কি.মি. প্রতি প্রায় 200 কোটি টাকা লুটপাট এর টাকা কার পকেটে?Don't Tell Anyone Don't Tell Anyone Don't Tell Anyone Don't Tell Anyone

লিখেছেন লিখেছেন প্রেসিডেন্ট ১৩ অক্টোবর, ২০১৩, ১০:৫১:৪৯ সকাল

যেসকল নিউজমেকাররা 14 হাজার কোটি টাকার বাজেট হতে 20 হাজার কোটি টাকার দূর্নীতির গল্প তৈরি করেছিল তাঁরা এখন কোথায়? জ্বি আমি 4 দলীয় জোট সরকারের বিদ্যু খাতের কথা বলছি। 5 বছরের জন্য বিদ্যুৎ খাতে মোট বাজেট ছিল 14 হাজার কোটি টাকা। এর মধ্যে 75% ছিল বিদ্যুৎ খাতের উৎপাদন, বিতরণ ও বিভিন্ন ভাবে সংশ্লিষ্ট সকল জনবল এর বেতন ভাতা। বাকি 25% অর্থাৎ সাড়ে তিন হাজার কোটি টাকা ছিল অবকাঠামোগত উন্নয়ন, নতুন বিদ্যুৎ সংযোগ, আনুষঙ্গিক কার্যক্রমের জন্য। হলুদ সাংবাদিকরা তখন গল্প তৈরি করেছিল - বিদ্যুৎ খাত হতে 20 হাজার কোটি টাকা দূর্নীতি হয়েছে? সাড়ে তিন হাজার কোটি টাকার বাজেট হতে বাজেট নির্দেশিত কাজ সম্পন্ন করে কিভাবে 20 হাজার কোটি টাকার দূর্নীতি সম্ভব সেটা আমার ক্ষুদ্র মস্তিষ্ক বুঝতে অক্ষম। ঐ সময়ে প্রচুর অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি গ্রামাঞ্চলে নতুন নতুন সংযোগ ও দেয়া হয়েছিল অনেক যদিও মিডিয়া সেটাকে যুক্তিহীনভাবে খাম্বা উন্নয়ন বলে ব্যাপক প্রচার চালায়। গত সরকারের সময় আমার অফিস ছিল মতিঝিল। সাড়ে তিন বছরে আমি কখনো মতিঝিলকে ১০ মিনিট বিদ্যুৎ বিহীন থাকতে দেখিনি। শুধু মতিঝিল নয়, শহরের সকল বাণিজ্যিক ও গুরুত্বপূর্ণ এলাকা তখন লোডশেডিং মুক্ত ছিল। আর এখন -ঘন্টার পর ঘন্টা লোডশেডিং এর কবলে থাকে গুরুত্বপূর্ণ সকল এলাকা-সেটা মতিঝিল হোক কিংবা বনানী। সকলকে এখন নির্ভর করতে হয় জেনারেটর এর উপর।

সেই হলুদ সাংবাদিকরা এখন চুপ আছে যখন স্রেফ দূর্নীতি নয়, সোজা ডাকাতি হচ্ছে, পুকুর নয়, একেবারে সাগর চুরি হচ্ছে। যাত্রাবাড়ি ফ্লাইওভার এর কথা বলছি। বিএনপি আমলে কি.মি. প্রতি যখন অর্ধশত কোটি টাকা বাজেট ছিল তখন ওরিয়ন গ্রুপকে দূর্নীতির মাধ্যমে কাজ দেয়া হয় এই বায়বীয় অভিযোগ এন তত্ত্বাবধায়ক সরকার কাজ বন্ধ করে দেয়। পরে একই কোম্পানীকেই কাজ দেয়া হয়। সেলুকাস! এখন কি.মি. প্রতি 241 কোটি টাকা খরচ দেখিয়ে কাজ সম্পন্ন (20% কাজ এখনো বাকি, নির্বাচন সামনে রেখে তড়িঘড়ি উদ্বোধন করা হয়) করা হল। কি.মি. প্রতি প্রায় 200 কোটি টাকা লুটপাট এর টাকা কার পকেটে? Don't Tell Anyone Don't Tell Anyone Don't Tell Anyone Don't Tell Anyone সুষ্ঠ তদন্ত করে বের করা হোক। সর্বশেষ খবর- টোল আদায়েও দূর্নীতি শুরু হয়ে গেছে। তীব্র বাক-বিতন্ডা প্রথম দিন হতে।

বিষয়: বিবিধ

১৮৮২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File