March For Democracy- চল্ চল্ পতাকা হাতে ঢাকা চল্। - একটি অরাজনৈতিক বিশ্লেষণ

লিখেছেন লিখেছেন প্রেসিডেন্ট ২৬ ডিসেম্বর, ২০১৩, ০৪:৫৬:২৭ বিকাল

কৃষক ভাবছেন- আমি নিরীহ কৃষক। দেশ নিয়ে ভেবে আমার কি হবে? মাঠে চাষ দিব। মোটা ভাত, মোটা কাপড়- ব্যস।

-ভুল ভাবছেন। গণতন্ত্র রক্ষা না পেলে আপনার চাষের জমি বেদখল হয়ে যাবে। ভারতীয় বর্গীরা হানা দিয়ে আপনার জমি কেড়ে নিবে। দূর্ভিক্ষে পতিত হয়ে গ্লানিকর মৃত্যুর অপেক্ষা করতে হবে।



ব্যবসায়ী ভাবছেন- আমার কি? ব্যবসা আছে, দেশ নিয়ে ভাবার টাইম কই? ব্যবসাটা আরো বড় করবো।

-প্রিয় ব্যবসায়ী ভাই, আপনি চরম ভুল ভাবছেন। গণতন্ত্র রক্ষা না পেলে চাঁদাবাজদের দৌরাত্বে আপনার ব্যবসায় লাল বাত্তি জ্বলতে দেরী হবেনা। ভিনদেশী হায়েনারা দখলে নিতে পারে আপনার ব্যবসা। এমনকি চাঁদাবাজ সন্ত্রাসীদের বুলেটে প্রাণও যেতে পারে, আপনার বিলাসী কল্পনাকে সঙ্গি করে তখন শুধু কবরেই নিতে পারবেন।

মেধাবী ছাত্র-ছাত্রীরা হয়তো ভাবছে- আগে পড়াশোনাটা ভালভাবে শেষ করি, দেশ নিয়ে পরেও ভাবা যাবে।

-প্রিয় ছাত্র-ছাত্রীরা গণতন্ত্র নস্যাৎ হওয়ার পর যখন তোমাদের হুঁশ হবে তখন দেশ আর নিজেদের থাকবেনা। খুব মেধাবী ফলাফলও তোমাকে চাকরি দিবেনা। চাকরির বাজার দখল করবে ভিনদেশী হায়েনারা। সার্টিফিকেট গুলো তখন তোমাকে উপহাস করবে। তুমি তখন বেছে নিবে ড্রাগ কিংবা আত্মহননের পথ।

চাকরিজীবিরা ভাবছেন- এই তো আছি বেশ। দিন যাচ্ছে চলে জীবনের নিয়মে।

-বড্ডই ভুল ভাবছেন। দেশের গণতন্ত্র বিপন্ন হলে স্বাধীনতা সার্বভৌমত্ব লোপ পাবে। আপনি চাকরি হারা হবেন। আপনার চোখের সামনেই পাশের দেশের অযোগ্য ব্যক্তি আপনার চেয়ারে বসবে। বসে বসে আঙ্গুল চোষা ছাড়া তখন আপনার গতি থাকবেনা। পরিবার পরিজন নিয়ে পথে বসতে হবে।

গৃহিনী ভাবছেন- ভালোইতো আছি। স্বামী সন্তান, শাড়ি গহনা, পার্টি , ঘুরে বেড়ানো, রান্না বান্না, টিভিতে ভারতীয় ডেইলী সোপ। বাহঃ, ছন্দময় জীবন! দেশ নিয়ে ভেবে টাইম নষ্ট করে কোন বোকা?

-আপনি খুব বোকার স্বর্গে আছেন। আপনার ছন্দময় জীবনে ছন্দপতন হবে। গণতন্ত্র রক্ষা করা না গেলে দাদাদের আধিপত্যবাদ এর শিকার হয়ে প্রিয় বাংলাদেশ স্বাধীনতা হারাবে। আপনার চাকরিজীবি, ব্যবসায়ী কিংবা পেশাজীবি স্বামী বেকার হয়ে ঘরে ফিরবেন। আপনার প্রিয় সন্তান যত মেধাবীই হোক, যত যোগ্যতাই থাকুক পড়াশোনা শেষে চাকরি পাবেনা। পাশের দেশের দাদারা এসে কর্পোরেট হাউস দখল করবে। নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান খুলবে। আর সেসব প্রতিষ্ঠানে দাপটে বেড়াবে ভারতীয়রা। আপনার মেধাবী সন্তান সেখানে বড় জোর পিওন কিংবা ক্লিনারের চাকরি পাবে। বিলাসী জীবন ছেড়ে আপনার স্থান হতে পারে আপনার প্রিয় দেশেই কোন ভারতীয়র রান্না ঘরে কাজের বুয়া হিসেবে।

গ্লানিকর মৃত্যু যখন হাতছানি দেয় তখন কাপুরুষের মত মৃত্যুর অপেক্ষা না করে লড়াই করে বাঁচার চেষ্টা করুন। সম্মিলিত লড়াইয়ে জয় হবেই ইনশাল্লাহ। গণতন্ত্রের শত্রুরা পরাজিত হবে। আর তখন গ্লানিকর মৃত্যুর বদলে আপনি পাবেন বিজয়ী বীরের খেতাব।

অনলাইনে গণসচেতনতার অংশ হিসেবে এই পেইজে লাইক দিতে ভুলবেননা।

https://www.facebook.com/pages/March-For-Democracy-%E0%A6%9A%E0%A6%B2%E0%A7%8D-%E0%A6%9A%E0%A6%B2%E0%A7%8D-%E0%A6%AA%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE-%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%A2%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE-%E0%A6%9A%E0%A6%B2%E0%A7%8D/1377417289181317

আজ প্রিয় দেশ ও গণতন্ত্র রক্ষার ডাক এসেছে। আপনি যে দলই করুন সমস্যা নেই। দলের চেয়ে দেশে বড়। আপনি কৃষক, চাকরিজীবি, ছাত্র, ব্যবসায়ী, পেশাজীবি কিংবা গৃহিণী! আপনি যে কোন ধর্মের অনুসারী হতে পারেন- ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান কিংবা যে কোন ধর্ম। সবাই চলে আসুন। এটি দেশরক্ষার যুদ্ধ, এটি গণতন্ত্র রক্ষার যুদ্ধ, এটি আত্মরক্ষার যুদ্ধ। দ্বিধাদ্বন্ধ ঝেড়ে ফেলে দল মত, ধর্ম বর্ণ নির্বিশেষে যোগ দিন গণতন্ত্র রক্ষার এ সংগ্রামে। বিজয় আমাদের হবেই ইনশাল্লাহ।

March For Democracy- গণতন্ত্র রক্ষায় পদযাত্রা।

#March4Democracy #29thDecember #SaveBangladesh

বিষয়: বিবিধ

২০২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File