ইসলামী দল অবশ্যই থাকতে হবে

লিখেছেন লিখেছেন আতা স্বপন ০২ জানুয়ারি, ২০১৩, ১২:৩৮:২৭ দুপুর

পবিত্র কালামে পাকে আছে, তোমাদের মধ্যে এমন একটি দল থাকতে হবে যারা সত্য ও ন্যয়ের পথে মানুষকে ডাকবে।

কাজেই ইসলামী দল অবশ্যই থাকবে।

যারা বলে ইসলামী দল বা রাজনীতি ইসলামে নেই তারা বোকার সর্গে বাস করছে। জেনে বুঝে ইসলাম সম্পর্কে কমেন্টস করা উচিত। আমাদের একজন সম্মানীত মন্ত্রী সম্প্রতী নিজের মনগড়া মত দিয়ে ইসলামকে ব্যাখ্যা করতে যেয়ে মুসল্লীদের দ্বারা লাঞ্চিত হয়েছেন। এটা সত্যই দু:খজনক। এটা অপ্রত্যাশিত। কিন্তু যারা এমন পর্যায়ের ব্যাক্তি তাদের কথাবার্তা একটু তথ্যবহুল হওয়া দরকার।

গনতন্ত্রে সবদলই অংশ গ্রহন করবে। জনগন যাকে খুশি তাকে ভোট দিয়ে বাছাই করবে। আর আল্লাহ চাহেত যে বেশী ভোট পাবে সেই সরকার গঠন করবে। কাজেই এখানে অমুক দল থাকবেনা তমুক দল নিষিদ্ধ এটা গনতন্ত্রের খেলাপ।

বাংলাদেশের মানুষ যদি ইসলামী দল পছন্দ করে তবে ইসলামী দল নির্বাচিত হবে। না করলে না। তাদের রাজনৈতিক ময়দানে অংশগ্রহন অবশ্যই যু্ক্তিযুক্ত। তাদেরকে কেউ প্রতিহিংসা বসত বা নিজেদের নৈতিক আদর্শ চুতির কারনে ভয় করে ভোটে হারার ভয়ে নিষিদ্ধ করার পায়তার বা দাবি যেনো মামুর বাড়ীর আবদার।

যারা রাজাকার মানবতা বিরোধী তাদের বিচার শুদ্ধ ও স্বচ্ছ হতে হবে। এতে কারো আপত্তি নেই। দেশ প্রেমিক জনতা মীরজাফরদের বিচার চায়। তবে ছল চাতুরী করে কাউকে আসামী বানিয়ে নয়। তথ্য প্রমানের ভিত্তিতে প্রমান করে তবেই বিচার করতে হবে। আর এক্ষেত্রে ইসলামী দলকে টার্গেট করে বিচার করা ঠিক নয়। হ্যা কোন কোন ইসলামী দলে যুদ্ধাপরাধী থাকতে পারে। তাই বলে সব ইসলামী দল বা পুরো দল কে দোষারপ ঠিক নয়। এতে শুধু প্রতিহিংসাই প্রাকশিত হয়। মোট কথা যুদ্ধাপরাধ ইস্যুতে ইসলামী দল নিষিদ্ধের পায়তারা করা কখনোই উচিত হবে না।

হ্যা কোন দল যদি যুদ্ধাপরাধের বিচার এর বিরোধীতা করে তার বিরুদ্ধে সোচ্চার হতে হবে সব দলকেই। নিরপেক্ষ ও সুষ্ঠ বিচার করার পর তার বিরুধিতা যুক্তিযুক্ত নয়। তবে বিচার এ যদি সমস্যা থাকে তার বিরোধিতা শুধু নয় এর বিরুদ্ধে জনমত গঠন করা সকল দলেরই কর্তব্য।

ইসলামী দলগুলোর বেশীর ভাগই নিরপেক্ষ বিচারের পক্ষে। তারা শুধু রাজনৈতিক প্রতিহিংসা চিরতার্থের হাতীয়ার হিসেবে যেনো বিচার না হয় এর বিপক্ষে। আর যুদ্ধাপরাধ বিষয়ে ইসলামী দলকে শুধু টার্গেট করা ঠিক নয়। অনেক অমুসলিমও আছে যারা রাজাকার ছিল।

ইসলাম যেহেতু শান্তীর কথা বলে তাই প্রকৃত ইসলামী দলগুলো শান্তীই চায়। কাজেই ঢালাও ভাবে ইসলামী দল নিষিদ্ধ করার দাবি করা ঠিক নয়।

বিষয়: রাজনীতি

১২৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File