নিবন্ধন বাতিল করে সিরিয়া, ইরাক নাকি ইরান, মিশর বানানোর চেষ্টা ?

লিখেছেন লিখেছেন পরিবর্তন ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:১৮:০৯ দুপুর



জামায়াত বর্তমানে বাংলাদেশে ৪র্থ বৃহত্তম রাজনৈতিক দল এবং ইসলামী দল হিসেবে ১ নম্বর।

জামায়াত এর রাজনৈতিক নিবন্ধন বাতিল করে কি অঘোষিতভাবে তাদের হাতে অস্ত্র তুলে দেওয়ার চক্রান্ত?

এতো দেখছি কেঁচো খুড়তে এসে সাপ ! ! ! !

আসুন দেখা যাক এতে জামায়াতের লাভ ক্ষতি সমূহঃ

আমার মতে জামায়াতকে নিষিদ্ধ করলে জামায়াতেরই লাভ ।

বিশ্বের প্রতিটি দেশেই ইসলামপন্থি দলকে অনেক বাধা অতিক্রম করতে হয়েছে । অনেক দেশে নিষিদ্ধ হতে হয়েছে ।

উদাহরন স্বরুপ মিসরের কথা বলা যায় । আন নাসের ক্ষমতায় থাকা অবস্হায় ব্রাদারহুডকে এত পরিমান নির্যাতন করেছিল যেটার তুলনাই বাংলাতে কিছুই হচ্ছে না । ব্রাদারহুডকে নিষিদ্ধও করেছিল ।কিন্তু ফলাফল ? এখন রাষ্ট্রক্ষমতায় তারা ।

ইরানে রেজা শাহের অত্যাচার নির্যাতন পরবর্তীতে ইমাম খোমেনীর ইসলামী বিপ্লব। ইসলামী রাষ্ট্র হিসেবে বর্তমান মধ্যপ্রাচ্যেরসহ সারা বিশ্বের ইসলামী শক্তির প্রতীক।

ধরলাম জামায়াতকে নিষিদ্ধ করলো । জামায়াতের নেতৃবৃন্দু একটা নতুন দল গঠন করলো যেটার গঠনতন্ত্রে ন্যায়বিচারকে প্রধান্য দিলো । ইসলামী নাম নিলো না । দেশের সম্মানিত কোন লোককে দলের সভাপতি বানালো । আর সমস্ত কর্মীকে ঐ দলে যোগ দিতে বল্লো । প্রাথমিক অবস্থায় নির্বাচনে গেল না বা কারও সাথে জোট করল। পরবর্তীতে ১৮ দলীয় জোট ক্ষমতায় গিয়ে জামায়াতকে মুক্ত করলো ।আর নতুন সংগঠনটা জামায়াতে অংগসংগঠন হয়ে গেলো । এতে লাভের সিংহ ভাগ জামায়াতের পকেটেই গেলো । অথবা সেই দলটি নিজস্ব গতিতে এগিয়ে গেল । জামায়াত নিষিদ্ধই থাকলো ।এতে কোন ক্ষতি হলো না জামায়াতের । তাদের কাজ ওই সংগঠন দ্বারাই চালাতে লাগলো ।

অথবা জামায়াত নিষিদ্ধ হওয়ার পর আন্ডারগ্রাউন্ডে চলে গেল। দেশের সমস্ত অযোগ্য নেতাদের হত্যা করলো । নাস্তিকদের মাথা গুলো খতম করলো এবং বিপ্লব দিয়ে দেশ দখল করলো ।

অথবা জামায়াত নিষিদ্ধের পর দলটা সমস্ত মহাসড়ক অবোরধ করলো, থানায় থানায় হামলা চালালো, সরকার বাধ্য হয়ে সেনাবাহীনি নামাল, জামায়াত আশ্রয় নিল অস্ত্রের, দেশ হয়ে গেল সিরিয়ার মতো ।

আসলে যেটাই হউক, জামায়াত নিষিদ্ধ হউক আর না হউক দেশ যে সংঘাতের দিকে এগুচ্ছে এটা নিশ্চিত। জামায়াতকে যদি তারা দূর্বল ভাবে সেটা হবে বর্তমান সরকারের জন্য সবচেয়ে ভুল।

যোগকৃত ও সংগৃহীত-

http://www.bdtomorrow.net/blog/blogdetail/detail/1704/tipu1900/3387#21560

বিষয়: বিবিধ

৯৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File