তরুন তুরুনিদের চরিত্র হরনের পর তাদরে দ্বারা ধর্ষন হলে এ দোষ কার?

লিখেছেন লিখেছেন আতা স্বপন ০৫ জানুয়ারি, ২০১৩, ০৪:২৪:৫৪ বিকাল

অশ্লিলতা বেহায়া পনা যেহারে বেরে চলছে তাতে ধর্ষন এর ঘটনা বৃদ্ধি পাবে এটাই স্বাভাবিক। আধুনিকতার নামে পোষাক আশাক থেকে শুরু করে শিল্প সংস্কুতীতে অশ্লিলতার প্রসার লক্ষ করার মত। অথচ ধর্মীয় মূল্যবোধ যদি কোন পরিবারে মুল মন্ত্র হতো তাহলে সে পরিবারের ছেলে মেয়েরা হাতো চরিত্রগত ভাবে শালিন। কারন প্রায় প্রতিটি ধর্মগন্থই বলে শালিন পোষাক পরিধানের কথা। হিজাবের কথা। সেজন্য খৃষ্টানদের ধর্মীয় পোষাক হিজাব। মুসলমানদের সার্বক্ষনিক পোষাক হল হিজাব। মহিলাদের মাথা থেকে পা পর্যন্ত পুরো শরির ঢেকে রাখতে হবে। পুরুষদের নাভির নিচ থেকে টাকুন গীরা পর্যন্ত । এটাকে ইসলামে সতর ঢাকা বলা হয়। এই আবৃত জায়গাগুলো বিপরিত লিংগকে আকৃষ্ট করে বলে এগুলো ঢাকার বিধান ধর্মে রয়েছে।

আজ রাস্তা ঘাটে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ধর্মের এই বিধান মানা হচ্ছে না। এই বিধানকে মধ্যযুগীয় বলে দুরে ঠেলে আধুনিকতার নামে পশ্চিমা কালচারে অভ্যস্ত হচ্ছি আমরা।

আমাদের শিল্প সংস্কৃতিতেও এর প্রভাব লক্ষ করা যায়। স্যাটালাইট টিভি আর চলচিত্রের বর্তমান হাল হকিকত দেখলে তা অনুমান করা যাবে। সিনেমা আর নাটকে ইভটিজিং একটা সাধারন বিষয়। নাইকাকে নায়ক ইভটিজিং করেই প্রথমে দৃষ্টি আকর্ষন করে। আর এই অনুকরন যেকোন তরুন দর্শক করতেতো চাইবেই। হিন্দি ছবিগুলোতে দেখানো হয় আইটেম গান হিসেবে খোলামেলা নাচের দৃশ্য। যা দেখে তরুন তরুনিরা যৌন সম্পর্কেরে দিকে এগিয়ে যায়। এটা সত্যই উদ্বেগ জনক। ভারতে তাই ঘটে গেল জঘন্যতম এক নির্মম ঘটনা। তাই বলি ধর্ষন এর কোন সিন সিনেমায় না দেখানোয় উচিত। এসব সিন দেকে ধর্ষনকারীরা উৎসাহিত হয়।

তরুন তুরুনিদের চরিত্র হরন করার পর তাদরে দিয়ে পাপ কাজ বা ধর্ষন হলে এর দোষ কার? যারা তরুন তরুনীদের অশ্লীলতা বেহায়াপনার পথে নিয়ে গিয়েছে তাদের। আগে তাদর বিচার হওয়া দরকার। তাদের ফাসিঁ হওয়া দরকার। আমাদের দেশে টাংগাইলে আর সাভারে গন ধর্ষনের স্বিকার হয়েছে ভারতের মত। ধর্ষনের হাওয়া শুরু হয়েছে যেনো চারিপাশে।

আমাদের দেশে ধর্ষনের সেঞ্চুরী হয়। ধর্ষক শাস্তির পরিবর্তে পায় পুরস্কার। ফায়ার এর মত অশ্লীল ছবি মুক্তি দেয়া হয়। ছবির ডায়লগে থাকে অশ্লিল যৌনউত্তেজক শব্দ। ছবির পোষ্টারে থাকে আকর্ষনিয় ভংগিমায় নগ্ন নারী দেহ। তরুনদের আমন্ত্রন জানানো হচ্ছে। তরুনরা আকর্ষিত হচ্ছে ধংস হচ্ছে। এমন উৎসাহ পেলে ধর্ষন কি বারবে না কমবে?

সরাকারের কাছ আকুল আবেদন ধর্ষনের এই জোয়ার রুখতে জাতীয় জিবন থেকে অশ্লীলতার কালো ছায়া দুর করুন। প্লিজ। নয়তো ঘটে যেতে পারে দৈবিক বা জাগতিক কোন বড় দূর্ঘটনা।

বিষয়: বিবিধ

১৫৯১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File