অতিশয় আকাশ কুসুম ভাবনা!

লিখেছেন লিখেছেন সর্বহারা ০৭ মার্চ, ২০১৩, ০৮:৩৭:৫৮ রাত



মিডিয়া যে কখনো গণতন্ত্রের ধারক-বাহক হতে পারে এটা হয়তো গণতন্ত্রের জনকের জানা ছিলো না। যদি জানা থাকতো তাহলে নিশ্চয়ই তিনি গণতন্ত্রের জন্য ভিন্ন সংজ্ঞা প্রদান করতেন। যাইহোক সেই হাইপোথিসিসে যাবো না। তবে শেখ হাসিনা কিন্তু ঠিকই বুঝেছিলেন মিডিয়ার নিগূঢ় স্বাদ। নইলে বাংলাদেশে এতগুলো টিভি-চ্যানেলের মালিকানা আওয়ামী লীগের অধীনে থাকতো না।

মিডিয়ার কল্যাণে আওয়ামী লীগ আজ ফুলে-ফেঁপে ‘আঙ্গুল ফুলে কলা গাছ’। অপরদিকে আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবার যোগাড় বি,এন,পি এবং জামায়াত-শিবির। দেশে প্রচারিত ৯০% মিডিয়া কাভারেজ পাচ্ছে আওয়ামী লীগ। সুতরাং তারা যেভাবে চাচ্ছে সেভাবেই সংবাদ প্রচার করতে পারছে। অন্যদিকে জ্বলে পুড়ে মরছে বি,এন,পি এবং জামায়াত-শিবির। এবার চিন্তা করুন, পরবর্তী নির্বাচনে যদি বি,এন,পি ক্ষমতায় আসে তাহলে আওয়ামী লীগকে ল্যাং মারা অথবা টপকে যাওয়ার জন্য দ্বিগুণ মিডিয়া কাভারেজের ব্যবস্থা করবে। চোখ বন্ধ করে বলা যায়, আরো গোটা পঞ্চাশেক টিভি চ্যানেল পাচ্ছি যদি ক্ষমতার রদবদল হয়।

এবার যারা আমার মত বেকার তাদেরকে বলছি, নিশ্চয় আপনারা জীবন নিয়ে অতিশয় চিন্তিত।

টাকা-পয়সা না থাকলে চিন্তা থাকবে সেটাই স্বাভাবিক। চিন্তা ঝেড়ে ফেলুন আর প্রস্তু্তি নেন -আপনাকে টিভি চ্যানেল চালাতে হবে এবং চ্যানেলের মালিক হতে হবে। কারণ ঐ সময় বাংলালিংকের দামে টিভি চ্যানেলের সত্বাধিকার পাওয়া যাবে একথা নিশ্চিত করেই বলা যায়।

এই সুযোগ যেন হারিয়ে না যায় তাই নিজের রুমটাকে সজ্জিত করে রাখছি অডিশন রুম হিসেবে ব্যবহার করার জন্য আর সাথে আলমারিতে কিছু টাকা। অদূর ভবিষ্যতে ‘সর্বহারা চ্যানেল’ নামে একটা টিভি স্টেশন দেবার চূড়ান্ত ইচ্ছে আছে।

বিষয়: বিবিধ

১৪৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File