প্রাইম ব্যাংক এর প্রতারণা বন্ধে আসুন দলমত নির্বিশেষে সকল ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টরা ঐক্যবদ্ধ হই। Loser Loser

লিখেছেন লিখেছেন প্রেসিডেন্ট ০৯ মার্চ, ২০১৩, ১২:২৬:৫২ দুপুর

বেসরকারী মালিকানাধীন প্রাইম ব্যাংক বেশ কিছুদিন ধরে গ্রাহকদের সাথে মহাপ্রতারণা করে আসছে। মনে পড়ে, গত বছর ডাচ বাংলা ব্যাংক লিঃ ন্যূনতম স্থিতি নিয়ে অযৌক্তিক সিদ্ধান্ত নিলে ব্লগ ও ফেসবুকে অনলাইন অ্যাক্টিভিস্টরা প্রতিবাদের ঝড় তুলে। ফলশ্রুতিতে ডাচ বাংলা ব্যাংক তাঁদের অন্যায় সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাধ্য হয়। ডাচ বাংলা ব্যাংক এর তখনকার পরিবর্তিত সিদ্ধান্ত বেশ বাহবা পায়।

লক্ষ্যণীয় যে, ডাচ বাংলা ব্যাংক কোন প্রতারণা করেনি। তাঁরা ঘোষণা দিয়েই সেটি বাস্তবায়ন করার চেষ্টা করে। যার ফলে সেটি গ্রাহকদের নজরে আসে। কিন্তু প্রাইম ব্যাংক কোন পূর্ব ঘোষণা ছাড়াই গ্রাহকদের হিসেব হতে অযৌক্তিক বিভিন্ন চার্জ কর্তন করছে যা বড় ধরণের প্রতারণার শামিল। ঘোষণা না থাকায় এটি গ্রাহকদের নজরেও ঠিকভাবে আসছেনা। ফলে গ্রাহকরা নীরবে প্রতারিতই হচ্ছেন । কোন প্রতিবাদ হচ্ছেনা, প্রতিকারও হচ্ছেনা।

প্রাইম ব্যাংকের প্রতারণা সমূহঃ

১। নামমাত্র ফি, মাত্র ১০০ টাকা বলে গ্রাহকদের গত বছর অনলাইন ব্যাংকিং (ঘরে বসে নিজের হিসেব এর ব্যালান্স ও লেনদেন জানার জন্য) সুবিধা নেয়ার জন্য উদ্বুদ্ধ করে। মাত্র ১ বছরের মাথায় সেই ফি এখন ৫৭৫ টাকা।

২। বছরে দুইবার , জুন ও ডিসেম্বর মাসে ব্যাংক হিসাব হতে ৩৪৫ টাকা করে মোট ৬৯০ টাকা অ্যাকাউন্টস মেইনটেইনেন্স চার্জ কর্তন করে।

৩। এটিএম চার্জ আদায় করে বছরে ৫৭৫ টাকা যা অন্যান্য ব্যাংক কম-বেশি ৩০০ টাকা। এমনকি আপনি যদি নভেম্বর মাসেও এটিএম কার্ড নিয়ে থাকেন তাহলে মাত্র এক মাসের জন্য ডিসেম্বর মাসে আপনার হিসাব হতে ৫৭৫ টাকা কর্তন করা হবে।

৪। সম্প্রতি তাঁরা স্টেটমেন্ট ফি নামে একটা ফি নিচ্ছে ২৩০ টাকা করে। এমনকি কোন স্টেটমেন্ট না দিয়েই।

৫। সম্প্রতি প্রাইম ব্যাংক এসএমএস চার্জ হিসেবে ৫৭৫ টাকা করে কর্তন করছে কোন এসএমএস সার্ভিস না দিয়েই।

এর সাথে সরকারি এক্সাইজ ডিউটি সহ প্রতি বছর প্রাইম ব্যাংক একজন গ্রাহক এর হিসাব হতে প্রায় ৩,০০০ টাকা কর্তন করে নিচ্ছে। এটি শুধু নিয়ম বহির্ভূতই নয়, বড় ধরণের প্রতারণা ও স্বৈরাচারী সিদ্ধান্ত ও বটে।

আসুন আমরা দলমত ভেদাভেদ ভুলে সবাই এই অন্যায়ের প্রতিবাদ করি এবং প্রাইম ব্যাংক হতে অ্যাকাউন্ট ক্লোজ করে নিই।

বিষয়: বিবিধ

১৩০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File