আওয়ামী আচল ছাড়তে পারছে না জাপা

লিখেছেন লিখেছেন গরমিল ১৬ মার্চ, ২০১৩, ০৫:৫৫:০২ বিকাল



মহাজোটে জাপা থাকবে কি-না সিদ্ধান্ত নেবেন এরশাদ



16 Mar, 2013

মহাজোট ছাড়ার সিদ্ধান্ত এরশাদের হাতে দিয়েছেন জাপার প্রেসিডিয়াম সদস্যরা। তবে কবে মহাজোট ছাড়বেন তার ঘোষণার দিনক্ষণ চূড়ান্ত না করেই তিন ঘণ্টাব্যাপী প্রেসিডিয়াম বৈঠক শেষ করলেন জাপা চেয়ামরম্যান এইচ এম এরশাদ।

শনিবার সকাল ১২ থেকে দুইটা পর্যন্ত বননীর জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রওশন এরশাদ ছাড়া সবাই উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে রাজধানীর একটি হোটেলে জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের জানান, আজকের বৈঠকে মহাজোটে থাকা না থাকা নিয়ে আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে সব সিদ্ধান্ত নেয়ার জন্য এরশাদকে ক্ষমতা দেয়া হয়েছে। জাতির এ ক্রান্তিকালে তিনি সঠিক সিদ্ধান্ত নেবেন বলেও জানান মহাসচিব।

তিনি জানান, দেশের সব জেলা-উপজেলার নেতাদের সঙ্গে আলোচনার করে জাপা চেয়ারম্যান মহাজোটে থাকা না থাকার বিষয়টি ঘোষণা দেবেন।

হাওলাদার বলেন, “আমরা এখন পর্যন্ত মহাজোটে থাকলেও সরকারের প্রতি জাপা নেতাকর্মীদের আস্থা নেই। এছাড়া দেশে গত দুই মাস ধরে যে অস্থিরতা ও সংহিসতা শুরু হয়েছে এ থেকে মুক্তির জন্য এরশাদের নেতৃত্বে আমরা আলোচনা করেছি।”

তিনি বলেন, “স্বাধীনতাপরবর্তী গত ৪২ বছরের রাজনৈতিক ইতিহাসে এমন অস্থিরতা আর দেখা যায়নি। এ পরিস্থিতির জন্য আমরা উদ্বিগ্ন ও চিন্তিত। যে মুহূর্তে নির্বাচনী প্রচার-প্রচারণার কথা সেই সময় দুটি বড় রাজনৈতিক দলের সমন্বয়হীনতার জন্য দেশের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।”

এর প্রশ্নের জবাবে মহাসচিব জানান, জাপা একক নির্বাচনের কথা গত দুই বছর আগ থেকেই বলে আসছে। ইতিমধ্যে ২২০ জন প্রার্থীর নাম ঘোষণাও করা হয়েছে। যোগ্যতার ভিত্তিতে বাকি আসনগুলোতেও প্র্রার্থীর নাম ঘোষণা করা হবে।

জাপা চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টার পদমর্যাদায় প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, “এ সরকারের সময় যেভাবে রাজনৈতিক সহিংসতায় দেশে মানুষ মারা যাচ্ছে তা কোনো রাজনৈতিক সরকারের সময় হয়নি।”

তিনি জানান, এরশাদ বলেছেন আগামী জাতীয় নির্বাচনের জন্য সর্বদলীয় গণতান্ত্রিক সরকারের মাধ্যমে নির্বাচন হওয়া উচিত।

জাপা মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ বলেন, “নির্বাচন অনিশ্চিত সংঘাতের পথে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ একদিকে সরকার চালাচ্ছে। আরেকদিকে সরকারের পৃষ্ঠপোষকতায় শাহবাগ প্রজন্ম চত্বর তৈরি করেছে। আর বিরোধী দলও এমন একটি চত্বর তৈরির ঘোষণা দিয়েছে।”

উৎসঃ নতুন বার্তা

বিষয়: বিবিধ

১০৪৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File