সঞ্জয় এখন আব্দুল্লাহ

লিখেছেন লিখেছেন শান্তিপ্রিয় ০৫ এপ্রিল, ২০১৩, ০৮:০৪:৩৭ রাত







সঞ্জয়, ইসলাম পূর্ব নাম। ইসলাম গ্রহণ করার পর নাম নির্বাচন করেছেন আল্লাহর সবচেয়ে প্রিয় নাম ‌'আব্দুল্লাহ'। ১৯৮৬ সালে এপ্রিল মাসের ২ তারিখ হিন্দু পরিবারে জন্ম গ্রহণ করেন। আব্দুল্লাহ যখন ভালো-মন্দ বুঝার বয়সে উপনীত হন, তাদের সমাজে এমন কিছু কর্মকাণ্ড দেখতে পেলেন যা একজন সুস্থ বিবেক সম্পন্ন ব্যক্তি গ্রহণ করতে পারে না।

আমি জিজ্ঞেস করলাম কী এমন কাজ যা গ্রহণ করা যায় না?

আব্দুল্লাহ উত্তর দিলেন: হিন্দু ধর্মে যখন কেউ মারা যায়, চাই ছোট হোক কিংবা বড়, পুরুষ হোক বা মহিলা, প্রজ্জ্বলিত অগ্নিকুণ্ডে তাকে উলঙ্গ করে জ্বালানো হয়। যা আমাকে মর্মাহত করেছে।

পক্ষান্তরে কোন মুসলমান মারা গেলে কত যত্ন করে তাকে সাবান দিয়ে গোসল করানো হয়, কাফন পড়ানো হয়, জানাযার নামায পড়া হয়। সকলে আলগে ধরে তাকে যত্নসহকারে কবরস্থ করে।

আমার অধিকাংশ বন্ধু-বান্ধ ছিলেন মুসলমান। তাই তাদের সাথে তাদের বাসায় গিয়ে মুসলমানদের রীতি-নীতি দেখার সুযোগ হয়েছে। তাদের ব্যবহারে আমি মুগ্ধ হতাম। আমি আফসোস করতাম, আমার জন্ম যদি কোন মুসলিম পরিবারে হতো! পরিবেশ পরিস্থিতির কারণে মুসলমান হওয়ার সম্ভব হয়নি।

রোযি-রোযগারের অন্বেষায় কুয়েত আসলাম। বিমান বন্দর থেকেই মনস্থ করলাম যে, এখানে আমার মনের আশা পূরণ হবে। আমি ইসলমা গ্রহণ করবো, আমাকে এখানে আর কেউ চাপ প্রয়োগ করতে পারবে না।

আব্দুল্লাহ সহকর্মী আব্দুল করীমের নিকট তার সুপ্ত কথা আলাপ করলেন। আব্দুল কারীম তাকে ইসলাম প্রেজেন্টেশন কমিটি (IPC) তে নিয়ে আসলেন। কথোপন শেষে যখন দেখলাম যে, সঞ্জয় ইসলাম গ্রহণে জন্য প্রস্তুত। তাই তাকে আর কালেমা শাহাদাতাইন পড়িয়ে ইসলামে শামেল করে নিলাম। আব্দুল্লাহ নিজেকে মুসলিম পরিচয় দিতে গর্ববোধ করেন।

সম্মানিত ব্লগারগণ এই নও মুসলিম আব্দুল্লাহর জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে ইসলামের উপর অটল রাখেন। আমীন

বিষয়: বিবিধ

১৩১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File