এ লজ্জা রাখি কোথায়?

লিখেছেন লিখেছেন প্রেসিডেন্ট ০৩ সেপ্টেম্বর, ২০১৩, ০৫:২৮:৫৮ বিকাল

এ লজ্জা রাখি কোথায়? I Don't Want To See I Don't Want To See I Don't Want To See তবে কি ভারতের মত আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও নারীদের জন্য অনিরাপদ রাষ্ট্রে পরিণত হচ্ছে? আশুলিয়ার যুবলীগের সংগাঠনিক সম্পাদক সুমন ভুইয়ার মালিকানাধীন ভবনের একটি আবাসিক হোটেল থেকে ৭৭জনকে আটক করেছে ডিবি পুলিশ। এ ধরণের ঘটনা নতুন কিন্তু নয়। কখনো যুবলীগ, কখনো ছাত্রলীগ, কখনো শ্রমিকলীগ পরিচয়ে ক্ষমতার দাপট দেখিয়ে প্রশাসন এর একশ্রেণীর অসৎ ও দূর্নীতিবাজ চরিত্রের লোকের সাথে আঁতাত করে অবৈধ দেহব্যবসা চালিয়ে যাচ্ছে বছরের পর বছর। মাত্র কয়দিন আগে রাজধানীর বনশ্রী আবাসিক এলাকায় একুশে টিভির ক্যামেরায় একঝাঁক পতিতা ও দেহব্যবসার প্রমাণসহ হাতেনাতে ধরা পরেছে স্থানীয় ছাত্রলীগ নেতা।

http://www.bdtomorrow.net/newsdetail/detail/200/45308

যুবলীগ নেতার হোটেলে দেহব্যবসা, আটক ৭৭

কেন মেয়েদেরকে পতিতাবৃত্তির মতো কদর্য/নোংরা পেশায় নামতে হবে? কেন স্বঘোষিত সুশীল নামধারীরা পতিতাদের যৌনকর্মী হিসেবে আখ্যা দিয়ে এ পেশাকে উৎসাহিত করছে? কি তাঁদের স্বার্থ? অভাবে কেউ পতিতাবৃত্তিতে জড়ায় এটা আমি বিশ্বাস করিনা।আজ মধ্যবিত্ত শ্রেণী বাসায় গৃহকর্মী সংকটে আছেন। পতিতাবৃত্তি কি গৃহকর্মীদের তুলনায় সম্মানজনক পেশা? গার্মেন্টসকর্মীরা সকাল সন্ধ্যা খেঁটে সৎ উপায়ে আয় করছেননা? অভাবের তাড়নায় পতিতাবৃত্তিতে জড়াতে হবে কেন?



প্রকৃতপক্ষে নারীদেহ লোভী এক শ্রেণীর চরিত্রহীন পুরুষ নিজেদের অবৈধ কামনা চরিতার্থ করার জন্যই সহজ সরল মেয়েদের ব্ল্যাকমেইল করে পতিতা বানায়। আবার নিজেরাই সুশীল সেজে সে পতিতাবৃত্তির পক্ষে সাফাই গায়।



পতিতালয়ের পাশাপাশি কিছু লম্পটের হাতে প্রতিনিয়ত ধর্ষিতা হচ্ছে দেশের হাজারো নারী, কিশোরী হতে প্রৌঢ়া পর্যন্ত। জাবি’র সেঞ্চুরী মানিক, ভিকারুন্নেসার পরিমল, চবি’র তারকচন্দ্র মন্ডল, কুষ্টিয়ার লম্পট শিক্ষকদের কথাও আমরা ভুলিনি।


এ জঘন্য পেশা হতে মেয়েদের রক্ষা করতে জনসচেতনতা ও জনপ্রতিরোধ এর বিকল্প নাই।

বিষয়: বিবিধ

১৯৮৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File