দেশরক্ষার ডাকে সাড়া দিন

লিখেছেন লিখেছেন প্রেসিডেন্ট ২৮ নভেম্বর, ২০১৩, ০৬:২৪:২৮ সন্ধ্যা



আজ যখন দেশরক্ষার ডাক এসেছে তখন নিরপেক্ষতার রূপ ধরে অনেকেই দায়িত্ব এড়িয়ে যাচ্ছে। কাপুরুষরাই নিরপেক্ষতার ভান করে।

হলুদ সাংবাদিকতা ও তথ্য সন্ত্রাসে বিভ্রান্ত না হয়ে সাহস করে বলুন- আমি নিরপেক্ষ নই,সত্য ও ন্যায়ের পক্ষে।



আপনার প্রতি কিছু প্রশ্ন।

১। আগুনে পুড়ে যে কয়জন মারা গিয়েছে সে সব ঘটনায় বিরোধী দলের কেউ কি হাতেনাতে ধরা পড়েছে? কোন যুক্তিতে এর দায় সরাসরি হরতাল অবরোধ কারীদের উপর বর্তাবে? বিরোধী দলের উপর দোষ চাপাতে কি সরকারী দল এটা করতে পারেনা? এর আগে কি খোদ পুলিশ এর কাছে পেট্রোল বোমা দেখেননি? মিল্কি হত্যাকান্ডের মত কি সারা দেশে লক্ষ লক্ষ সিসি টিভি প্রয়োজন নাকি নিজের মানসচক্ষু আর বিবেককে প্রশ্ন করে সিসি টিভির মত জবাব খুঁজবেন?

২।অপ্রমাণিত ঘটনার জন্য আপনি বিরোধী মতকে দোষারোপ করছেন কিন্তু প্রকাশ্য দিবালোকে পুলিশ যখন গুলি করে মানুষ মারছে সেসব কি আপনার বিবেককে নাড়া দেয়না?

৩। বাকশালী ফ্যাসিজম হতে মুক্তিপাগল জনতার হরতাল অবরোধ বৃক্ষনিধন কিংবা গাড়ি পোড়ানো বড় অপরাধ নাকি নিরস্ত্র জনতাকে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে হত্যা করা বড় অপরাধ?

৪। ফ্যাসিস্ট শক্তি কখনো কি সহজে ক্ষমতা ছেড়েছে? ৭১ এ কি মুক্তিবাহিনী স্বাধীনতার লক্ষে ব্রীজ কালভার্ট, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেনি পাকিস্তানি ফ্যাসিস্ট সরকারকে হটাতে? ৯০ এর গণঅভ্যুথ্থানে করেনি? গণমানুষের বৃহত্তর কল্যাণে কি একটু সাময়িক ক্ষতি আমরা স্বীকার করতে পারিনা?

৫। নির্দলীয় তত্ত্বাবধায়ক এর দাবি কি শুধু একটি নির্দিষ্ট দলের দাবি? এটি কি আজ গণদাবি নয়? জনগণের আন্দোলনকে নাশকতা বলছে যেসব দলকানা মিডিয়া তাদের ব্যাকগ্রাউন্ড জেনেছেন কি? তাদের উদ্দেশ্য কি?

আমাদের প্রিয় বাংলাদেশকে রক্ষার জন্য জনগণের এ আন্দোলনকে সমর্থন করা কি আপনার নৈতিক দায়িত্ব নয়?

নিজের বিবেক এর কাছে মানসচক্ষুর কাছে এসব প্রশ্নের উত্তর খুঁজুন প্লিজ।

বিষয়: বিবিধ

১৫৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File