উদ্দেশ্য প্রণোদিত। ঐ বিশেষ উদ্দেশ্যের কারনে ওনাদের মানুষ বা ব্লগার না বলে ব্লগার প্রানী অর্থাৎ সংক্ষেপে ব্লপ্রা বলা যায় কি ?

যাহোক, কি নামে ডাকব, কোন বিশেষণে বিশেষায়িত করব, জানি না। কারন আমারও গর্দানের ওপর মাথাতো একাধিক নয়-একটাই। বোকারা নাকি সাহসী হয়, সেই অর্থে একটু সাহস নিয়েই বলি।

হিংস্র ও চতুর প্রকৃতির মানুষরূপী প্রানী থেকে সতর্ক থাকুন

হিংস্র ও চতুর প্রানীঃ (এক)-

জ্ঞান বিজ্ঞান বুদ্ধি বিচার বিবেক চিন্তা চেতনার নেগেটিভ ব্যবহারের মাধ্যমে কতিপয় মানুষরূপী ব্লগার প্রানী ইচ্ছাকৃতভাবে, অযাচিতভাবে বা নিজেকে জাহির করার মানুষিকতা প্রসূত হয়ে ব্যাপক অংশের অর্থাৎ সার্বজনীন মানুষের পবিত্র ধর্ম বিশ্বাসে আঘাত করে বিকৃত আনন্দ উপভোগ করে তাকে হিংস্র ও চতুর প্রকৃতির মানুষরূপী ব্লগার প্রানী বা ব্লপ্রা বলা হয়।


সতর্কতা বা সাবধানতাঃ এদের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন।

হিংস্র ও চতুর প্রানীঃ (দুই)-

জ্ঞান বিজ্ঞান বুদ্ধি বিচার বিবেক চিন্তা চেতনার নেগেটিভ ব্যবহারের মাধ্যমে কতিপয় মানুষরূপী ব্লগার প্রানী ইচ্ছাকৃতভাবে, অযাচিতভাবে বা অন্যকে হেয় প্রতিপন্ন করার মানুষিকতা প্রসূত হয়ে কোন ব্যক্তিকে প্রতারনার মাধ্যমে তার নয় এমন নিন্দনীয় কাজকে তারই বলে ব্যাপক অংশের অর্থাৎ সার্বজনীন মানুষের পবিত্র ধর্ম বিশ্বাসের মুখোমুখি দাঁড় করিয়ে বিপদে ফেলে বিকৃত আনন্দ উপভোগ/রাজনীতি করে তাকেও হিংস্র ও চতুর প্রকৃতির মানুষরূপী ব্লগার প্রানী বা ব্লপ্রা বলা হয়।


সতর্কতা বা সাবধানতাঃ এদের থেকেও নিরাপদ দূরত্ব বজায় রাখুন।।

।।আসুন ইউটিউবের মত পরিণতির কবল থেকে ব্লগকে রক্ষা করি।।

বিষয়: রাজনীতি

১৩৩৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File