চলে গেলেন ট্রাম্পকার্ড জলিল!

লিখেছেন লিখেছেন তীর্যক১০ ০৬ মার্চ, ২০১৩, ০৯:১৪:১০ রাত

বিএনপি ও আওয়ামিলীগের দুই সাধারণ সম্পাদক যথাক্রমে মান্নান ভূঁইয়া ও আব্দুল জলিল। দু’জনেই আজ প্রয়াত। কিন্তু তারা রেখে গেছেন তাদের বিশাল এক কর্মযজ্ঞ – একটি ইতিহাস। মনে পড়ছে জলিলের ৩০শে এপ্রিলের ট্রাম্পকার্ডের কথা, দেশব্যাপী হিংসাত্মক মতলবি সহিংস আন্দোলন, উত্তাপ উত্তেজনা। সংলাপ সংলাপ নামে জাতীর সাথে ধোকাবাজি এবং সুড়ঙ্গের প্রান্তে আলো দেখার নামে জাতীকে ২৮শে অক্টোবরের লগিবৈঠার তান্ড়ব আর নৃশংসতা দেখানো। তারই পথ ধরে ১/১১ এর ভারতীয় তাবেদার সরকার এবং আজকে জাতীর ঘাড়ে জগদ্দল পাথরের ন্যায় চেপে বসা ফ্যাসিবাদি আওয়ামি জালিমশাহী।

আজ যে যুগ সন্ধিক্ষনে এসে আমরা দাঁড়িয়েছি তাতে আমাদের অতীতটা স্মরন করে দীর্ঘ্যশ্বাস ফেলা ছাড়া কিছু করার নেই। আমাদের বর্তমানটা ভঙ্গুর অর্থনীতির, দস্যুতা আর চৌর্যবৃত্তির, স্বাধিনতা সার্বভৌমত্ব হুমকির সম্মুখিন, পেশী শক্তি আর বন্দুকের নলের মুখে ইসলাম-মুসলিম জনতা। আমাদের ভবিষ্যতটা ঘোর অমানিশা আর অনিশ্চয়তার কৃষ্ণ গহ্বরে নিমজ্জ্বিত।

জানিনা আমরা কোন পাপের প্রায়শ্চিত্ব করে চলেছি, কখন উদ্ধার পাবে এই জাতী। হে তামাম জাহানের রব, যারা আমাদের এই অবস্থার জন্য দায়ী তুমি তাদের উত্তম প্রতিদান দান কর। আমরা তোমার কাছে আশ্রয় চাই। তুমি আমাদের রক্ষা কর।

বিষয়: রাজনীতি

১২২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File